Bangla Serial

Arka Chakraborty: পর্দায় স্ত্রীর দিদির সঙ্গে প্রেম! মোটা মাইনের চাকরি ছেড়ে অভিনয়ে জগদ্ধাত্রীর খলনায়ক ‘উৎসব’! বাবাও টেলিভিশন দুনিয়ার পরিচিত মুখ

এই মুহূর্তে বাংলা ধারাবাহিকের টিআরপি তালিকায় দুটি ধারাবাহিকের মধ্যে দারুণ কম্পিটিশন হয়। একটি হল স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া।’ আর অপরটি হলো জি বাংলার ‘জগদ্ধাত্রী।’ এই মুহূর্তে বাংলা টেলিভিশনের সর্বাধিক জনপ্রিয় ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম ধারাবাহিক হল জি বাংলার জগদ্ধাত্রী। দুই সপ্তাহ যাবৎ অবশ্য টিআরপি তালিকায় অবশ্য একটু পিছিয়ে পড়েছে এই ধারাবাহিকটি।

উল্লেখ্য, এই ধারাবাহিকে জগদ্ধাত্রী চরিত্রে অভিনয় করছেন নবাগতা অভিনেত্রী অঙ্কিতা মল্লিক। নায়ক স্বয়ম্ভুর চরিত্রে অভিনয় করছেন নবাগত অভিনেতা সৌম্যদীপ মুখার্জি। আর খলনায়ক উৎসবের চরিত্রে অভিনয় করছেন অভিনেতা অর্ক চক্রবর্তী। তিনিও কিন্তু নবাগত। আর ইতিমধ্যেই এই ধারাবাহিকে অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছেন তাঁরা।

এই ধারাবাহিকে দেখানো হচ্ছে জগদ্ধাত্রীর বোনের বর এবং স্বয়ম্ভুর সৎ ভাই হচ্ছে উৎসব। আর চিত্রনাট্য অনুযায়ী অপরাধী সে। অসৎ চক্রের সঙ্গে যুক্ত সে। জগদ্ধাত্রীর বোনের সঙ্গে বিয়ে হওয়ার আগে আবার উৎসবের সঙ্গে জগদ্ধাত্রীর প্রেমের সম্পর্কও ছিল। আর খলনায়কের চরিত্রে দারুণ অভিনয় করছেন অভিনেতা অর্ক চক্রবর্তী।

শান্ত স্বভাবের অর্কর প্রথম ধারাবাহিক হচ্ছে ‘জগদ্ধাত্রী’। উৎসবের চরিত্রটিকে পর্দায় সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন তিনি। একটি সংবাদমাধ্যমকে অভিনেতা অর্ক চক্রবর্তী জানিয়েছিলেন, তাঁর বাবা কিন্তু টেলিভিশন দুনিয়ার অত্যন্ত পরিচিত এক লেখক। আর তাই অনেকেই নাকি তাঁকে বলতেন, বাবার জন্য নাকি তিনি এই ইন্ডাস্ট্রিতে খুব অনায়াসে কাজ পেয়ে যাবেন। কিন্তু অভিনেতা জানিয়েছেন এই বিষয়টা সম্পূর্ণভাবেই ভুল। একমাত্র পরিশ্রম করেই এই জায়গাটা তিনি অর্জন করেছেন।

অভিনেতার কথায়, এই ইন্ডাস্ট্রিতে আসার জন্য ভীষণ স্ট্রাগল করেছেন তিনি। বড় কোম্পানির চাকরি ছেড়েছেন। অনেক অফার লেটারের তিনি জবাব দেননি শুধুমাত্র অভিনয়ের টানে। নিজের শখ পূরণ করার জন্য‌ই অভিনয়ে এসেছেন তিনি। এমনকী উৎসবের মতো চরিত্রে তাঁকে সুযোগ দেওয়ার জন্য তিনি পরিচালক স্নেহাশীষ চক্রবর্তীকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। আর নিজের প্রিয় কাজ করতে পেরে ভীষণ খুশি তিনি।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।