Bangla Serial

‘রাগে অনুরাগে’র কড়ি-কোমলকে মনে আছে? এবার ‘শ্যামা’য় ফিরছে টুম্পা ঘোষ! ভালোমানুষির আড়ালে ভয়ঙ্কর অতীত নিয়ে জয়-অরিত্রির গল্প

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা। জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক।

সান বাংলার নতুন ধারাবাহিক শ্যামা

টিআরপি-র লড়াইতে এগিয়ে থাকতে একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে চ্যানেল। ইতিমধ্যে স্টার তুঁতে ও সন্ধ্যাতারা ধারাবাহিক দুটি নিয়ে এসেছে। এবার শোনা যাচ্ছে, জি, স্টার, সান বাংলায় পাল্লা দিয়ে আসছে আরও কিছু নামকরা প্রোডাকশনের তরফে ধারাবাহিক। চলতি মাসেই সান বাংলায় তিনটি ধারাবাহিকের শুটিং শুরু হচ্ছে। প্রথম শুটিং শুরু হচ্ছে সুরিন্দর ফিল্মসের ‘শ্যামা’ সিরিয়ালের, তারপর শুরু হচ্ছে ম্যাজিক মোমেন্টেসের নতুন সিরিয়ালের। আর তারপর শুরু হবে ক্রিস্টাল প্রোডাকশনের সিরিয়ালের। এই তিনটে নতুন সিরিয়াল আসছে সান বাংলা চ্যানেলে।

শ্যামার প্রোমো প্রকাশ্যে

আগেও জানা গিয়েছিল, একটি বড় প্রোডাকশনের হাত ধরে ফিরছেন হানি বাফানা। সান বাংলার নতুন সিরিয়াল ‘শ্যামা’তে মুখ্য চরিত্রে দেখা যাবে নায়ককে। হানির বিপরীতে দেখা যাবে অভিনেত্রী টুম্পা ঘোষকে। তাঁকে এর আগেও বেশ কিছু ধারাবাহিকে দেখেছেন দর্শক। টুম্পার ঝুলিতে রয়েছে ‘রাগে অনুরাগে’, ‘রাঙিয়ে দিয়ে যাও’, ‘ত্রিশূল’-সহ বেশ কিছু জনপ্রিয় সিরিয়াল। বহু বছর পর তাঁকে আবার ধারাবাহিকে দেখতে পাব। সামনে এল ধারাবাহিকে নতুন প্রোমো। সিরিয়ালের নায়িকা অরিত্রির সঙ্গে বিয়ে হবে নায়ক জয়’এর।

গল্পের মধ্যে কোন রহস্য লুকিয়ে?

জয়ের দাদু তাঁর নাতির জন্য পাত্রী বাছছেন। দেখা যায়, অরিত্রির জন্মছকের সঙ্গে মেলাচ্ছেন নাতির জন্মছক। দেখা যায়, জয়ের সঙ্গে তাঁর হবু স্ত্রীর ৩৬টার মধ্যে ৩৬টা গুণ মিলে গিয়েছে। যাকে রাজযোটক বলে আর কি! অন্যদিকে, অরিত্রি মা তারার ভক্ত। ঈশ্বরের সেবায় জীবন নিয়োজিত করতে চাইলেও সংসারের নিয়মে তা হয় না। যদিও প্রোমোতেই বোঝা যায়, জয় অর্থাৎ হানির চরিত্রের আরও একটি দিক থাকবে, যা গল্পে ধীরে ধীরে প্রকাশ্যে আসবে। সেই দিক নেতিবাচক। তার আরও বিয়ের সম্ভাবনা আছে।

তাই জয়ের দাদু অরিত্রিকে আশীর্বাদ করার সময় বলেন, ‘তুমিই হবে ওর প্রথম স্ত্রী।’ তাই বোঝাই যাচ্ছে, গল্পের মধ্যে লুকিয়ে রয়েছে অনেক রহস্য। শোনা যাচ্ছে, হানি বাফনার মায়ের চরিত্রে দেখা যাবে সুচিস্মিতা চৌধুরীকে। তিনি থাকবেন একটি নেগেটিভ চরিত্রে। বাবার চরিত্রে দেখা যাবে ভরত কলকে। হানির দাদুর চরিত্রে দেখা যাবে বিশ্বজিৎ চক্রবর্তীকে। ঠাকুমার চরিত্রে দেখা যাবে অনুরাধা রায়কে, পজেটিভ চরিত্রে। টুম্পার মায়ের চরিত্রে দেখা যাবে মৌসুমী সাহাকে, পজেটিভ চরিত্রে। বাবার চরিত্রে দেখা যাবে বোধিসত্ত্ব মজুমদারকে। ৫ই অগাস্ট থেকে ধারাবাহিকের শুটিং শুরু হয়েছে।

Ratna Adhikary