Bangla Serial

Serial End: ২রা ও ৩রা ডিসেম্বরের মধ্যে বন্ধের মুখে জনপ্রিয় দুই সিরিয়াল! নাম জানলে কাঁদবেন

‘একটার পর একটা নয়া ধারাবাহিক (Bengali Mega Serial) আসছে বাংলা সিরিয়ালের দর্শকদের জন্য। চ্যানেল কর্তৃপক্ষ এখন টিআরপিকেই (TRP) প্রাধান্য দিচ্ছেন। আর দর্শকদের পছন্দ না হলে টিআরপিতেও তেমন ফল পাওয়া যাবে না। তাই টিআরপি পতন হলেই নতুন-পুরনো, এমনকি জনপ্রিয়ে সিরিয়ালও বন্ধ করে দেওয়া হচ্ছে।

সেই স্লট পূরণের জন্য আসছে নতুন ধারাবাহিক। স্টার জলসা হোক বা জি বাংলা বা সান বাংলা একই ঘটনা ঘটছে সব চ্যানেলে। তবে জি বাংলা বা স্টার জলসার মতো সান বাংলা ও কালার্স বাংলাও রয়েছে। কিন্তু বাংলা বিনোদনের জগতে ওতোটা পসার জমেনি তাঁর।

tumpa and honey bafna

তবে অনেক দর্শক আছেন যারা এই চ্যানেল দুটির ধারাবাহিক গুলি দেখেন। তাদের জন্যই দুঃসংবাদ। ২রা ও ৩রা ডিসেম্বর বন্ধ হয়ে যাবে এই চ্যানেলের জনপ্রিয় দুটি সিরিয়াল। ২রা ডিসেম্বর বন্ধ হবে কালার্স বাংলার নায়িকা নাম্বার ওয়ান। ৩রা ডিসেম্বর বন্ধ হবে আরেক জনপ্রিয় ধারাবাহিক শ্যামা। শুক্রবার শেষ শুটিং হয়েছে শ্যামা সিরিয়ালের।

বড় অভিনেতা-অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়ে দিনের পর দিন অক্লান্ত পরিশ্রম করেন বহু জুনিয়ার আর্টিস্ট। তাদের লড়াইকে কুর্নিশ জানাতেই কালার্স বাংলায় এসেছিলো নতুন এই সিরিয়াল। ধারাবাহিকে জুনিয়ার আর্টিস্টের চরিত্রের নাম শীতলা শিকদার।

আরও পড়ুনঃ ‘টিআরপি বেশি হলেও খারাপ কথা বলতে শুনেছি’! একে অপরের পর্দা ফাঁস করল তিতির-সোমরাজ

sheetala sikdar

গল্পে শীতলা সিকদার একজন জুনিয়র আর্টিস্ট। সে স্বপ্ন দেখে এক নম্বর নায়িকা হওয়ার। আত্মবিশ্বাসী সে। শীতলা জানে একদিন তার স্বপ্ন সত্যি হবে। নিজের স্বপ্নে সে প্রায়সই দেখে, সে সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছে। কিন্তু একটা সময়ে স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়। বুঝতে পারে এটা নিছকই একটি স্বপ্ন। বাস্তব নয়। এ জেনে বামন হয়ে চাঁদে হাত বাড়ানোর উপক্রম। তাঁর স্বপ্ন কি কখনও পূরণ হবে? নাকি আলো ঝলকানি দেওয়া লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়ার ছেড়ে বাস্তব জীবনে প্রেমিকার অভিনয় করতে হবে তাকে? নিজের জীবনের নানা প্রতিকূলতা পেরিয়ে শীতলা হয়ে উঠবে ‘নায়িকা নম্বর ওয়ান’? এই নিয়েই ছিল ধারাবাহিকের গল্প।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র।