Bangla Serial

স্বামী স্ত্রীর মধ্যে রাতে যেগুলো হয়…’! শিমুলের শাশুড়ির নাক গলানোর স্বভাবে ঝামা ঘষে দিল বিপাশা! লজ্জায় যাচ্ছেতাই দশা

এই মুহূর্তে জি বাংলার পর্দায় বিতর্কিত ধারাবাহিকের শিরোপা দখল করে নিয়েছে একাধারে বিতর্কিত এবং জনপ্রিয় ধারাবাহিক কার কাছে কই মনের কথা। বিতর্ক নিয়েই এই ধারাবাহিকটি বাঙালি দর্শকদের ভীষণ রকম প্রিয় এবং পছন্দের একটি ধারাবাহিকে পরিণত হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ধারাবাহিকটি শুরু হওয়ার পর থেকেই বিভিন্ন সময় বিভিন্ন কারণে কটাক্ষের মুখে পড়েছে। আসলে সদ্য বিবাহিত এক নারীর শ্বশুরবাড়িতে পা রাখার পর জীবন সংগ্রামের গল্প‌ই দেখানো হয়েছে এই ধারাবাহিকে। যেখানে এক বদমেজাজি দেওর, খিটখিটে শাশুড়ি, মায়ের আঁচল ধরা বর, আর মন ভালো এক পাগলী ননদ রয়েছে। সেই বাড়িতে পা রাখার পর থেকে প্রত্যেকটা দিন লড়াই যুদ্ধ করে কাটাতে হচ্ছে শিমুলকে।

কিন্তু সেখানেই রয়েছে এক ঝোড়ো হাওয়া। শিমুলের পাড়ার বন্ধুরা কিন্তু তাকে প্রথম দিন থেকেই ভীষণ ভালোবাসে। তবে শিমুল তার পাড়ার বন্ধুদের সঙ্গে মিশুক তা কখনই চায়না শিমুলের খিটখিটে শাশুড়ি। আর সেই কারণেই শিমুল যখনই তার পাড়ার বন্ধুদের সঙ্গে মেশে বাড়ি ফিরে তীব্র অশান্তি বাঁধে। বিভিন্ন রকমের কোন রকমের কথা শুনতে হয় শিমুলকে।

তবে শিমুলের পাড়ার বন্ধু বিপাশা-সুচরিতাদের মধ্যে সব থেকে মুখরা বিপাশা। উচিত কথা বলে দিতে তার জুড়ি মেলা ভার। আর এবার এই বিপাশা এবং সুচরিতাই শিমুলের বাড়িতে তাকে নাচের জন্য বলতে এসেছিল। যাতে সে রিহার্সাল করতে যায়। কিন্তু তখন‌ই সেখানে চলে আসে শিমুলের শাশুড়ি।

যথারীতি নিজের ছেলের বউয়ের নাচ-গান সবেতেই তার ঘোরতর আপত্তি। এবং শিমুল‌ও অশান্তির ভয়ে আর কিছু করতে চায়না। এই পরিস্থিতিতে সুচরিতা এবং বিপাশারা বাড়ি এসে শিমুলের সঙ্গে কথা বলছিল তখন সেখানে কথা শোনার জন্য চলে আসে শিমুলের শাশুড়ি। তখন বিপাশা শিমুলকে উদ্দেশ্য করে বলতে থাকে তাহলে ওই কথাই রইল। তখন সমানে শিমুলের শাশুড়ি জিজ্ঞাসা করতে থাকে কি কথা? তখন মুখরা বিপাশা বলে সে রাতের কথা। স্বামী স্ত্রীর মধ্যে রাতে তো কতই কথা হয়! সেই কথা নিয়েই আমরা কথা বলছিলাম। তুমি কি শুনতে চাও? আর বিপাশার মুখে এই কথা শুনে নিজের ছেলের বউ এবং পাড়া-প্রতিবেশীদের সামনে একেবারে লজ্জায় পড়ে যায় শিমুলের শাশুড়ি।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।