Bangla Serial

ফের বিদায় ঘণ্টা বাজলো জনপ্রিয় ধারাবাহিকের! ইচ্ছে পুতুলের পর ফের বন্ধের মুখে এই হিট ধারাবাহিক!

বর্তমানে দাঁড়িয়ে বাংলা ধারাবাহিক (Bengali Serial) নির্মাতাদের একমাত্র লক্ষ্য টিআরপি (trp)। দর্শকদের পছন্দকে প্রথম প্রায়োরিটি দিচ্ছেন তারা। কোন গল্প দর্শক খাচ্ছে, আর কোন গল্প খাচ্ছে না এই নিয়ে চলছে জোড় চর্চা। সম্প্রতি ধারাবাহিক প্রেমীদের মন মজেছে নারীকেন্দ্রিক গল্পে। টিআরপি তালিকার প্রথম পাঁচ ধারাবাহিকে চোখ বোলালে তার নজির মেলে।

সাধারণত জি বা জলসার ধারাবাহিকগুলি প্রথম পাঁচে জায়গা করে নেয়। জগদ্ধাত্রী, নিম ফুলের মধু, ফুলকি বা গীতা এলএলবি সবকটি ধারাবাহিক নারীকেন্দ্রিক। নায়িকার জীবন সংগ্রাম নয়তো নায়িকা সিদ্ধহস্তে সামলাচ্ছে সংসার, কেরিয়ার, পরিবার-পরিজনদের। পারিবারিক ড্রামা, প্রেম, পরিণয়, ভালোবাসার মতো টপিক জনপ্রিয় হারাচ্ছে টেলিবাজারে।

ভালোবাসা অন্ধ। তবে জীবনের প্রতিটা মোড়ে দাঁড়িয়ে ভালোবাসার অন্ধত্ব কি যুক্তিযুক্ত? আধেও কি হৃদয়ের গভীর ফাঁকে উঁকি দিতে চায় কেউ? অন্নপূর্ণার গল্প ছিল খানিকটা তেমন। স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক লালকুঠির পর অন্নপূর্ণা হয়ে দর্শক মহলে প্রত্যাবর্তন করেন রুকমা। তবে এবার রুকমা ভক্তদের জন্য বড় খবর।

আরো পড়ুন: কষিয়ে গালে পড়ল থা’প্প’ড়! পরকীয়ার সত্যি জেনে মধুরিমা আর চন্দনকে রামধোলাই বিপাশা-শিমুলদের! হইচই করা পর্ব আসছে

এবার বিদায় ঘণ্টা বাজলো সান বাংলার (Sun Bangla) জনপ্ৰিয় ধারাবাহিকের। প্রায় ন’মাস টানা সম্প্রচারের পর বন্ধের মুখে ‘দেখেছি রূপসাগরে মনের মানুষ’ (Dekhechi Rupsagore Moner Manush)। টিআরপি কম থাকার কারণে বন্ধ হয়ে যাচ্ছে এই ধারাবাহিক। সূত্রের খবর, চলতি মাসের ৩১ তারিখ বন্ধ হয়ে যাবে ধারাবাহিকের সম্প্রচার। আর পয়লা এপ্রিল থেকে নতুন ধারাবাহিকের সম্প্রচার।

ধারাবাহিক ‘দেখেছি রূপসাগরে মনের মানুষ’-এ নায়িকার ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী রুকমা রায় (Rookma Roy)। এছাড়াও পার্শ্বচরিত্রের ছিলেন অভিনেত্রী নবনীতা মালাকার (Nabonita Malakar)। ধারাবাহিক বন্ধের খবরে মন ভার দর্শকদের। টিআরপিতে প্রথম পাঁচে জি আর জলসার ধারাবাহিক থাকলেও জনপ্রিয়তায় ভাটা পড়েনি সান বাংলা ধারাবাহিকগুলির। যার মধ্যে অন্যতম ‘দেখেছি রূপসাগরে মনের মানুষ’।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র।