Bangla Serial

‘মানেটা কী’ জেঠুর পর এবার ‘ওমা ও কী কথা’ কাকিমা! দুজনেই দজ্জাল কিন্তু দর্শকদের মনে গেঁথে গেছে! জি বাংলা ভালোই আমদানি করেছে

বাংলা সিরিয়ালের জগতে এমন অনেক ক্যারেক্টার থাকে যেগুলোকে চাইলেও ভুলতে পারা যায় না। হয়তো তারা মূল নায়ক বা নায়িকা হয় না তবু পার্শ্ব চরিত্রে তারা গুরুত্বপূর্ণ দাগ কেটে যায় দর্শকদের মনে। কেউ হয় ভিলেন আবার কেউ হয় ভালো কাকা, শ্বশুর কিংবা কাকী শাশুড়ি কিম্বা পিসি, মাসি অথবা দেওর বা ভাসুর। এমন অনেক চরিত্র রয়েছে যেগুলো এখন পর্যন্ত বাংলা সিরিয়ালের ইতিহাসে অমর হয়ে রয়েছে। এর মূল কারণ হলো মূলত তাদের মুখের সংলাপ এবং সেই চরিত্রে অভিনয় করা নায়ক বা নায়িকার অভিনয় দক্ষতা।

মজার ভাষা

এই মুহূর্তে জি বাংলার দুটো চরিত্র ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। সবেমাত্র শুরু হয়েছে ধারাবাহিক কার কাছে কই মনের কথা। আর ইতিমধ্যেই বেশ রমরমিয়ে চলছে নিম ফুলের মধু। সেখানে মূল নায়িকার জ্যাঠাশ্বশুর এবং আরেক নায়িকার শাশুড়ি এই দুটো চরিত্র দজ্জাল হলেও তাদের মুখের ভাষা বেশ মজা লেগেছে দর্শকদের।

মানেটা কী জেঠু

নিম ফুলের মধু সিরিয়ালের দত্ত বাড়ির বড় ছেলে হল এই জেঠু। স্বভাবে সে একটু কৃপণ এবং সকলকে দমিয়ে রাখতে চায়। নিজের মেজ ভাইয়ের বৌমাকে একেবারেই পছন্দ করে না সে কারণ সেই বৌমা গতানুগতিক ভাবধারায় চলতে বিশ্বাসী নয়। উপরন্তু বৌমা পর্ণা দত্ত বাড়িতে এসে এই সংসারের অনেক নিয়ম পাল্টে দিয়েছে যেগুলো আগে মূলত মেয়েদের দমিয়ে রাখার জন্য তৈরি করা হয়। এই ব্যাপারে সে একমাত্র সমর্থন পেয়েছে বাড়ির সবথেকে বড় ঠাকুমার। আর্থিক তারপরেই গুরুজনদের তালিকায় রয়েছে এই জেঠু। সে কথায় কথায় খালি বলে ধ্যাস্টামো আর মানেটা কী।

ওমা ও কী কথা কাকিমা

জি বাংলায় নতুন শুরু হয়েছে সিরিয়াল কার কাছে কই মনের কথা। সেখানে রিতা দত্ত চক্রবর্তী এক শাশুড়ির ভূমিকায় অভিনয় করছে যে প্রচন্ড দজ্জাল। তার বৌমা শিমুলকে সে সহ্য করতে পারছে না এমনটাই দেখা যাচ্ছে। সেই মেয়ে যে কোন কাজ করতে গেলে তাকে প্রতিমুহূর্তে বুঝিয়ে দেওয়া হচ্ছে সে অন্য বাড়ির মেয়ে এবং সে বেকার তার উপরে সে এক মেয়ে। তাই তাকে শ্বশুরবাড়ির সব নিয়ম মেনে চলতে হবে এবং পুরনো রীতি মেনে চলতে হবে। ঠিক যেমন শাশুড়ি বলবে তেমনভাবেই ওঠাবসা করতে হবে। বেশ কিছু এপিসোডে আমরা দেখেছি শাশুড়ি বড় বড় কথা বলেছে এবং অফুরন্ত তর্ক করেছে এবং লাস্ট এপিসোডে দেখা গেছে তার বৌমার উপর হাত তুলতে গেছে। শুধু তাই নয়, সবথেকে বিতর্কিত জি বাংলার এই মুহূর্তের সিরিয়াল জগতের মধ্যে অন্যতম হয়ে উঠেছে এই সিরিয়াল কারণ ফুলশয্যা দৃশ্য এমন দেখানো হয়েছে যেখানে ছেলে আর মা এক খাটে শুয়ে রয়েছে এবং বৌমাকে শুতে হয়েছে একটি চেয়ারে। এ দৃশ্য এবং এই ভাবনা মেনে নিতে পারেনি অধিকাংশ দর্শক। সেই শাশুড়ির মুখে ঘন ঘন শোনা যায় ওমা ও কী কথা।

Titli Bhattacharya