Bangla Serial

Mahalaya 2023: হচ্ছে না মহালয়া! হঠাৎ চ্যানেলের এই সিদ্ধান্তে নায়িকারা হতাশ

মহালয়া (Mahalaya) আসতে আর হাতে গোনা কয়েকটা দিন। মহালয়া এসে যাওয়া মানেই পুজোর শুরু। বাঙালিদের অপেক্ষার অবশেষে অবসান। অনেক যুগ আগে থেকেই এই বিশেষ দিনের কিছু প্রথা এখনও চলে আসছে। সেই গঙ্গাস্নান, রেডিওতে শোনা, টিভির পর্দায় মহালয়া দেখা। এখনও সেই অভ্যাসে হয়নি কোনও চেঞ্জ। এই বিশেষদিনেও চ্যানেলগুলোর মধ্যে রেষারেষি চলতেই থাকে।

প্রতিটি চ্যানেল তাদের মহালোয়াকে বেশি সুন্দর করে উপস্থাপন করার জন্য অনেক আগে থেকে প্রস্তুতি নেওয়া শুরু করে দেয়। দর্শকরাও অপেক্ষায় থাকেন দেব-দেবীদের বেশে প্রিয় তারকাদের দেখার। এ বছর জি বাংলায় (Zee Bangla) দূর্গা হচ্ছেন ‘জগদ্ধাত্রী’ (Jagaddhatri) ওরফে অঙ্কিতা মল্লিক (Ankita Mallick) ও স্টার জলসায় (Star Jalsha) দূর্গা হচ্ছেন কোয়েল মল্লিক (Koel Mallick)।

Mahalaya, Zee Bangla

থাকছেন চ্যানেলের প্রায় সকল তারকারাই। এছাড়াও কালার্স বাংলা (Colors Bangla), ইটিভি (ETV)-তেও আমরা মহালয়া দেখে থাকি। তবে এবার চ্যানেলের বিশেষ এক সিদ্ধান্তে কষ্ট পাচ্ছেন তারকারা। তারা চ্যানেলের এই সিদ্ধান্ত একেবারেই মেনে নিতে পারছেন না। আমরা আগে অনেকবারই কালার্স বাংলার মহালয়াতে টলিউড অভিনেত্রী কোয়েলকে দেখে এসেছি।

এ বছর কোয়েল মল্লিক স্টার জলসার মহালয়াতে থাকতে দেখে কালার্স বাংলায় কে হবে মহিষাসুরমর্দিনী, তা নিয়ে বিশেষ চিন্তায় পড়ে গিয়েছিলেন দর্শকরা। তবে চ্যানেল জানিয়ে দেয়, এ বছর কালার্স বাংলায় মহালয়া হচ্ছে না। আগের বছরেরটাই এ বছর টেলিকাস্ট হবে। আর তা জেনেই কষ্ট পাচ্ছেন কালার্স বাংলার তারকারা। মহালয়ার জন্য কালার্স বাংলার তারকারাও বেশ অপেক্ষায় ছিলেন।

আরও পড়ুনঃ অষ্টমঙ্গলায় এসে গিনি মিনিকে রূপের শারীরিক বর্বরতার কথা বলে দিল! রূপের নোংরা মুখোশ ফাঁস

মহালয়ার দিন নিজেদের টিভিতে দেবী রূপে দেখার জন্য যখন সকল তারকারা টিভি দেখতে বসবেন, তখন কালার্স বাংলার তারকাদের থাকবে না কোনও আগ্রহ। এদিকে একই কাজে যুক্ত হওয়া সত্ত্বেও এই বিশেষদিনের জন্য কিছুই করলেন না। আর সেই দুঃখ প্রকাশ করেই ‘সোহাগচাদ’ সিরিয়ালের নায়িকা অভিনেত্রী অন্বেষা জানান, এ বছর তাঁর নায়িকা হিসাবে প্রথম কাজ ছিল, তাই তিনিও মহালয়াতে থাকার জন্য বিশেষ আগ্রহী ছিলেন। কিন্তু অভিনেত্রীর খারাপ ভাগ্য যে এ বছর কালার্স বাংলাতে হচ্ছেই না ‘মহালয়া’।

Ratna Adhikary