Bangla Serial

ঈশাকে সমুচিত জবাব দিয়ে ‘শাড়ি কথা’কে ভরাডুবির হাত থেকে বাঁচালো পর্ণা! আর কবে মায়ের আঁচল থেকে বেরোবে সৃজন?

জি বাংলার পর্দায় চলা নিম ফুলের মধু (Neem Phuler Modhu) দর্শকদের অন্যতম পছন্দের একটি ধারাবাহিক। এই ধারাবাহিকটি দর্শকদের মনে দীর্ঘদিন ধরে রাজত্ব করে চলেছে। মাঝে টিআরপি তালিকায় অবস্থা একটু টলোমলো হলেও ফের নিজেকে সামলে নিয়ে টিআরপিতে প্রথম পাঁচে জায়গা করে নিয়েছে এই ধারাবাহিকটি।

এই ধারাবাহিকে‌ প্রতি সপ্তাহেই ধারাবাহিকের গল্পের পরিবর্তন হচ্ছে। আজ এই ঘটনা ঘটছে তো কাল অন্য ঘটনা। আর এই সব দিক সামাল দিতে দিতেই ধারাবাহিকের নায়িকা পর্ণা নাজেহাল। আসলে এই ধারাবাহিকে প্রায় প্রত্যেক দিনই নিত্য নতুন বিপদ এসেই চলেছে। আর সেই সমস্ত বিপদ সমস্ত বাধা কাটিয়ে এগিয়ে চলেছে এই ধারাবাহিকের নায়িকা পর্ণা।

শ্বশুরবাড়ির জন্য প্রাণপাত করলেও এখনও পর্যন্ত শাশুড়ি-বর কাররই মন জয় করে উঠতে পারেনি পর্ণা। সবাই শুধু পান থেকে চুন খসলেই দোষ দিতে চলে আসবে। আসলে নিজের স্বামী সৃজনের জন্য পর্ণা প্রতিটা মুহূর্তে ভাবলেও সামান্য একটু বিশ্বাসে আঘাত লাগলেই পর্ণাকে দূরে সরিয়ে দেয় সৃজন। কলকাতায় সৃজনকে আটকে রাখতে বিশাল বড় ঝুঁকি নিয়েছিল পর্ণা।‌ নকল শাড়ী প্রতিষ্ঠানের মালিক বিপাশা ব্যানার্জি সেজে লক্ষাধিক টাকা সৃজনের জন্য খরচ করে তাকে চাকরি দিয়েছিল পর্ণা। তৈরী করেছিল ‘শাড়ী কথা।’

যদিও ভিলেন তিন্নি এবং সুপ্রকাশ বটব্যালের জন্য এই পরিবারের সবার সামনে মুখোশ ছিড়ে যায় বিপাশা ব্যানার্জির ওরফে পর্ণার। যথারীতি পর্ণার শাশুড়ি এবং বর পর্ণার কাজ মেনে নিতে পারেননি। পর্ণার শাশুড়ি নিজের ছেলে বাবুকে বলেছে পর্ণাকে ডিভোর্স দিয়ে দিতে‌। যদিও এই কাজে পরিবারের বাকিদের সমর্থন পেয়েছে পর্ণা। এরই মধ্যে দত্ত বাড়িতে এসে উপস্থিত নতুন সমস্যা ঈশা। পর্ণার জন্য এই ঈশাকে কলেজ থেকে বের হয়ে যেতে হয়েছিল। শাড়ি কথার নতুন ম্যানেজার হয়ে ফিরে এসেছে সে। ‌

পর্ণার বারণ সত্ত্বেও তাকে রেখেছে পর্ণার শাশুড়ি কৃষ্ণা এবং সৃজন। যথারীতি ঈশার জীবনের একমাত্র লক্ষ্য পর্ণার ক্ষতি করা। সম্প্রতি একটি বড় অর্ডার পায় পর্ণা-সৃজনের শাড়ি সংস্থা শাড়ি কথা। বরং যেরকম ডিজাইন তার আছে ছিলেন তার থেকে কিছুটা আলাদা রকমের শাড়ি পাঠায় ঈশা এবং সৃজন। কিন্তু রাস্তায় সেই শাড়ি বদলে দিয়ে ক্রেতার মনের মতো শাড়ি পাঠিয়ে শাড়ি কথার মান রক্ষা করে পর্ণা। আর দ্বিতীয় দফায় সেই কাজ করতে গিয়েই ঈশা এবং কৃষ্ণার কাছে ধরা পড়ে যায় সে। তখন ঈশা তাকে জ্ঞান দিতে গেলে ঈশাকে সমুচিত জবাব দিয়ে পর্ণা বলে ‘শাড়ি কথা’কে ভরাডুবির হাত থেকে বাঁচিয়েছে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।