Bangla Serial

Mukut: সস্তার গুন্ডাগিরি নয়, বন্দুক দিয়ে ফাঁকা ভয় না দেখিয়ে মুকুট সোজা গু’লি করে দেয়! মুকুট কি তাহলে নিজেও গুন্ডা? দুর্দান্ত পর্ব

জি বাংলা, স্টার জলসায় এখন সিরিয়াল বন্ধের ধূম পড়েছে। এর মূল কারণ হচ্ছে টিআরপি। আসলে এই টিআরপি তালিকায় যে ধারাবাহিক যত ভালো নাম্বার পাবে, ততদিন পর্যন্ত টেলিভিশনের পর্দায় মেয়াদ বাড়বে তার। এখন আর এক একটি ধারাবাহিক বছরের সীমাও অতিক্রম করে না। তার আগেই বন্ধ হয়ে যাচ্ছে ধারাবাহিকগুলি।

স্টার জলসা যেমন বন্ধের মুখে দাঁড়িয়ে রয়েছে মেয়েবেলা, হরগৌরী পাইস হোটেল। এসেছে নতুন ধারাবাহিক তুঁতে, সন্ধ্যাতারা। আসছে আরও দুটি ধারাবাহিক। এই একই ধারাবাহিকতাতে জি বাংলার পর্দাতেও মিঠাই বন্ধ হয়ে শুরু হয়েছে নতুন ধারাবাহিক ফুলকি। আসছে নতুন ধারাবাহিক কার কাছে কই মনের কথা। এছাড়াও অতি শীঘ্রই দেখা মিলতে চলেছে আরও দুটি নতুন ধারাবাহিকের।

আর এই মুহূর্তে জি বাংলার পর্দায় বন্ধের মুখে দাঁড়িয়ে রয়েছে কম টিআরপি যুক্ত ধারাবাহিক সোহাগ জল, খেলনা বাড়ি, ইচ্ছে পুতুল, মুকুট। এর মধ্যে সবথেকে কম আয়ু মুকুটের। কারণ মাত্র কিছুদিন আগেই শুরু হয়েছে এই ধারাবাহিকটি। এক ভিন্নধর্মী প্রতিবাদী চরিত্রে মাধবীলতার পর আবার‌ও ফিরে ছিলেন অভিনেত্রী শ্রাবণী ভূঁইয়া। স্টার জলসার পর্দায় খুবই অল্প সময়ে বন্ধ হয়ে গিয়েছিল মাধবীলতা। আর তারপর জি বাংলার পর্দায় ফেরেন শ্রাবণী। বিপরীতে নবাগত নায়ক। এই ধারাবাহিকটিকে ঘিরে দর্শকদের মধ্যে প্রচুর প্রত্যাশা ছিল কিন্তু সেই প্রত্যাশা ততটাও পূরণ হচ্ছে না।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ধারাবাহিকে দেখানো হয় নায়ক রায়ানের দাদা আয়ান নারী পাচার চক্রের সঙ্গে যুক্ত। আর এই অত্যাচারের শিকার হওয়া সেই নারীদের রক্ষা করাই জীবনের মূল মন্ত্র মুকুটের। এই নারীদের রক্ষা করতে মা কালীর মুকুট ভরসা তাঁর। এই মুখোশ পরে সে নিজের পরিচয় গোপন রেখেছে‌‌। কিন্তু এই মুখোশের আড়ালে এক বিরাট বড় কোন‌ও চরিত্র লুকিয়ে রয়েছে মুকুটের। হতে পারে সে বিরাট বড় মাপের গুন্ডা বা বিরাট বড় পুলিশ অফিসার।

এই ধারাবাহিকে প্রতিবাদী নারীর চরিত্রে বেশ ভালো রকমই অভিনয় করছেন অভিনেত্রী শ্রাবণী ভূঁইয়া। বেশ জ্বলজ্যান্ত তাঁর চরিত্রটি। চোখাচোখা ডায়ালগ আর দারুন অ্যাকশনে ভরপুর এই ধারাবাহিক। সাম্প্রতিক পর্বে দেখা গেছে মুকুটের কাছ থেকে একটি ফাইল কেড়ে নেয়ার জন্য গুন্ডা লাগানো হয়েছে। ‌ যথারীতি সেই গুন্ডাদের ঘায়েল করে মুকুট। দুজনেরই পায়ে গুলি চালায় সে। তাঁকে বলতে শোনা যায়, ‘এরকম সস্তার গুন্ডাগিরি আমি করি না। আমার পরিচয় জানলে তোদের পায়ের জমি কেঁপে যাবে। তোদের মা দিলরুবাকে বলিস যেদিন জানতে পারবে আমার আসল পরিচয় সেদিন সাকিনহাটি, বেনাপোল, পিপলি কোন‌ও জায়গাতেই ওর পায়ের ছাপ পড়বে না।’ বলাই যায় টানটান উত্তেজনা পূর্ণ পর্ব আসছে ধারাবাহিক মুকুটে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।