Bangla Serial

জি বাংলায় নতুন সিরিয়াল নিয়ে আসার অফার পেয়েও ফিরিয়ে দিল জনপ্রিয় এই প্রযোজনা সংস্থা! কিন্তু কেন?

এই মুহূর্তে জি বাংলা (Zee Bangla) হোক কিংবা স্টার জলসায় (Star Jalsha) সর্বত্রই নতুন নতুন ধারাবাহিকের রমরমা। আজ এই ধারাবাহিক আসছে তো কাল অন্য আরেকটি ধারাবাহিকের চলে আসছে।‌ বিদায় নিচ্ছে অন্য ধারাবাহিক। ‌আর যদি কোনও বাংলা ধারাবাহিকের (Bengali Serial) টিআরপি কম থাকে তাহলে তো কথাই নেই! নতুন ধারাবাহিকের আগমনের জন্য অনায়াসে সরিয়ে দেওয়া হচ্ছে সেই ধারাবাহিকটিকে।

আর সব চ্যানেলেই বলা যায় নতুন নতুন ধারাবাহিক নিয়ে আসার ধুম পড়েছে। এটাকে কম্পিটিশনও বলা যায়। স্টার জলসা হোক বা জি বাংলা সব চ্যানেলেই এখন প্রায় এক দু মাস অন্তর অন্তর একটি করে ধারাবাহিক চলে আসছে। যথারীতি তার জন্য চলমান কোন ধারাবাহিক বন্ধ হয়ে যাচ্ছে বা টাইম স্লট পরিবর্তিত হয়ে যাচ্ছে। এই যেমন সাম্প্রতিক সময়ে জি বাংলায় শুরু হয়েছে ধারাবাহিক মিলি। ‌ কথা চলছে আরও বেশ কিছু ধারাবাহিকের।

আসলে এই মুহূর্তে জি বাংলায় বেশ কয়েকটি ধারাবাহিক বন্ধ হওয়ার মুখে দাঁড়িয়ে রয়েছে। এই যেমন গৌরী এলো, খেলনা বাড়ি একাধিক ধারাবাহিক। যদিও ইচ্ছে পুতুল ধারাবাহিকটিও বন্ধ হয়ে যাবে বলেই গুঞ্জন শোনা গিয়েছিল তবে দারুণ রকম পারফরম্যান্সের জন্য ঘুরে দাঁড়িয়েছে এই ধারাবাহিকটি। আর তাই এখন বন্ধ হওয়ার কোনও অবকাশ নেই। এরই মধ্যে শোনা যাচ্ছে জি বাংলায় নাকি আরও একটি নতুন ধারাবাহিকের আসার কথা ছিল।‌

শোনা গেছে চলতি মাসে অর্থাৎ অক্টোবর মাসে জি বাংলা টেন্ট প্রোডাকশন হাউসকে একটি সিরিয়ালের অফার করেছিল। টেন্ট প্রোডাকশনের কর্ণধার সুশান্ত দাস। স্টার জলসা পর্দায় বাংলা মিডিয়াম এবং তোমাদের রানী এই দুই ধারাবাহিকের প্রযোজনা সংস্থা এটি। কিন্তু জি বাংলার অফার ফিরিয়ে দেয় টেন্ট প্রোডাকশন হাউজ বলে জানা গেছে। তারা জানিয়েছে এই মুহূর্তে ধারাবাহিক নিয়ে আসতে সক্ষম নয় তারা। আগামী তিন চার মাস পরে তারা ধারাবাহিক নিয়ে আসতে পারবে। ‌

আরও পড়ুন: পুজোয় নীল শাড়িতে মোহময়ী জি বাংলার চার নায়িকা! আপনার চোখে সব থেকে সুন্দরী কে?

একইসঙ্গে জানা গেছে বেশ কয়েক মাস আগে টেন্ট চ্যানেলকে জানিয়েছিল তারা ধারাবাহিক নিয়ে আসার জন্য প্রস্তুত। কিন্তু সেই সময় চ্যানেল তাদেরকে ধারাবাহিক নিয়ে আসার জন্য বারণ করে। ‌ আর এই সময় যখন চ্যানেল ধারাবাহিক চাইছে তখন টেন্ট নিয়ে আসছে না। ‌ আর সেই জন্যই নতুন ধারাবাহিকের এই অফার জি বাংলা দিয়ে দিয়েছে অর্ক গাঙ্গুলীর অর্গানিক স্টুডিও প্রোডাকশন হাউজকে বলে জানা যাচ্ছে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।