Bangla Serial

১০০% কনফার্ম! জি বাংলার মহালয়াতে দেব-দেবীদের চরিত্রে কে কে থাকছে? ক্লিক করুন এখনই

শুটিং শুরু হতে না হতেই বদলে গিয়েছিল ‘মা দূর্গা’। অপেক্ষায় আর মাত্র কিছু মাস। বাঙালি মানেই হল বারো মাসে তেরো পার্বণ। এরমধ্যে শ্রেষ্ঠ উৎসব হল দুর্গা পুজো (Durga Puja)। ইতিমধ্যেই সকলে শুরু করে দিয়েছে পুজোর কাউন্টডাউন। পুজোর আনন্দে সামিল হতে বসেছে প্রতিটি বাঙালি। এই দিনটার অপেক্ষায় থাকে সকল বাঙালি। প্রত্যেকে নিজেদের সাধ্য মতো পুজোর দিনগুলোতে নিজেদের মতো করে আনন্দের জোয়ারে ভেসে যায়। আর যেটা বহু আগে থেকে চলে আসছে, সেটি হল টিভির পর্দায় মহালায়া দেখার একটা ক্রেজ।

মহালয়ের দিন রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ব্যারিটোন ভয়েসে মহালয়া শোনার রীতি তো যুগে যুগে বিরাজমান। পাশাপাশি টিভিতে মহালয়া দেখতেও মানুষ বেশ আগ্রহী। টেলিভিশনে দেবী দুর্গা রূপে ধরা দেন আমাদেরই প্রিয় তারকারা। তারকাদের দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে দর্শক। টলিপাড়ার জনপ্রিয় তারকা শুভশ্রী থেকে শ্রাবন্তী সকলেই দেবী দুর্গা রূপে অসুর দমন করেছেন। মহলয়ার অনুষ্ঠান নিয়ে চ্যানেলগুলির মধ্যেও প্রতিযোগিতা কিছু কম নয়। কোন চ্যানেলে কে সাজবেন মহিষাসুরমর্দিনী, তা নিয়ে দর্শকদের মধ্যে বিস্তর কৌতুহল থাকে।

১৪ অক্টোবর মহালয়াতে কে হবে জি বাংলার (Zee Bangla) মহিষাসুরমর্দিনী, তা নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছিল ভক্তদের মধ্যে। বেশিরবাগ দর্শকরা চান দূর্গা রূপে শ্রাবন্তীকে দেখতে। আবার অনেকে চান দূর্গা রূপে আমাদের সকলের প্রিয় করুণাময়ী রাণী রাসমণি খ্যাত দিতিপ্রিয়া রায়কে (Ditipriya Roy) বাছাই করা হোক। বেশকিছুদিন ধরে ভক্তদের মধ্যে এই মত পার্থক্য চলছিল। শেষমেশ সামনে আসে মহিষাসুরমর্দিনী রূপে ধরা দেবেন ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিকের অঙ্কিতা মল্লিক।

পাশাপাশি জি বাংলার মহিষাসুরমর্দিনীতে শিবের বেশে আসার কথা ছিল অভিনেতা রুবেল দাসের। কিন্তু দুর্ঘটনার জন্য রুবেল এখনও ভালো করে দাঁড়াতে পারছেন না। তাই এ বছর মহালয়ার দিনে তাঁর নাচ দেখা সম্ভব নয়। তাই এ বছর শিবের চরিত্রে অভিনেতা রুবেলের বদলে মহাদেব হচ্ছেন ‘ফুলকির’র নায়ক অভিষেক বসু। এর আগেও তাঁকে বহুবার এ চরিত্রে আমরা দেখেছি। ২৭ শে আগস্ট থেকেই শুরু হয়েছে মহালয়ার শুটিং।

এবার সামনে এল দুর্গার আরও কিছু রূপ, যে সকল চরিত্রে অভিনয় করছেন জি বাংলার জনপ্রিয় সকল নায়িকা। শ্বেতা ভট্টাচার্য ধরা দেবেন মা দুর্গার শিবা রূপে, মোহনা মাইতি ধরা দেবেন ব্রম্ভনি রূপে, ফুলকি ধারাবাহিকের দিভ্যানি মন্ডল মা লক্ষ্যি রূপে ধরা দেবেন। দুর্গার নানান রূপে আমাদের প্রিয় নায়িকাদের দেখার জন্য অপেক্ষায় রয়েছেন।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।