Bangla Serial

Neem Phuler Modhu: দশমীতে শাশুড়ির সিঁথিতে সিঁদুর দিতে গিয়ে অপমানিত পর্ণা! মধুবালা পর্যন্ত বদলে গেল কৃষ্ণা বদলায় না! ফাঁস আগামী পর্ব

বাংলা টেলিভিশনের দুনিয়ায় যতগুলি ধারাবাহিক এই মুহূর্তে দাপটের সঙ্গে রাজত্ব করছে তার মধ্যে অন্যতম জি বাংলার (Zee Bangla) ধারাবাহিক নিম ফুলের মধু (Neem Phuler Modhu)। শুরুর পর থেকেই এই ধারাবাহিকের গল্প বিশেষভাবে আকর্ষণ করেছিল এই ধারাবাহিকের দর্শকদের।

অল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তা পেয়েছিল এই ধারাবাহিকটি। আসলে এই ধারাবাহিকের নায়িকা পর্ণার অভিনয়ে মজেছে সবাই।‌ একদিকে যেমন দারুন রকমের বুদ্ধিমতী সে আবার অন্যদিকে চূড়ান্ত সাহসী। এক অত্যন্ত আধুনিক মনস্কা মেয়ের বিয়ে হয়েছিল এক গোঁড়া যৌথ পরিবারে।

যদিও বিভিন্ন সময়ের নিজের গুণে সে সংসারিক অচলায়তনকে ভেঙেছে। বিভিন্ন সময় নিজের শশুর বাড়িকে বিভিন্ন বিপদের হাত থেকে রক্ষা করেছে।‌ এই পরিবারের বহু মানুষ তাকে আপন করে নিলেও তাকে আপন করে নিতে পারেনি তার শাশুড়ি। জাঁদরেল এই মহিলার চোখে পর্ণা তার চিরশত্রু। একইসঙ্গে নিজের ছেলেকেও তিনি নিজের আঁচলে বেঁধে রাখতে চান।

পর্ণার স্বামী সৃজন এক কথায় বলা যায় মেরুদন্ডহীন। নিজেকে স্ত্রীকে সে ভালোবাসে কিন্তু বিশ্বাস করে উঠতে পারে না। নিজের মায়ের কথায় ভীষণ রকম ভাবে প্রভাবিত হয় সে। কোনটা ঠিক কোনটা ভুল সেটা বিচার করার মতো বোধ বুদ্ধিও তার নেই। মা যা বলে দেয় সেটাই অন্ধের মত বিশ্বাস করে নেয় সে। কিন্তু সবকিছু সত্ত্বেও সে পর্ণাকে ভালোবাসে।

যদিও পর্ণা এবং সৃজনের ডিভোর্স হয়ে যাচ্ছে। কিন্তু পুজোর কারণে মুলতুবি রয়েছে কেস। দত্ত বাড়িতে আগে দুর্গাপুজো হতো বলে এই বছর দত্তবাড়িতে সমস্ত নিয়ম পালন করে পুজোর আয়োজন করে পর্ণা। আর এই কাজে তাকে সঙ্গ দেয় সৃজন। এরপর বিজয় দশমীর দিন পর্ণা যখন তার শাশুড়ির সিঁথিতে সিঁদুর পরিয়ে দিতে যায় তখন পর্ণার হাত ধরে তার শাশুড়ি কৃষ্ণা তাকে অপমান করে বলে তার হাত থেকে সিঁদুর পরবে না সে।

আরও পড়ুনঃ নায়িকা থেকে ভিক্ষুক! দু’মুঠো ভাতের জন্য এখন রাস্তার ভিখারি এই জনপ্রিয় নায়িকা

আর বারবার পর্ণার প্রতি কৃষ্ণার এইরকম ব্যবহার দেখে দর্শকরা বলছেন, টেলিভিশনের দুনিয়ায় এমন শাশুড়ি জীবনে দেখিনি। কার কাছে কই মনের কথা ধারাবাহিকের অমন জাঁদরেল কুটনি শাশুড়ির‌ও যেখানে পরিবর্তন হয়ে গেল, সেখানে এই কৃষ্ণা কেন কিছুতেই এত ভালো মেয়ে পর্ণাকে মেনে নিতে পারছে না! সেটা ভেবেই বিস্মিত দর্শকরা। এই মুহূর্তে বাঙালি দর্শকদের কাছে কৃষ্ণ চরিত্রটি অত্যন্ত খারাপ হয়ে উঠেছে।‌ ইচ্ছাকৃতভাবে পর্ণার উপর তার এই অন্যায় অত্যাচার কিছুতেই সহ্য করতে পারছেন না তারা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।