জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

সফল অভিনেত্রী তিতিক্ষার জীবন জুড়ে রয়েছে কঠিন স্ট্রাগল! জানেন কোন পরিস্থিতি থেকে উঠে এসেছিলেন নায়িকা?

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক ছিল ইচ্ছে পুতুল(Icche putul)। এই ধারাবাহিক ছিল মেঘ আর ময়ূরীর দুই বোনের গল্প। গল্প দেখতে দেখতে এই ধারাবাহিকের চরিত্রগুলোকেও আপন করে নিয়েছিলেন দর্শক। সেই কারণে মেঘ হয়ে উঠেছিল বাঙালির ঘরের মেয়ে আর ময়ূরীকে দর্শক একেবারে সহ্য করতে পারতেন না তার কু স্বভাবের জন্য। এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে মেঘের ভূমিকায় অভিনয় করেছিলেন তিতিক্ষা দাস (Titiksha das)। অভিনেত্রী সফল জীবন কাহিনী সকলে দেখলেও অনেকেই জানেন না তার জীবনের হার না মানা লড়াইয়ের গল্প।

ইচ্ছে পুতুল ধারাবাহিকে অভিনয়ের আগের ‘দত্ত এন্ড বৌমা’ এবং জয় জগন্নাথ ধারাবাহিকে অভিনয় করেছিলেন তিতিক্ষা। অল্প বয়সী, শান্তশিষ্ট, ধীর স্থির স্বভাবের এই মেয়েটি রূপোলী পর্দার জগতে আসার আগে অসম্ভব লড়াই করেছিলেন। ধারাবাহিকে মেঘ চরিত্রটি যতটা রিসার্ভ, ব্যক্তিগত জীবনে কিন্তু ঠিক ততখানি চুপচাপ তিতিক্ষা। তবে অভিনয় জগতে আসার আগে তিনি ছিলেন একজন ব্যাকগ্রাউন্ড ডান্সার।

তিতিক্ষা একসময় রচনা ব্যানার্জীর পিছনে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ করতেন , এমনকি জি বাংলার সারেগামাপার ওপেন নাচ করেছিলেন তিনি। মডেলিংও করেছিলেন বেশ কিছুদিন। এরপর বেশ কতকগুলি মিউজিক ভিডিওতে কাজ করেন তিনি। সেখান থেকেই বাংলা ধারাবাহিকে কাজ করার সুযোগ পেয়ে যান তিতিক্ষা। নাচের সূত্র ধরেই অভিনয় জগতে পা রাখার তার এই জার্নি বেশ রোমাঞ্চকর। তবে তার বাবা কিন্তু তাকে নৃত্যশিল্পী অথবা অভিনেত্রী বানাতে চান নি।

অভিনেত্রীর বাবার বরং ছোট থেকেই ইচ্ছে ছিল মেয়েকে গান শেখানোর ও সঙ্গীত শিল্পী বানানোর। কিন্তু তিতিক্ষা নাচের প্রতি টান অনুভব করতেন। এরপর জি বাংলা এবং অন্যান্য চ্যানেলের ব্যাকগ্রাউন্ড ডান্সার হয়ে তিনি কাজ করতে শুরু করেন, তিতিক্ষা যখন প্রথম অভিনয়ের ডাক পান, তখন সব স্কুলে পড়া শেষ হয়েছে তার। তবে অভিনেত্রীর একটি বিশেষ শখ রয়েছে তা অনেকেই জানেন না। তবে তার শুটিং ফ্লোরের প্রত্যেকে মোটামুটি এই শখের বিষয়ে অবগত।

শপিং করতে বেশ ভালোবাসেন তিতিক্ষা। শুটিং ফ্লোরে তিনি প্রতিদিন নিত্য নতুন পোশাক পড়ে যেতেন, একই রকম পোশাক তিনি মোটেই বারবার পড়তেন না। তবে এছাড়া ঘুরতে খুব ভালোবাসেন অভিনেত্রী। ইচ্ছে পুতুল ধারাবাহিকে তাকে চুড়িদার এবং শাড়ি পড়ে দেখা গেলেও বাস্তবে কিন্তু ভারতীয় থেকে পাশ্চাত্য সব রকম পোশাকেই বেশ সাবলীল অভিনেত্রী। এক সময় নাচটাকে ভালোবেসে পথচলা শুরু করলেও এখন অভিনয়টাকেই নিজের ভালোবাসা হিসেবে এবং কাজ হিসেবে বেছে নিয়েছেন অভিনেত্রী।

TollyTales NewsDesk