Bangla Serial

ধুলোয় মিশল দত্তবাড়ির সম্মান! জবরদস্ত শাস্তি পেয়ে রাস্তার ভিখারিতে পরিণত অয়ন-মৌমিতা! চমকে গেল পর্ণা

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক ‘নিম ফুলের মধু’ (Neem Phooler Madhu)। কয়েক সপ্তাহ ধরে টিআরপি (TRP) তালিকায় প্রথম পাঁচে নিজের জায়গা পোক্ত করেছে এই ধারাবাহিক। দর্শকদের মনে ধরেছে উত্তর কলকাতার বনেদীর পরিবারের পারিবারিক ড্রামা।

অয়ন আর মৌমিতাকে বাড়ি থেকে বার করে দিয়েছে জেঠু মণি। শুরু থেকে ঈশার সব ষড়যন্ত্রে শামিল হয়েছে তারা। দুজনে ঘর শত্রু বিভীষণ। এই পর্যন্ত দত্ত পরিবারের সব অসম্মানের জন্য দায়ী তারা। তাই দত্ত বাড়িতে আর তাদের জায়গা নেই।

এদিকে, বেকার অয়ন। দত্ত বাড়ি থেকে বেরিয়ে খাবারটুকু জোগাড় করতে পারছে না। পর্ণা যথাসম্ভব তাদের খাবার আর থাকার জায়গা ঠিক করে দিয়েছে। কিন্তু তাও কাজ করে নিজের পায়ে দাঁড়ানোর কোনও সদিচ্ছা নেই অয়ন আর মৌমিতার।

তাই রোজকার অন্ন সংস্থানের জন্য তারা ভিক্ষাবৃত্তির পথ বেছে নেয়। তবে ভিক্ষা করে যে অল্প সময়ে এবং অল্প পরিশ্রমে অনেক টাকা কামানো যায় বুঝতে পেরেছে তারা দুজন। তাই পাড়ায় পাড়ায় গিয়ে ভিক্ষা করে দিন কাটাতে থাকে তাদের। আর ভিক্ষা করতে করতে তারা হাজির হয় নিজেদের পাড়ায়। আরও বেশি টাকার লোভে।

অন্ধ সেজে ভিক্ষা করছে মৌমিতা আর অয়ন। পর্ণা তাদের দেখে মনে মনে ভবে এই দুজনের বোধবুদ্ধি লোপ পেয়েছে। দত্তবাড়ির সম্মান মাটিতে মিশিয়ে দিচ্ছে এই দুজন। জেঠু জানলে কুরুক্ষেত্র কাণ্ড করবে। এদিকে, ছেলের চিন্তায় নাওয়া-খাওয়া ভুলেছে জেঠিমা। কিন্তু জেঠুর মন ভিজবে না কিছুতেই।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।