Bangla Serial

Soumitrisha Kundoo: ২২শে ডিসেম্বর আসছে ‘প্রধান’! কীভাবে মিঠাই থেকে রুমি হল সৌমীতৃষা?

ডিসেম্বরের শহরে মুক্তি পেতে চলেছে দেব (Dev)সৌমিতৃষা (Soumitrisha Kundoo) অভিনীত ছবি ‘প্রধান’। টেলি পর্দার জনপ্রিয় ‘মিঠাই’-য়ের বড় পর্দায় অভিষেক হতে চলেছে এই ছবির মাধ্যমে। সৌমিতৃষা এখন আর মিঠাই নন। তিনি দেবের নায়িকা রুমি। ছবি মুক্তির আগেই নিজের চরিত্র নিয়ে অকপট অভিনেত্রী সৌমিতৃষা।

সম্প্রতি মিডিয়ার সামনে মুখ খোলেন সৌমিতৃষা। ‘মিঠাই’ থেকে ‘রুমি’ হয়ে ওঠার জার্নিটা কেমন ছিল, তা জানিয়েছেন তিনি। সৌমিতৃষা বলেন, অভিনয়ের মন্ত্রই হলো নানান চরিত্রের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়া। বিভিন্ন চরিত্রের অভিজ্ঞতা অর্জন। সেখানে অতীতের চরিত্রকে ফেলে নতুন চরিত্রকে আপন করতে হবে। এখানে খেয়াল রাখতে হবে অভিনেতার মধ্যে যেন অতীত চরিত্রের ছায়া না থাকে।

সৌমিতৃষার কথায়, ‘মিঠাই’ নন সাবলীলভাবে তিনি হয়ে উঠেছেন রুমি। দেবের ‘প্রধান’ নায়িকা। এই গোটা জার্নিটি মন থেকে উপভোগ করেছেন সৌমিতৃষা। শিখেছেন অনেক কিছু আবার শিখছেনও। তাঁর কথায়, অভিনেতা দেব তাঁকে অত্যন্ত সাপোর্ট করেছেন। সেটে তাঁর অভিনয় দক্ষতা মুগ্ধ করেছে সৌমিতৃষাকে।

এরপর সাংবাদিকের তরফে অভিনেত্রীর কাছে প্রশ্ন যায়, দেবের থেকে তাঁর উচ্চতা অনেকটাই কম হওয়ায় আপত্তি তুলেছেন অনেকেই। এ বিষয়ে কী বলতে চান সৌমিতৃষা। উত্তরে অভিনেত্রী অকপট জবাব দেন, “রানী মুখার্জি যখন মুম্বাই গিয়েছিলেন তখনও অনেক কথা হয়েছিল, কিন্তু আজ তিনিই রানী মুখার্জি”। তাই অভিনেত্রীর মতে সবটাই প্রমাণ করবে সময়।

প্রসঙ্গত, দেব-সৌমিতৃষার জুটিকে পর্দায় দেখতে মুখিয়ে রয়েছেন জনগণ। চলতি ডিসেম্বরেই মুক্তি পেতে চলেছে এই সিনেমা। আশা করা যাচ্ছে, বক্স অফিসে ভালোই ফল করবে দেব-সৌমিতৃষার ‘প্রধান’।

Mouli Ghosh