Bangla Serial

‘নিজের মেয়েকে অনাথ করে রাখো, তুমি মা হওয়ার যোগ্য নও’! লাবণ্য-দীপার মুখ বন্ধ করে অপমান করল মিশকা! সোনাকে নিয়ে শুরু টানাপোড়েন

স্টার জলসার (Star Jalsha) জনপ্রিয় এক চর্চিত ধারাবাহিক হল ‘অনুরাগের ছোঁয়া’ (Anurager Chhowa)। প্রথম থেকেই বাংলার সেরা তকমা পেয়ে আসছে এই ধারাবাহিক। যদিও বর্তমানে একইরকমের কিছু পর্বের জন্য বোরিং হয়ে উঠেছে ধারাবাহিক। তবে এবার শোনা যাচ্ছে, গল্পে খুব শীঘ্রই আসতে চলেছে নতুন মোড়। ইতিমধ্যে দুই মেয়ের সামনে এসেছে সূর্য ও দীপার নানান সত্য। কিন্তু সূর্য এখনও মিশকার কথায় দীপাকে ভুল বুঝে চলেছে। দীপার প্রতি ভালোবাসা থাকলেও পুরোনো কথাকে নিয়েই সে দীপার প্রতি এখনও রেগে। বর্তমানে ধারাবাহিকে চলছে সোনার ট্র্যাক।

কিছুদিন আগে মায়ের অধিকারকে সামনে এনে সূর্যকে বাধ্য করেছে দীপাকে এ বাড়িতে থাকতে দিতে। অন্যদিকে সূর্য ও দীপার মধ্যে সমস্যার দরুন কষ্ট পাচ্ছে তাদের খুদে দুই সন্তান। একদিকে রূপা সকল সত্যি জেনে গিয়েছে, অন্যদিকে সোনার মনে তার অনাথ হওয়ার কথা ঘুরছে, যেটা উর্মির মা রত্নার থেকে শুনেছে। দীপা ও সূর্যের মাঝে পড়ে এখন তাদের দুই খুদে সন্তানের শোচনীয় মানসিক অবস্থা। আর তাই তাদের ভালোর জন্য সূর্য-দীপা চুপ রয়েছে। বর্তমানে নিজের মা-বাবাকে কাছে পাওয়ার জন্য সোনা উতলা হয়ে উঠেছে।

মিশকার পাতা ফাঁদে সোনা

সোনার দুর্বলতার সুযোগ নিয়ে মিশকা আবার এক নতুন ফন্দি আঁটলো। মিশকার মনে হয়েছে দুই সন্তানের জেরেই দীপা সেনগুপ্ত বাড়িতে ঢুকতে পেরেছে। আর তাই সূর্য মিশকার থেকে দূরে হয়ে যাবে। তাই দীপাকে সরাতে সোনার নকল মা-বাবাকে নিয়ে আসে। দুজন মানুষকে টাকা দিয়ে সোনার মা-বাবা সাজায়। যদিও আমরা দেখেছি, সেই নকল মানুষদের টাকা দিতে মিশকাকে দেখে নিল দীপার ললিত দাদা। মিশকা সোনার স্কুলে গিয়ে সোনাকে তার মা-বাবার সঙ্গে দেখা করবার জন্য নিজের সাথে নিয়ে যায়।

মিশকার বাড়িতে লাবণ্য ও দীপা

সোনাকে পচা আন্টির সাথে যেতে দেখে রূপার সন্দেহ হয় এবং সে সবাইকে জানানোর জন্য ছুটে যায় সেনগুপ্ত বাড়িতে। যেখানে গিয়ে লাবণ্য ও দীপাকে সব বলে রূপা। তখনই তারা ছুটে যায় মিশকার বাড়ি। মিশকার বাড়ির একটি ঘরে সোনা আর তার নকল বাবা-মা ছিল। মিশকা তাঁদের ঘরে ঢুকতে না দিলে দীপা বারংবার সোনাকে বুঝিয়ে দরজা খুলতে বলে। কিন্তু সোনা কারোর কথা শোনে না। এদিকে মিশকা এসবের জন্য দীপা ও লাবণ্যকেই দোষারোপ করে। তাঁদের জন্য আজ তাঁদের মেয়ে অনাথ এমনটাই দাবি করে। এমনকি মিশকা দীপাকে বলে, দীপা মা হওয়ার যোগ্য নয়।

আরও পড়ুনঃ ২ মাস সম্ভব নয়! বাধ্য হয়েই ‘নিম ফুলের মধু’ থেকে বাদ দিতে হচ্ছে ‘সৃজন’ রুবেল দাসকে! নায়কের কী হবে?

মিশকার পর্দা ফাঁস

এমন সময় রূপা তার মামা ও মামীকে নিয়ে মিশকার বাড়িতে হাজির। সে বলে, সে সকল সত্যি জানে। সে জানে সোনার এই বাবা-মা আসল নয়, নকল। এবার মামার দ্বারাই সে সেটা সোনার কাছেও প্রমান করে দেবে। এদিকে সোনা তার নিজের মা-বাবাকে ফিরে পেলেও সূর্য ও ফুলমায়ের কোথায় বারবার মনে পড়ে তার। তবে কি রুপার কোথায় দরজা খুলবে সোনা। মিশকার ভুল জানতে পেরে নিজের আসল মা-বাবার কথা জানতে পারবে সোনা? যদিও আমরা আগেই জেনেছি, সূর্যের সামনেও কিছু সত্যের খোলসা হবে। সূর্য জানতে পারবে, সোনা দীপার মেয়ে। আশা করা যায়, শীঘ্রই চমৎকার পর্ব আস্তে চলেছে ‘অনুরাগের ছোঁয়া’তে।

Ratna Adhikary