Bangla Serial

‘ছিঃ ফুলমা তুমি আমার মা হয়ে ফেলে দিলে?’ বাচ্চাদের মনে মাকে নিয়ে খারাপ প্রভাব পড়ছে, টপিক বন্ধ করতে আবেদন দর্শকদের

স্টার জলসার (Star Jalsha) জনপ্রিয় এক চর্চিত ধারাবাহিক হল ‘অনুরাগের ছোঁয়া’ (Anurager Chowa)। প্রথম থেকেই বাংলার সেরা তকমা পেয়ে আসছে এই ধারাবাহিক। যদিও বর্তমানে একইরকমের কিছু পর্বের জন্য বোরিং হয়ে উঠেছে ধারাবাহিক। তবে এবার শোনা যাচ্ছে, গল্পে খুব শীঘ্রই আসতে চলেছে নতুন মোড়। ইতিমধ্যে দুই মেয়ের সামনে এসেছে সূর্য ও দীপার নানান সত্য। কিন্তু সূর্য এখনও মিশকার কথায় দীপাকে ভুল বুঝে চলেছে। দীপার প্রতি ভালোবাসা থাকলেও পুরোনো কথাকে নিয়েই সে দীপার প্রতি এখনও রেগে। বর্তমানে ধারাবাহিকে চলছে সোনার ট্র্যাক।

কিছুদিন আগে মায়ের অধিকারকে সামনে এনে সূর্যকে বাধ্য করেছে দীপাকে এ বাড়িতে থাকতে দিতে। অন্যদিকে সূর্য ও দীপার মধ্যে সমস্যার দরুন কষ্ট পাচ্ছে তাদের খুদে দুই সন্তান। একদিকে রূপা সকল সত্যি জেনে গিয়েছে, অন্যদিকে সোনার মনে তার অনাথ হওয়ার কথা ঘুরছে, যেটা উর্মির মা রত্নার থেকে শুনেছে। দীপা ও সূর্যের মাঝে পড়ে এখন তাদের দুই খুদে সন্তানের শোচনীয় মানসিক অবস্থা। আর তাই তাদের ভালোর জন্য সূর্য-দীপা চুপ রয়েছে। বর্তমানে নিজের মা-বাবাকে কাছে পাওয়ার জন্য সোনা উতলা হয়ে উঠেছে।

মিশকার পাতা ফাঁদে সোনা

সোনার দুর্বলতার সুযোগ নিয়ে মিশকা আবার এক নতুন ফন্দি আঁটলো। মিশকার মনে হয়েছে দুই সন্তানের জেরেই দীপা সেনগুপ্ত বাড়িতে ঢুকতে পেরেছে। আর তাই সূর্য মিশকার থেকে দূরে হয়ে যাবে। তাই দীপাকে সরাতে সোনার নকল মা-বাবাকে নিয়ে আসে। দুজন মানুষকে টাকা দিয়ে সোনার মা-বাবা সাজায়। যদিও আমরা দেখেছি, সেই নকল মানুষদের টাকা দিতে মিশকাকে দেখে নিল দীপার ললিত দাদা। মিশকা সোনার স্কুলে গিয়ে সোনাকে তার মা-বাবার সঙ্গে দেখা করবার জন্য নিজের সাথে নিয়ে যায়।

মিশকার পর্দা ফাঁস

এরপরই মিশকার বাড়ির একটি ঘরে সোনা আর তার নকল বাবা-মা ছিল। মিশকা তাঁদের ঘরে ঢুকতে না দিলে দীপা বারংবার সোনাকে বুঝিয়ে দরজা খুলতে বলে। কিন্তু সোনা কারোর কথা শোনে না। এদিকে মিশকা এসবের জন্য দীপা ও লাবণ্যকেই দোষারোপ করে। তাঁদের জন্য আজ তাঁদের মেয়ে অনাথ এমনটাই দাবি করে। এমন সময় রূপা তার মামা ও মামীকে নিয়ে মিশকার বাড়িতে হাজির। সে বলে, সে সকল সত্যি জানে। সে জানে সোনার এই বাবা-মা আসল নয়, নকল। এবার মামা সেই নকল মা-বাবাকে দেখে চিনে ফেলে তারা যাত্রা দোলে কাজ করে। এবার দীপা তাদেরকে জিজ্ঞাসা করেন, কে বলেছে তাদের এরূপ সাজতে।

সত্যের মুখোমুখি সোনা

মিশকা ফাঁদে পড়ে নিজের দোষ ঢাকতে থাকে। বরং মিশকা দীপার উপর দোষ চাপায়। এসব দেখে সোনা কষ্ট পেয়ে সেখান থেকে চলে যায়। সেসময় সোনাকে কোনওরকমে ধরে রূপা সব সত্যি বলে দেয়, সে জানিয়ে দেয় তার আসল মা-বাবা কে? সোনা আর রূপা যমজ বোন। এসব শুনে সোনা অবাক। সোনা তখন প্রশ্ন করে ওঠে, তার ও বাবার থেকে সব লোকানো হয়েছে কেন? এরমাঝে সূর্যকে অনেক্ষন না দেখে সবাই চিন্তায় পড়ে। এদিকে সোনা দীপার উপর রেগে যায়, কেন তাকে সরিয়ে দিয়েছে দীপা? ‘তুমি আমার মা হয়ে আমাকে ফেলে দিতে পারলে ফুলমা?’ সেইসময় দীপা তার প্রশ্নের সব উত্তর না দিলেও পরে সব বলবে বলে জানায় সে। এদিকে, মায়ের সঙ্গে সন্তানদের যেমন স্বাভাবিক সম্পর্ক হওয়া উচিত এই সিরিয়ালে একেবারেই সেটা নয়। আর এটা নিয়ে একদল মানুষ ক্ষুব্ধ হয়ে গেছে। তাদের বক্তব্য মাকে নিয়ে বাচ্চাদের মনে খারাপ প্রভাব পড়ছে। তাই এই ধরনের অতি সংবেদনশ বিষয়বস্তু দেখানো এভাবে উচিত নয়।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

Ratna Adhikary