Bangla Serial

Kar kachche Koi Moner kotha: জি বাংলা প্রকাশ করল মানালির সিরিয়ালের স্লট! ‘বেঙ্গল টপার হতে পারবে না, স্লটটা শুধু পাবে’! শুরুর আগেই বিরূপ প্রতিক্রিয়া

২০০৯ সালের স্টার জলসার ‘বউ কথা কও’ ধারাবাহিকের মধ্যে দিয়ে ১৩ থেকে ৮৩ সকলের নয়নের মনি হয়ে উঠেছিলেন মানালি দে। একাধিক ধারাবাহিকে তিনি কাজ করলেও সকলের কাছে আজও ‘মৌরি’ বলেই বিশেষ পরিচিত মানালি। উক্ত ধারাবাহিকের মধ্যে দিয়ে তাঁর জনপ্রিয়তা চূড়ায় ওঠে। ‘ধূলোকণা’ ধারাবাহিকে শেষবার দেখা গিয়েছে তাঁকে। তিনি ধারাবাহিকের পাশাপাশি সিনেমাও করেন। এবার জি বাংলার নতুন ধারাবাহিকে নতুন রূপে ফিরছেন মানালি।

নতুন ধারাাহিকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন এই টেলি তারকা। নতুন বউয়ের সাজে যেন আরও একবার সেই ‘বউ কথা কও’এর নস্টালজিয়ায় ফিরে গেলেন দর্শক। ইতিমধ্যে চলে এসেছে সেই ধাবাহিকের প্রথম প্রোমো। মুক্তি পেয়েছে ‘কার কাছে কই মনের কথা’-র প্রোমো। যেখানে লিড চরিত্রে থাকছেন মানালি দে। প্রথম প্রোমো আসতে না আসতেই মন জয় করে নিয়েছে দর্শকদের। প্রথম প্রোমো দেখে স্পষ্ট হয়েছে, একজন গৃহবধূর রয়েছে গানে অসাধারণ ট্যালেন্ট, কিন্তু সেই ট্যালেন্টের কোনও কদর নেই তাঁর শ্বশুরবাড়িতে। কিন্তু, প্রতিবেশীরা তার সেই গুণকে সম্মান করে।

প্রথমেই দেখা যায়, নতুন বউ নিয়ে বাড়ি ফিরতেই গায়ের রং নিয়ে খোঁটা শুনল পর্দার শিমূল মিত্র অর্থাৎ মানালি। প্রতিবেশী গিন্নি যখন নতুন বউকে নিয়ে মন্তব্য করছে তখন তাতে পূর্ণ সায় রয়েছে শিমূলের শাশুড়ির। ছেলের বউয়ের রয়েছে সুন্দর গানের গলা। তাই তার মা সাধ করে শিমূলের হারমোনিয়ামটা পাঠিয়ে দিয়েছে। কিন্তু, সেটার স্থান হল গুদাম ঘরে। স্বামীও সারাদিন নিজের কাজ নিয়ে এত ব্যস্ত যে বউয়ের ভালো-মন্দ, ইচ্ছা-অনিচ্ছা শোনার সময়ই নেই। বরং বাড়ির বউকে একটু কোণঠাসা করে রাখাতেই সে বিশ্বাসী।

দেখা যায়, বাড়িতে শিমূলের গানের সার্টিফিকেট এলে সে টা আনন্দের সঙ্গে ছুটে গিয়ে শাশুড়ি আর বরকে খবর দিতে যায়। কিন্তু, কেউই তার কথায় পাত্তা না দেওয়ায় হতাশ হয়ে ফিরে আসে। মনের দুঃখে ছিঁড়ে ফেলে সেই সার্টিফিকেট। আর সেই ছেঁড়া সার্টিফিকেট জোড়া দিয়ে শিমুলকে অভিবাদন জানায় প্রতিবেশীরা। এক ছাদ থেকে আরেক ছাদে আসে চা, এভাবেই শিমূল পড়শিদের সকলের সঙ্গে একসঙ্গে চা খায়। মানালির সঙ্গে এই সিরিয়ালে থাকছেন বাসবদত্তা চট্টোপাধ্যায়, স্নেহা চট্টোপাধ্যায়, কুয়াশা বিশ্বাস, সৃজনী মিত্রকে। প্রধানত পাঁচ নারীর বন্ধুত্বকেই তুলে ধরা হবে এই সিরিয়ালে।

কিন্তু শুরুর আগেই কিছু দর্শকদের নেগেটিভ কথা উঠে এল ধারাবাহিককে ঘিরে। এক নেটিজেনের কথায়, অর্গানিক্স স্টুডিওর এই সিরিয়াল বেঙ্গল টপার হতে পারবে না, স্লটটা হয়তো হাতছাড়া ধুয়ে যাবে। উল্লেখ্য, ৩ জুলাই থেকে শুরু হবে এই ধারাবাহিক। থাকছে প্রাইম টাইমে ৬টা ৩০। প্রধানত মানালির ধারাবাহিক বেশ জনপ্রিয় হয়। কিন্তু উক্ত ধারাবাহিকটি আসার আগেই প্রাইম টাইমের হারানোর কথা উঠছে। যদিও বেশিভাব নেটিজেনরাই ধারাবাহিকের প্রোমো বেশ পছন্দ করেছেন। এবার এটাই দেখার জি বাংলার এই ধারাবাহিক চ্যানেলকে কতটা টিআরপি দিতে পারে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।