Bangla Serial

কেন সম্পর্কে সমঝোতা শুধু একা স্ত্রীকেই করতে হবে? দীপা ভুল না করেও তাকে ক্ষমা চাওয়ার শর্ত দিল সূর্য! ইগোর লড়াইয়ে জেগে উঠল দীপার প্রতিবাদী সত্ত্বা

বাংলা টেলিভিশনের পর্দা কাঁপানো ধারাবাহিক এখন অনুরাগের ছোঁয়া (Anurager Chowa)। বাংলা ধারাবাহিক দেখেন অথচ অনুরাগের ছোঁয়া (Anurager Chowa) দেখেননা এমন বাঙালি দর্শক পাওয়া বিরলের মধ্যে বিরলতম। প্রসঙ্গত উল্লেখ্য, এই ধারাবাহিকের বিভিন্ন চরিত্র‌ই দর্শকদের মনে আলাদা ছাপ ফেলেছে।

এই মুহূর্তে এই ধারাবাহিকের গল্প এগিয়ে চলেছে সোনা-রূপার আসল বাবা-মায়ের পরিচয় নিয়ে। যদিও সত্যিটা জানে রূপা। কিন্তু এখনও নিজের জীবনের বিরাট বড় সত্যিটার সঙ্গে পরিচিত হয়নি সোনা। সে নিজেকে এই মুহূর্তে অনাথ ভাবছে। মায়ের খোঁজ না দেওয়ার জন্য বাবার সঙ্গে তার দূরত্ব বেড়েছে।

আর এই মুহূর্তে সোনার শারীরিক অসুস্থতার জন্য দীপা নিজের মেয়ে রূপাকে সঙ্গে নিয়ে উপস্থিত হয়েছে সেনগুপ্ত বাড়িতে। দীপার কথা ভিন্ন অন্য কারর কথাই শুনছে না সোনা। আর সেই কারণেই সোনাকে সামলাতে দীপার প্রয়োজন। এদিকে আবার বাড়ির স্টোর রুমে সূর্য এবং দীপার বিবাহিত ছবি দেখে সোনা জেনে গেছে সূর্য এবং দীপা বিবাহিত এবং রূপাই তাদের সন্তান।

নিজের স্ত্রী হওয়া সত্ত্বেও দীপার প্রতি সূর্যর খারাপ ব্যবহার দেখে অসন্তুষ্ট সোনা আরো দূরত্ব বাড়িয়ে ফেলে নিজের বাবার সঙ্গে। অন্যদিকে দীপাকে বাড়ি থেকে বের করতে না সূর্য বাড়ি ছেড়ে চলে যেতে উদ্যত হয়। এই সময় সূর্যর পথ আটকায় উর্মি। সে বলে যদি দিদি আপনার কাছে নিজের ভুল স্বীকার করে নেয় তাহলে কি আপনি দিদিকে মেনে নেবেন?

যথারীতি উত্তরে হ্যাঁ বলে সূর্য! আসলে দীপা যদি ভুল মেনে নেয় তাহলে সূর্যর মেল ইগো স্যাটিসফাই হবে। আর যথারীতি উর্মি নিজের দিদি অন্যদিকে আবার বড় জা দীপাকে গিয়ে নিজের ভুল স্বীকার করে নিতে বলে। কিন্তু সূর্যের অপমান নীরবে সহ্য করলেও নিজের চরিত্রের ওপর ওঠা দাগ নীরবে মাথা পেতে সহ্য করবে না দীপা বলে জানিয়ে দেয় সে উর্মিকে। নিজে আত্মসম্মান সে কোন‌ওভাবেই বিকিয়ে দেবে না সূর্যের সামনে বিনা অপরাধে। দীপা জানায় এটা একটি ভুল বোঝাবুঝি মাত্র। আর এর জন্য সে নিজের ভুল স্বীকার করবে না কারণ এই ক্ষেত্রে তার কোন‌ও ভুল নেই। কেন সম্পর্কে সমঝোতা শুধু একা স্ত্রীকেই করতে হবে?

Ratna Adhikary