Bangla Serial

Neem Phuler Modhu: ‘বউ গেলে বউ পাওয়া যায় মা গেলে মা পাওয়া যায় না!’ বাবুউউকে ইমোশনালি ব্ল্যাকমেল করছে কৃষ্ণা! শাশুড়ি-বৌমার দড়ি টানাটানি খেলা শুরু

‘বউ গেলে বউ পাওয়া যায় মা গেলে মা পাওয়া যায় না’! চিরঞ্জিতের সেই ডায়লগ। এখন অনেকের মুখেই শোনা যায়। সোশ্যাল মিডিয়ায় বহুবার এই ডায়লগের সাক্ষী হয়েছি আমরা। এবার ধারাবাহিকে কৃষ্ণার মুখেও একই ডায়লগ। ছেলেকে বশে আনতে এরূপ ডায়লগ সত্যি একেবারে কার্যকরী। তবে কি সত্যি প্রভাব ফেলবে এই ডায়লগ সৃজনের উপর। জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক হল ‘নিম ফুলের মধু’। শুরু হতে না হতেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার হয়েছে এই নতুন ধারাবাহিক।

একের পর এক নতুন নতুন কান্ড কারখানা দেখে চর্চার কেন্দ্রে এসে পড়েছে এই মেগা। ধারাবাহিকের নায়িকা পল্লবী শর্মা (পর্ণা)। বাবা-মা’র আদুরে মেয়ে পর্ণা। ইচ্ছে ছিল বিয়ে করে যৌথ পরিবারে যাওয়ার। এদিকে বিয়ের পর শ্বশুরবাড়িতে যৌথ পরিবারে গিয়ে প্রতিদিন নতুন লড়াইয়ের মুখোমুখি হচ্ছে পর্ণা। যদিও একের পর এক সমস্ত বাধা সামলে এগোচ্ছে পর্ণা। তবে এসবের মধ্যে যার সঙ্গে সবচেয়ে বড় সমস্যা, সে হল পর্ণার শাশুড়ি।

ধারাবাহিকে এখনও পর্যন্ত ভিলেনের রোল প্লে করছে পর্ণার শাশুড়ি অর্থাৎ কৃষ্ণা। প্রথমদিন থেকে পর্ণাকে নিজের ছেলের বউ হিসাবে মেনে নিতে পারেনি কৃষ্ণা। বহুবার বহু কায়দায় পর্ণাকে তাড়ানোরও চেষ্টা করেছে। তবে পর্ণা খুবই সাহসী ও চালাক মেয়ে। সে ঠিক সবকিছু সামলে আগে এগিয়েছে। ধারাবাহিকে শ্বশুরবাড়িতে শাশুড়ি-ভাসুরদের মন জয় করতে গেলে তাঁকে নিজের ইচ্ছে-অনিচ্ছের সঙ্গে আপোস করতে হয়। কিন্তু সকল ব্যাপারে মন মানে না পর্ণার।

তাই কোনও না কোনও বুদ্ধিতে নিজের মনেরটা করেই ফেলে পর্ণা। তা সে বাড়িতে পিকনিক হোক বা সরস্বতী পুজো কিংবা সংবাদপত্রে চাকরি। এবার পরনের ফেলা জালে ফাঁসলো কৃষ্ণা নিজেই। সৃজন, দেওর ও ননদের সাথে মাইল পর্ণা এবার পাতল জাল। মিথ্যে নাটক করে এমন পরিস্থতি তৈরী করল যেটায় সৃজন তাকে বাড়ি থেকে বের করে দিতে বাধ্য হয়। যদিও সৃজনও হাত মিলিয়েছে পরনের সাথে। তবে কৃষ্ণা অর্থাৎ পর্ণার শাশুড়ি ভাবে, সত্যি বোধ হয় পর্ণার থেকে মুক্তি পেয়েছে সৃজন।

আর তখন নাটক করে কৃষ্ণা বাবুকে জড়িয়ে ধরে কেঁদে বলে, ‘বউ গেলে বউ পাওয়া যায় মা গেলে মা পাওয়া যায় না’। এদিকে সৃজনের পর্ণার জন্য চিন্তা হচ্ছে। এরপরে কি হতে চলেছে, তা আমরা আগেই প্রোমোতে দেখেছি। পর্ণা প্ল্যান মতো মিথ্যা পুলিশ এনে বধূ নির্যাতনের জন্য কৃষ্ণা ও সৃজনকে ফাঁসায়। তারপরই পুলিশকে দেখে ভয় পেয়ে গেল কৃষ্ণা। তবে কি এবার ভয় পেয়ে কৃষ্ণা নিজের রূপ বদলাবে? পর্ণাকে ভালোবেসে নিজের বৌমা হিসাবে মেনে নেবে? আসছে চমকদার পর্ব।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।