Tollywood

দারুণ অভিনয়ে মন মাতিয়েছিলেন বাঙালি দর্শকদের! কিন্তু হঠাৎই যেন হারিয়ে গেলেন পর্দার বাহামনি রণিতা দাস! কেন আর দেখা যায় না অভিনেত্রীকে?

বাংলা ধারাবাহিকের জগতে অত্যন্ত জনপ্রিয় মুখ তিনি। একসময় তার অভিনয়ের চর্চা ছড়িয়ে পড়েছিল গোটা টলিপাড়ায়। নিজের অভিনয়ের অসাধারণ দক্ষতা এবং সুন্দর মুখের গঠন, তাকে পৌঁছে দিয়েছিল জনপ্রিয়তার শিখরে। এখনও সব দর্শকদের কাছে তিনি একইভাবে জনপ্রিয় বাহামনি নামে। সেইসময় অভিনেতা ঋষি কৌশিকের বিপরীতে তার অভিনয় মুগ্ধ করেছিল গোটা টলিপাড়াকে। তাহলে হটাৎ এমন কি হল জনপ্রিয়তার শিখরে আসে পর্দা থেকে হারিয়ে গেলেন সকলের প্রিয় রণিতা দাস (Ranita Das)

ধন্যিমেয়ে ধারাবাহিককে অভিনয় করার সময়ই তিনি সুযোগ পেয়েছিলেন ইষ্টি কুটুম ধারাবাহিকের। এই ধারাবাহিকটিতে তার বিপরীতে কাজ করেছিলেন অভিনেতা ঋষি কৌশিক। এছাড়াও ধারাবাহিকটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অঙ্কিতা চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, চন্দন সেন, শঙ্কর চক্রবর্তী, অনুশ্রী দাস, অরিন্দম শীল, মাধবী মুখোপাধ্যায়, অনুরাধা রায়, মঞ্জুশ্রী গাঙ্গুলি, দিগন্ত বাগচী সহ একঝাঁক জনপ্রিয় টলি তারকা। ২০১১ সালে স্টার জলসায় শুরু হয়েছিল ধারাবাহিকটি। তবে ধারাবাহিকের শুরু থেকেই বাহা এবং অর্চির কাহিনীকে অনেক ভালোবাসা দিয়েছিলেন দর্শকরা।

Ranita Das

তাহলে হটাৎ কেন পর্দা থেকে বিদায় নিলেন তিনি? কেন ধারাবাহিক চলাকালীন মাঝ পথেই অভিনয় থেকে সরে যেতে হল তাকে? কি ঘটেছিল বাস্তবে? কেন তিনি শেষ করতে পারেননি ধারাবাহিকটি? সেই সময় এই বিষয়টি নিয়ে উঠেছিল নানা কথা। এও শোনা যায়, টলিউডই নাকি ব্যান্ড করে দিয়েছিল অভিনেত্রীকে! কিন্তু আসল সত্যিটা কি? এই নিয়ে এতবছর পর মুখ খুললেন অভিনেত্রী। সেইসময় যদিও ইষ্টি কুটুম ধারাবাহিকের প্রযোজনা সংস্থা থেকে বলা হয়েছিল শুটিং করতে করতে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি তাই তিনি ধারাবাহিক ছেড়ে দেন।

তবে টলিপাড়া থেকে এও গুঞ্জন শোনা যায় ইষ্টি কুটুমের অত্যাধিক জনপ্রিয়তাই নাকি মাথা বিগড়ে দিয়েছিল রণিতার। আবার অনেকেই মতে জেদের বশেই ধারাবাহিক ছেড়েছিলেন তিনি। তবে এটাই কি বাস্তব? অভিনেত্রী সম্প্রতি জানিয়েছেন শারীরিক অসুস্থতার কারণেই ধারাবাহিক থেকে সরে আসতে বাধ্য হয়েছিলেন তিনি। তার ওভারিতে সমস্যা দেখা দিয়েছিল, মেরুদণ্ডেতে প্রচণ্ড ব্যাথা এবং ওজন বৃদ্ধির কারনেই ইষ্টি কুটুম ছেড়েছিলেন তিনি। অভিনেত্রী এও জানিয়েছেন “ইষ্টি কুটুম ছেড়ে দেওয়া কারণে আমার বিরুদ্ধে কেস করা হয়েছিল। যদিও পরে সেই কেস মিটে গেছে।কিন্তু তখন ব্যাথা নিয়েও আমি কাজ করেছি। যদি আর ওইভাবে করতাম তাহলে হয়তো মরেই যেতাম।”

আরও পড়ুনঃ পরাগকেই ভালোবাসে শিমুল! শতদ্রু নয়, প্রাক্তন স্বামীকেই দ্বিতীয় সুযোগ দিয়ে তাকে বিয়ে করতে চলেছে শিমুল!

এদিকে অভিনেত্রীর ধারাবাহিক ছাড়ার পরেই স্টার জলসার আরেকটি ধারাবাহিক জল নূপুর থেকে সরে যান অভিনেত্রীর প্রেমিক সৌপ্তিক চক্রবর্তী। তাতে বিতর্ক বারে আরও। টলিপাড়ায় অনেকেই বলেছেন রণিতা এবং সৌপ্তিক নাকি নিজেদের মধ্যে পরামর্শ করেই ছেড়েছিলেন অভিনয়। যদিও এই কথা স্বীকার করেননি তারা। অভিনেতা সৌপ্তিক বলেছিলেন “অভিনয়ের জায়গাটা হারিয়ে যাচ্ছিল তাই সরে গেছিলাম।” অভিনয় থেকে সরে যাওয়ায় কারণেই ইন্ডাস্ট্রি থেকে ব্যান্ড করা হয়েছিল তাদের দুজনকেই। ২০২০ সালে ফেব্রুয়ারিতে তাদের সম্পর্কের ১০ বছর পূর্ণ হয়েছে। এখন একসঙ্গে সুখেই আছেন দুজনে।

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।