Bangla Serial

EXCLUSIVE: ৬ বছর পর জি বাংলায় কামব্যাক! ‘অনুরাগের ছোঁয়া’ থেকে সোজা ভিলেন! গল্প ফাঁস

বাংলা টেলিভিশনের অন্যতম পরিচিত মুখ হলেন এই অভিনেত্রী। জনপ্রিয় এই অভিনেত্রীর অভিনয় জগতের পথচলা শুরু হয়েছিল ধারাবাহিক দিয়ে। কিন্তু এই মুহূর্তে তিনি বড় পর্দার নায়িকা। তবে বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও তিনি সমানভাবে সাবলীল। যদিও এই মুহূর্তে ধারাবাহিকে ফেরার পরিকল্পনা তার ছিল না কিন্তু ভালো অফার পাওয়ার সৌজন্যে নিয়ে ধারাবাহিকে ফিরলেন তিনি।

কথা বলছি অভিনেত্রী আয়েশা ভট্টাচার্যর

খনা, লাবণ্যের সংসার সহ একাধিক ধারাবাহিকে দেখা গিয়েছে। এখনও বিভিন্ন ধারাবাহিকে কাজ করেন তিনি। তবে ধারাবাহিকের দুনিয়ার থেকে বড় পর্দা তার বেশি প্রিয়। জিতের ওয়ান্টেড ছবির শিশুশিল্পী ছিলেন তিনি। সেখান থেকেই একে একে চেঙ্গিজ, মানুষ, আর এবার বুমেরাং-এর মতো ছবিতে কাজ করার সুযোগ পেয়েছেন তিনি। আর এবার জি বাংলার ‘আলোর কোলে’ ধারাবাহিকে ফিরছেন তিনি।

কিছুদিন আগেই আমাদের একটি সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, ‘মেগা থেকে একটু বিরতি চাই। তবে আমি আগেও বলেছি মেগা আমার বাপের বাড়ি তাই ছেড়ে থাকতে পারবো না। হয়ত কিছুটা কম পরিমাণে করব। তবে এই মুহূর্তে আমি বড় পর্দায় কাজের দিকে বেশি ঝুঁকছি ছোট পর্দার তুলনায়। অনেকেই খুব সাবলীল ভাবে বড় পর্দা এবং ছোটপর্দায় একসঙ্গে কাজ করতে পারেন। তবে আমি অভিনয় অত পটু নই। যেকোনও একটা দিকেই ফোকাস করতে পারি।’

আর এবার আমাদের প্রতিনিধি অনুস্মিতা ভট্টাচার্যর কাছে ধারাবাহিকে ফেরা নিয়ে মন খুলে কথা বললেন অভিনেত্রী আয়েশা ভট্টাচার্য!

প্রশ্ন: আবার জি বাংলায় ফিরলেন, কী ভাবে পেলেন সুযোগ?

আয়েশা: কাকতালীয় বলতে পারেন।‌ যেদিন এই ধারাবাহিকে কাজের সুযোগ পাই সেইদিনই আমি জি বাংলায় থেকে পাওয়া পুরনো কিছু অ্যাওয়ার্ড নিয়ে একটা ছবি পোস্ট করেছিলাম সোশ্যাল মাধ্যমে। আর তারপরেই ফোন। আমি হাসতে হাসতে ওদের বললাম ওই ছবি দেখেই আমাকে মনে পড়ল? তারপর কথাবার্তা শুরু হল। কাস্টিং হল। আর একটা সময়ের পর তো ফাইনাল হয়ে গেল আমি করছি।

প্রশ্ন: এই ধারাবাহিকে তোমার চরিত্রটা সম্পর্কে যদি কিছু বল?

আয়েশা: চরিত্রটার নাম রাজনন্দিনী। ভীষণ রকম বুদ্ধিমতী আবার স্বার্থপর। নিজের আখেড়টা ভীষণ রকম ভালোভাবে বোঝে। সবার সামনে ভীষণ বুদ্ধি রেখে চলে, ভালো সাজে। কিন্তু পিছনে পিছনে ওর যা ছলচাতুরি, ষড়যন্ত্র সেগুলো করে যায়।

প্রশ্ন: তার মানে আবারও ভিলেন চরিত্রে ফিরছ?

আয়েশা: এই মেয়েটা খুব সেই রকম ভাবে নেগেটিভ নয়। আবার পজেটিভ সেটাও বলা যায় না।

প্রশ্ন: এই ধারাবাহিকে নায়কের চরিত্রের সঙ্গে তোমার সম্পর্ক কি?

আয়েশা: আমি এই ধারাবাহিকে নায়কের বোনের চরিত্রে অভিনয় করছি। কৌশিকদার ছোট বোন হয়েছি। যে নিজের স্বামীর সঙ্গে ওই বাড়িতে থাকে।

প্রশ্ন: এতদিন পর ধারাবাহীকে ফিরে কেমন লাগছে?

আয়েশা: খুবই ভালো লাগছে। বিশেষ করে জি বাংলায় ফিরে। আসলে আমার পরিচিতিটাই জি থেকে। ছয় থেকে সাত বছর পর জি বাংলায় ফিরছি। ওই জন্য একটা আলাদা এক্সাইটমেন্ট কাজ করছে। ছোটবেলায় আমাকে জি কি বচ্চি বলা হতো। জি-এর ননফিকশন হোক বা ফিকশন সবেতেই আমি থাকতাম। আমার কেরিয়ারটাই শুরু হয়েছে জি-এর হাত ধরে। প্রথম মেগাও জি বাংলা। পরিচিতিও জি বাংলা থেকে ডান্স বাংলা ডান্স। আর তাই এখানে ফিরে ভালো লাগছে।

প্রশ্ন: এই ধারাবাহিকের মূল চরিত্রগুলোর সঙ্গে তোমাদের চরিত্রের সম্পর্ক কি রকম?

আয়েশা: এটাই সাসপেন্স। এটাই দেখার এই মেয়েটা ভালো সম্পর্ক কিভাবে নিয়ে চলে। আবার তাদের সঙ্গেই খারাপ সম্পর্ক কিভাবে নিয়ে যেতে পারে।

 

Ratna Adhikary