Bangla Serial

Soumitrisha Kundoo: সৌমীতৃষার অস্তিত্বই ‘মিঠাই’! মিঠাই নামে ডাকলে অবশ্যই দেবে সাড়া! অহংকারি তকমা ঘুচিয়ে দিল নিজেই

টলিউডের জনপ্রিয় একজন অভিনেত্রী হল সৌমীতৃষা কুণ্ডু (Soumitrisha Kundu)। জি বাংলার ‘মিঠাই’ ধারাবাহিকের মধ্যে দিয়েই তিনি জনপ্রিয়তা লাভ করেছিলেন। বর্তমানে তিনি দেবের (Dev) সঙ্গে পাড়ি দিয়েছেন বড় পর্দায়। আগামী শীতেই আসবে দেবের নতুন ছবি ‘প্রধান’ (Pradhan)। ছবির শুটিং’এর জন্য সকলেই গিয়েছিল উত্তরবঙ্গে।

সকলের প্রিয় মিঠাই’কে বড় পর্দায় দেখতে পাবেন বলে খুশি ভক্তরা। নিজের জীবনের প্রথম ও চলতি বছরের সেরা ছবি গড়ে তোলার জন্য প্রথম থেকেই চেষ্টা চালিয়ে যান সৌমী। এই প্রথম ছোট পর্দা ছেড়ে বড় পর্দায় পা রাখলেন, তাই সৌমী নিজেও নিজেকে আবার নতুনভাবে গড়ে তুলছেন। কিন্তু ‘মিঠাই’ ধারাবাহিক থেকে অভিনেত্রী এতটাই জনপরিচিতি পেয়েছেন যে এখনও সকলের মনে আগেরমতোই জায়গা করে রয়েছেন সৌমী।

‘প্রধান’ ছবিতে সৌমীতৃষা ও দেবের পাশাপাশি থাকছেন তাবড় তাবড় অভিনেতা-অভিনেত্রীরা। এই প্রথম বড় পর্দায় তাঁকে দেখা যাবে। যদিও প্রথম ছবিতেই দেবের সঙ্গে নায়িকার চান্স পাওয়া খুব সহজ নয়। আর তা ঘিরেই শুরু হয় বহুজনের বহু কু-মন্তব্য। কিন্তু সৌমী সেসব তোয়াক্কা না করেই নিজেকে নতুনভাবে আবার দর্শকদের সামনে তুলে ধরার জন্য প্রস্তুতি নিয়েছেন।

আমরা জানি, দেবের সঙ্গে চলচিত্র দুনিয়ার শুভশ্রী, কোয়েল থেকে শুরু করে তাবড় তাবড় নায়িকারা অভিনয় করেছেন। ছোট পর্দার অভিনেত্রী শ্বেতাও দেবের নায়িকা হয়েছেন। কিন্তু মিঠাই ওরফে সৌমীকে নিয়ে যেন মানুষের একটু বেশি আগ্রহ। সৌমী ‘মিঠাই’ থেকে বেরিয়ে এসে নিজেকে নতুন করে গড়ে তোলার চেষ্টা করেছেন। কিন্তু তাঁর আগের সেই ‘মিঠাই’ চরিত্রটি ভুলবে না কেউই।

সৌমীর নতুন লুকেও মিঠাই’কেই খুঁজে পাচ্ছেন দর্শক। অনেকের মতে, সৌমীকে মিঠাই লুকেই বেশি ভালো লাগে। আর সেই কথা সৌমী নিজেও এক সাক্ষাৎকারে স্বীকার করেন। তিনি জানান, তাঁকে এখনও মানুষ ‘মিঠাই’ বা ‘মিঠি’ বলেই ডাকে। আর সৌমীকে মানুষ যে নামে বেশি ডাকতে ভালোবাসবেন, সেই নামেই তিনি সাড়া দেবেন। ‘মিঠাই’ তাঁকে এতো জনপ্রিয় করে তুলেছেন। তাই তিনি চাইলেও এই নামটিকে নিজের জীবন থেকে কোনওদিনই সরাতে পারবেন না। সৌমীষার অস্তিত্বই ‘মিঠাই’।

Titli Bhattacharya