Bangla Serial

“যা পাখি উড়তে দিলাম তোকে, তুই ভালো থাক আমায় ভালো থাকতে দে!” সম্পর্ক নিয়ে অকপট পর্দার বিপাশা স্নেহা চ্যাটার্জী!

বাংলা সিনেমা এবং ধারাবাহিকের জগতের একটি বহুল পরিচিত মুখ অভিনেত্রী স্নেহা ব্যানার্জী। বাংলা সিনেমা, ওয়েব সিরিজ এবং ধারাবাহিকে সমান তালে অভিনয় করে তিনি জিতে নিয়েছেন দর্শকদের মন। সুবর্ণলতা, সিঁদুরখেলা, সাত পাকে বাঁধা, ফাগুন বউ, নকশী কাঁথা, বিকেলে ভোরের ফুল, মহানায়ক, লালকুঠি, কুসুম দোলা, জল নূপুর, গোয়েন্দা গিন্নি, ভুতু সহ একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। এছাড়াও সাদা রঙের পৃথিবী, শুধু তোমারই জন্যে, বিসমিল্লা সিনেমায় এবং শুভশ্রী গাঙ্গুলির ওয়েব সিরিজ ইন্দুবালা ভাতের হোটেলেও অভিনয় করেছেন তিনি।

বর্তমানে তিনি অভিনয় করছেন ধারাবাহিক কার কাছে কই মনের কথায় বিপাশার চরিত্রে। সম্প্রতি সাংবাদিকরা সাক্ষাৎকার নিয়েছিল অভিনেত্রী। জীবনের নানা খুঁটিনাটি বিষয় নিয়ে সেদিন জানিয়েছেন অভিনেত্রী। প্রথমেই তিনি জানিয়েছেন “আমার ওটিটিতে জনপ্রিয়তা নেই আর সিনেমায়ও নেই, হ্যাঁ পছন্দ করেছেন লোকে কাজ এই অব্দি তবে ধারাবাহিকে জনপ্রিয়তা আছে। তবে আমি সাজতে বিশেষ পছন্দ করিনা। এমনই ভালো লাগে থাকতে। তবে আমার তেমন জীবনে কোনও স্ট্রাগল ছিল না। ছবি দিয়েছিলাম পেয়ে গেছি। জানতাম যে কাজ ভালো করলে থাকবো নাহলে না। আর তাই সেটাতেই ফোকাস করেছি।”

তিনি এও জানিয়েছেন “ আমাদের সময় অনেকে অনেক কষ্ট করেছে, আমার খালি কষ্ট তখন বরানগরে মেট্রো ছিল না, দমদম বেলঘরিয়া থেকে লোকাল ট্রেনে খুব ভিড় হত। তখন শুটিংয়ের টাইম ছিল না, রাত তিনের সময় বেরিয়ে সাড়ে চারটে বাড়ি যেতাম আবার সাতটায় শুটিং। ওটাই সমস্যা ছিল, আমার ঘুম হচ্ছিল না তাই বিয়ে করে সাউথে চলে আসলাম। তবে এখন সমস্যা হচ্ছে কম সময় ধরে ধারাবাহিক চলে সেখানে দর্শকদের ধরে রাখা আর পরে কাজ পাওয়া কারণ টেকনোলজি কম বুঝি। এখন খালি অভিনয় দিয়ে কাজ হয়না। সময় থাকে না তাই সেটে গিয়ে যা দেখি একটু। কচ্ছপের গতিতে চলছে।”

সাদা রঙের পৃথিবী নিয়ে আপনার কি মত? অভিনেত্রী জানিয়েছেন “আমার ভালো লেগেছে অনেক কিছু শিখেছি, ছোট হলেও আক্ষেপ নেই সবাই বলছে ভালো লেগেছে এটাই পাওনা। আমি আমার বাচ্চার ক্ষেত্রেও চাই সিম্পল থাকুক। এমন একটা স্কুলেই তাই ভর্তি করেছি। জানি না বড় হলে কি হবে। তবে আমায় ইন্দুবালাতে বলা হয়েছিল ডোন্ট অ্যাক্ট, সেটা চেষ্টা করেছি, অনেককিছু শিখেছি।” কার কাছে কই মনের কথায় বন্ধুত্বের গল্প দেখানো হয়েছে আপনার জীবনেও কি এরকম বন্ধু আছে? তিনি উত্তরে বলেছেন “হ্যাঁ আছে, স্কুলে, কলেজে এক দুজন, অভিনয় জগতে আছে মানালি, রাজশ্রী দি, সুবর্ণলতার সবাই খুব ভালো সম্পর্ক আছে। তবে আমার পরিবার আমার খুব ভালো বন্ধু।”

আরো পড়ুন: ফের বিদায় ঘণ্টা বাজলো জনপ্রিয় ধারাবাহিকের! ইচ্ছে পুতুলের পর ফের বন্ধের মুখে এই হিট ধারাবাহিক!

বিপাশার জীবনে যা হচ্ছে সেটা নিয়ে আপনি কি বলবেন? তিনি হেসে বলেছেন “আমার কাছে এরকম প্রতিক্রিয়া চেওনা। আমি যা পাখি উড়তে দিলাম তোকে, তুই ভালো থাক আমায় ভালো থাকতে দে। যদি সন্তান থাকে তাহলে দেখো তার দিকটা কিভাবে সময় দেওয়া যায় বা কথা বলো, কাউন্সিলিং করো তবে ওইভাবে একসঙ্গে থাকা যায়না। আমি মনে করি কনফ্লিক্ট করো না রেললাইন যাও, তুমি পারো না ঠিক আছে, আমি পারি না ঠিক আছে ব্যাস।”

000000022f35fc63d5c744f5a62a20477ea8dbfa

খলনায়িকা হিসেবেও কাজ করেছেন কখনও কেউ কিছু নেগেটিভ বলেছে? তিনি জানিয়েছেন “আমি ট্রোল হয়নি কখনও তবে আমি খুব মাথা গরম, জানি না হলে কি করব। তবে কেউ উল্টো পাল্টা কিছু বললে মাথার পোকা নড়ে ওঠে আর উত্তরও দিয়ে দিই।” অভিনেত্রীকে তার ধারাবাহিকের জন্য রইল অনেক শুভেচ্ছা তিনি এইভাবেই আরও কাজ করিয়ে যান।

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।