Bangla Serial

খারাপ খবর! শুরুর আগেই শে’ষ! হবে না সারেগামাপার শুটিং! অনি’র্দি’ষ্ট’কা’লের জন্য বন্ধ হয়ে গেল দাদাগিরি, দিদি নম্বর ১!

জি বাংলার (Zee Bangla) পর্দার সবচেয়ে পুরনো এবং জনপ্রিয় রিয়ালিটি শো দাদাগিরি (Dadagiri), দিদি নম্বর ১ (Didi No 1) এবং সারেগামাপা (Saregamapa)। পর্দায় নানা সময় নানা রিয়ালিটি শো আসলেও টে’ক্কা দিতে পারেনি এই শো’গুলোর সঙ্গে। এখনও একইভাবে পর্দায় নিজেদের পরিচিতি ধরে রাখতে স’ক্ষম এই শো’গুলি। সময়ের সঙ্গে এসেছে নানা পরিবর্তন। বহুবার পরিবর্তন হয়েছে সঞ্চালক- সঞ্চালিকা তবে আঁচ আ’সে’নি শোয়ে।

বর্তমানে জি বাংলার দিদি নম্বর ১ শোয়ের সঞ্চালিকা অভিনেত্রী রচনা বন্দোপাধ্যায়। বছরের পর বছর বিচ’ক্ষ’ণতা এবং দ’ক্ষ’তার সঙ্গে তিনি নিজদায়িত্বে চালিয়ে নিয়ে গেছেন শো। গ্রাম থেকে শহর, মেয়েদের লড়াইয়ের কাহিনীতে তিনি পৌঁছে দিয়েছে ঘরে ঘরে। তবে দিদি নম্বর ১ বলতে যদি বোঝায় রচনা বন্দোপাধ্যায়কে, তবে দাদাগিরি মানেই বাংলার দাদা সৌরভ গাঙ্গুলি। দাদাগিরিকে তাঁর সঞ্চালনা পৌঁছে দিয়েছে অন্য মাত্রায়। বাঙালিদের বুদ্ধি এবং বিচক্ষণতার এই ল’ড়াই’য়ের সা’ক্ষী থাকে গোটা বাংলা।

তাছাড়াও জি বাংলার আরেকটি জনপ্রিয় রিয়ালিটি শো সারেগামাপা। খুদে থেকে বৃদ্ধ, স্বদে’শী থেকে বি’দেশি, এপার বাংলা এবং ওপার বাংলার সমস্ত সঙ্গীত শিল্পীরাই সুখ্যাতি, ভালো প্রশি’ক্ষণ এবং যোগ্য সম্মানের টানে বারবার ছুটে এসেছে এই মঞ্চে। বেশ কিছুবছর ধরে অনুষ্ঠানটি ছিল সঞ্চালক যিশু সেনগুপ্তর ত’ত্ত্বাব’ধানে। তবে ২০২০ থেকে এই অনুষ্ঠানের সঞ্চালক আবীর চট্টোপাধ্যায়। যদিও জানা গেছে এই বছর পরি’বর্ত’ন হবে সঞ্চালক। শুরুর প্রোমোতে অভিনেতা আবীরকে দেখা গেলেও সম্প্রতি জানা গেছে আবীর নয়, এবার সঞ্চালনা করবেন অনির্বাণ ভট্টাচার্য।

ইতিমধ্যেই শুরু হয়েছিল সারেগামাপার অডিশন। এছাড়াও জোর কদমে চলছিল দাদাগিরি এবং দিদি নম্বর ১-এর শুটিং। উত্তর ২৪ পরগণার রাজারহাটে চলছিল শো’য়ের শুটিং। কিন্তু তারই মাঝে ঘটল এক দুর্ঘ’টনা। পু’ড়ে ছা’ই হল সেট। নিশ্চি’হ্ন হল মেকআপ রুম। সোশ্যাল মিডিয়ায় হুহু করে ছড়িয়ে পড়েছে সে ভিডিও। দা’উ’দা’উ করে পুড়’ছে তারকাদের মেকআপ ভ্যান। জ্ব’লন্ত অ’গ্নিশি’খায় ভ’স্মী’ভূত সেট।

আরও পড়ুন: সিডি বয়ের আইবুড়োভাত নাকি! আদৃত-কৌশাম্বীর বিয়ের আগে নস্টালজিয়া উ’স্কে এক ফ্রেমে গোটা মোদক পরিবার! সবার সঙ্গে খা’রা’প সম্পর্কের জেরে বা’দ মিঠাই!

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমক’ল বাহিনী এবং পুলি’শ। শুরু হয়েছে উদ্ধার’কার্য। যদিও কোন‌ও সেট বা মেকআপ ভ্যান থেকেই শোনা যায়নি হতা’হ’তের কোন সংবাদ। তবে এখনও ঘটনাস্থলে চলছে পুলিশি তদন্ত। পুলিশ প্রশাসন আশ্বাস দিয়েছেন খুব শীঘ্রই অ’গ্নি’কা’ণ্ডের সঠিক কারণ জানাবেন তারা, তবে এক্ষেত্রে প্রশ্ন উঠছে প্রযোজনা সংস্থার গাফি’ল’তির ওপর। পর পর এতগুলি অনুষ্ঠানের সেট। সেখানে কি আগে থেকেই রাখা ছিল অ’গ্নিনি’র্বা’পক য’ন্ত্র? কিভাবে ঘটে গেল এত বড় দুর্ঘ’টনা? উত্তরের অপেক্ষায় সাধারণ জনতা।

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।