Bangla Serial

১০ কোটি টাকার বিরাট ক্ষতি! জি বাংলায় আর কোনদিন‌ও ধারাবাহিক না আনার সিদ্ধান্ত এই জনপ্রিয় প্রযোজনা সংস্থার!

জি বাংলায় (Zee Bangla) ইতিমধ্যে এসেছে অনেকগুলি জনপ্রিয় প্রযোজনা সংস্থার ধারাবাহিক। যাদের মধ্যে বেশ কয়েকটি ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে টেলিভিশনের পর্দায়। আবার বেশ কয়েকটি ধারাবাহিক বিদায় রাখতে পারেনি পর্দায় তাদের জনপ্রিয়তা ফলেই পর্দা থেকে চিরতরে বিদায় নিতে হয়েছে ধারাবাহিকগুলিকে। বর্তমানে জি বাংলার পর্দায় সম্প্রচারিত হচ্ছে বেশ কয়েকটি নামকরা প্রযোজনা সংস্থার ধারাবাহিক।

জি বাংলায় ব্লুজ প্রযোজনা সংস্থা প্রযোজনা করছে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক জগদ্ধাত্রী এবং সম্প্রতি শুরু হওয়া ধারাবাহিক যোগমায়া। তার মধ্যে জগদ্ধাত্রীর টিআরপি তালিকায় জনপ্রিয়তা অনেকটাই বেশি, আর ওপরদিকে যোগমায়া প্রথম সপ্তাহে বিশেষ ভালো ফল না করলেও আসন্ন সপ্তাহে ধারাবাহিকটি নিয়ে বেশ আশাবাদী প্রযোজনা সংস্থা। এছাড়াও অর্গানিক স্টুডিওর সম্প্রতি শেষ হয়েছে ধারাবাহিক ইচ্ছে পুতুল এছাড়াও কার কাছে কই মনের কথা, মিঠিঝোরা।

তাছাড়া বাংলা টকিজ প্রযোজনা করছে জি বাংলার ধারাবাহিক মন দিতে চাই। জি বাংলার নিজস্ব প্রযোজনা সংস্থার ধারাবাহিক ফুলকি, নিম ফুলের মধু এবং কোন গোপনে মন ভেসেছে, এন আইডিয়াসের প্রযোজিত ধারাবাহিক আলোর কোলে এবং ক্রিস্টাল জেমস প্রযোজনা করে জি বাংলাতে মিলি ধারাবাহিকটি। তবে এবার শোনা গেল সবচেয়ে বড় সংবাদ। ভবিষ্যতে আর কোন ধারাবাহিককে জি বাংলার সঙ্গে কাজ করবে না বলে জানিয়েছে একটি জনপ্রিয় প্রযোজনা সংস্থা।
প্রসঙ্গ সূত্রে জানিয়ে রাখি, ইতিমধ্যেই বড় বড় প্রযোজনা সংস্থা যেমন ভেঙ্কটেশ ফিল্মস, অ্যাক্রোপলিস প্রযোজনা সংস্থা, ম্যাজিক মোমেন্ট কাজ করা বন্ধ করে দিয়েছে জি বাংলার সঙ্গে।

তবে এবার সেই তালিকাতেই যোগ হল আরও একটি প্রযোজনা সংস্থার নাম। স্ক্রীন প্লেয়ারসদের নাম। এই প্রযোজনা সংস্থার কর্নধার কনক ভট্টাচার্য। তারই আরেকটি প্রযোজনা সংস্থা আছে যার নাম ক্রিস্টাল জেমস।তাদেরই জি বাংলায় চলছে মিলি, সান বাংলায় চলছে দ্বিতীয় বসন্ত এবং কালার্স বাংলায় চলছে টুম্পা অটোওয়ালি। তাদের ধারাবাহিক মিলি শুরু হয়েছে মাত্র ৬ মাস আগে। তবে স্টুডিও সূত্রে জানা গেছে, ধারাবাহিকটি শুরু হওয়ার পর থেকেই নানা কারণে চ্যানেলের সঙ্গে মতবিরোধ শুরু হয়েছিল তাদের।

সেই নিয়েই প্রযোজনা সংস্থা ছিল বেশ চাপে। তারপর মিলির মতো হাই বাজেটের ধারাবাহিককে এত তাড়াতাড়ি শেষ করার সিদ্ধান্ত নেওয়া ফলে প্রযোজনা সংস্থাকে পড়তে হচ্ছে বিরাট বড় আর্থিক সমস্যার মুখে। তাই তারা সিদ্ধান্ত নিয়েছেন জি বাংলার সঙ্গে আর কাজ করতে চাননা তারা। তাহলে আপনাদের কি মনে হয় এরা কি চ্যানেল ঠিক করছে ক্রিস্টাল জেমসের সঙ্গে?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।