Bangla Serial

Rubel Das: ‘ছি ছি বাংলাদেশ লজ্জা’! ‘রুবেল বস্তির পাবলিক’, পাল্টা ‘নিম ফুলের মধু’ বয়কটের ডাক বাংলাদেশের দর্শকের

বিতর্কে জড়িয়ে পড়লেন অভিনেতা রুবেল দাস (Rubel Das)। বাংলা টেলিভিশন জগতের অত্যন্ত পরিচিত ও জনপ্রিয় মুখ রুবেল। ‘নিম ফুলের মধু’ ধারাবাহিকের সুবাদে এই মুহূর্তে বাংলার ঘরে ঘরে ও সিরিয়াল প্রেমীদের মনে বিরাজমান তিনি। কিছুদিন আগেই শুটিং সেটে বড়সড় দুর্ঘটনার কবলে পড়ে সংবাদে আসেন তিনি। আর এবার নিজের অজান্তেই জড়িয়ে পড়লেন বিতর্কে।

দু পায়ের গোড়ালি ভেঙে এই মুহূর্তে বিশ্রামে রুবেল। বাড়ি থেকেই আপাতত সিরিয়ালের শুটিং করছেন তিনি। তাঁর ধারাবাহিকও রয়েছে টপ টেনে। ভক্তরাও তাঁর সুস্থতা কামনা করে ভরিয়ে তুলেছে অভিনেতার সামাজিক মাধ্যমের ইনবক্স। যা পেয়ে আপ্লুত রুবেল।

এমতাবস্থায়, নেটমহলে ভাইরাল হয়েছে রুবেলের করা একটি পোষ্ট। যে পোস্টে দেখা যাচ্ছে বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের ছবি শেয়ার করে রুবেল লিখছেন, ‘ছি ছি ছি বাংলাদেশ ক্রিকেট টিম লজ্জা হওয়া উচিত, কোথায় গেল ক্রিকেটের স্পিরিট, কোথায় গেল স্পোর্টসম্যানশিপ? কোথায় গেল জেন্টলমমেন গেম? শুধু চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবি বলে এত নিচে নামতে পারিস তোরা? আর নিজেদের তুলনা করিস ইন্ডিয়ান ক্রিকেট টিমের সঙ্গে?’

রুবেলের এহেন মন্তব্যে তাই ক্ষুব্ধ দর্শকরা। উল্লেখ্য, চলতি ওডিআই বিশ্বকাপের সবথেকে বিতর্কিত ম্যাচে বাংলাদেশ ৩ উইকেটে জয়লাভ করেছে। এদিনের ম্যাচে অ্য়াঞ্জেলো ম্যাথিউস আউট হওয়ার জন্যই, ক্রিকেটের ইতিহাসে জুড়ল এক নয়া অধ্যায়। টাইম আউটের নিয়ম অনুসারে আউট করা হয় অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। এই ঘটনাকে রুবেলের এই ফেসবুক পোষ্ট।

আর পোষ্টটি ভাইরাল হতেই সমালোচানার ঝড় নেট পাড়ায়। তবে জানা গেছে যে একাউন্ট থেকে পোষ্টটি ভাইরাল হয়েছে, তা আধেও রুবেলের অফিশিয়াল নয়। কিন্তু ভাইরাল হওয়া পোষ্টটির কমেন্টে রুবেলকেই এক হাত নিয়েছে নেটমহল। তাঁদেরই একজনের মতে, বস্তির পাবলিকের বস্তিমার্কা কথা। Law is law, কেউ নিয়মভঙ্গ করলে যদি সে আউট হয় তাহলে সেই আউট নেবনা কেন? এতে ছোট হওয়ার কি আছে? বরং যারা বলছে তারাই ছোট মানসিকতা বহন করে। আমি নিজস্বার্থ না ভেবে কেন পরের স্বার্থ ভাবতে যাবো…… যদি #ICC টাইম আউটের নিয়ম তৈরি করতে পারে তাহলে সাকিব কেন সেই নিয়ম মাফিক আউটের আবেদন করতে পারবে না। আর নিয়ম আছে বলেই আম্পায়ার আউট দিয়েছে সোজা’সাপ্টা ব্যাপার। তাই আগে #ICC কে বলতে হবে টাইম আউটের নিয়ম বাতিল করতে। তার পর সাকিবকে দোষ দিতে হবে। অন্যথায় গলাবাজি করে লাভ নেই।’ (বানান ও বাক্যগঠন অপরিবর্তিত)

Plতাঁর আরও সংযোজন, ‘সবশেষে বলবো একজন সেলিব্রিটির কাছ থেকে এগুলো সোভা পায় না, অবশ্য একে এখন সেলিব্রিটি কেন? বস্তি বলতেও ঘেন্না লাগছে।’ বাংলা ধারাবাহিকের টিআরপির একটা বড় অংশ আসে বাংলাদেশের দর্শকদের কাছ থেকে। তবে কি এবার ‘নিম ফুলের মধু’-র টিআরপিতে পড়বে এই বিতর্কের জের?

Titli Bhattacharya