Bangla Serial

Jagadhatri: নিজের হাতে জগদ্ধাত্রীকে সাজিয়ে দিল স্বয়ম্ভু! রাগ-ইগো-ভালোবাসার দুষ্টু-মিষ্টি মুহূর্ত ‘জগম্ভু’ জুটির

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক হল ‘জগদ্ধাত্রী’ (Jagadhatri)। বর্তমানে সিরিয়ালের ধামাকাদার পর্ব চলছে। কোম্পানিতে কৌশিকীর (Kaushiki) জায়গা কে পাবে তাই নিয়ে চলছে মুখার্জি বাড়িতে বিবাদ। বৈদেহী (boidehi) এতদিন চেয়ে এসেছে যেকরে হোক উৎসব (Utsov) জায়গা পাক। কিন্তু কৌশিকী চায় সঠিক উত্তরসূরি পাক এই অধিকার। আর তাই সে জগদ্ধাত্রীকে নিজের চেয়ার ছেড়ে দিতে চায় কৌশিকী। সামনেই কৌশিকীর বিয়ে।

কোম্পানির অধিকার ছিনিয়ে নেওয়ার জন্য একের পর এক ছক কষে চলেছে বৈদেহী, মেহেন্দি ও উৎসব। এরমাঝেই স্বয়ম্ভুর (Swambhu) মৃত্যুর প্লট এনে গল্পে ট্যুইস্ট আনেন লেখক। যদিও সম্প্রতি বাড়ির সকলকে চমকে দিয়ে স্বয়ম্ভু জগদ্ধাত্রীর সঙ্গে বাড়িতে ফেরে। এদিকে বৈদেহী বাইরে থেকে নিজেকে খুশি দেখালেও ভেতরে ভেতরে হাত মিলিয়েছে মেহেন্দির সঙ্গে। ইতিমধ্যে কৌশিকীর সামনে বৈদেহীর চক্রান্ত ফাঁস হয়েছে।

অন্যদিকে, স্বয়ম্ভুকে মেরে উৎসবকে বাড়ির সকল সম্পত্তির অধিকার পাইয়ে দিতে নতুন করে ছক কষছে বৈদেহী। মেহেন্দি আর উৎসব প্ল্যান করে চলেছে, কিভাবে কৌশিকী, জগদ্ধাত্রী ও স্বয়ম্ভুকে বাড়ি থেকে তাড়ানো যায়। যদিও জগদ্ধাত্রী আগেও তাদের সাবধান করেছে। তারপরও তারা মোক্ষম চাল চালার প্রচেষ্টায় আছে। ধারাবাহিকের মুখ্য ভূমিকায় রয়েছেন অঙ্কিতা মল্লিক (angkita mallick)। ধারাবাহিকে নায়িকার চরিত্রেও রয়েছে এক অন্যরকমের ধাঁচ। ধারাবাহিকের অভিনেত্রী অঙ্কিতা অল্প সময়ের মধ্যেই দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছেন।

এক অন্যধরণের গল্প নিয়ে শুরু এই সিরিয়াল টিআরপিতেও দারুণ ফলাফল করেছে ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’। টানা কয়েক সপ্তাহে সেরা বাংলা সিরিয়ালের তকমা পেয়েছিল ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিক। ইতিমধ্যে নায়িকার অ্যাকশনধর্মী প্লট দর্শকদের কাছে বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। প্রথম থেকেই একজন গৃহিণীর পাশাপাশি জ্যাজ় হয়ে দুষ্টের দমন এবং শিষ্টের পালন করে চলেছে জগদ্ধাত্রী। আর এরফলেই টিআরপি তালিকায় রমরমিয়ে চলেছে ‘জগদ্ধাত্রী’। আমরা জানি, জগদ্ধাত্রীর আগের বয়ফ্রেন্ড ছিল উৎসব। আর তা নিয়েই ফের জগদ্ধাত্রী ও স্বয়ম্ভুর মধ্যে সমস্যা তৈরী হয়। জগদ্ধাত্রী ফোন থেকে উৎসবকে পাঠানো আই লাভ ইউ ম্যাসেজ দেখে স্বয়ম্ভু ভাবে এখনও জগদ্ধাত্রী উৎসবকে পছন্দ করে। যদিও সেই ম্যাসেজ জগদ্ধাত্রী করেনি।

উল্লেখ্য, জন্মাষ্টমীর দিন রাধা সেজে স্বয়ম্ভুর রাগ ভাঙাবে জগদ্ধাত্রী। আবার অন্যদিকে গুরুতর তদন্তে ব্যস্ত জ্যাস! একসাথে স্ত্রীএর ভূমিকা ও জ্যাস রূপে রহস্যের সমাধান- দুই ভিন্ন রূপে ধরা পড়বে জ্যাস ওরফে জগদ্ধাত্রী। সমস্ত কাজের মাঝে জগদ্ধাত্রী ও স্বয়ম্ভুর মিষ্টি মধুর সম্পর্ককেও বেশ অনুভব করছেন দর্শক। স্বয়ম্ভু তার প্রশংসা না করার জগদ্ধাত্রীর মনে যে রাগ হচ্ছে তা বাস্তবে প্রতিটি স্ত্রী’এর মনের ভাবকেই প্রকাশ করছে। স্বয়ম্ভুকে একপ্রকার বাধ্য করল জগদ্ধাত্রীকে সাজিয়ে দিতে। আয়না না থাকার নাম করে এটাই ছিল স্বয়ম্ভুর কাছে জগদ্ধাত্রীর আবদার। জগদ্ধাত্রীর বারংবার চেষ্টায় তবে কি এবার জন্মাষ্টমীর দিনই রাগ ভাঙবে স্বয়ম্ভুর?

Titli Bhattacharya