Bangla Serial

কেমন বিচার? কঠিন চরিত্রে এত সুন্দর অভিনয় করেও সেরা খুদে সদস্যের পুরস্কার পেলনা জগদ্ধাত্রীর কাঁকন! ক্ষোভ নেটিজেনদের

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক জগদ্ধাত্রীতে (Jagaddhatri) কৌশিকী মুখার্জীর একমাত্র মেয়ে কাঁকন। কৌশিকী এবং সমরেজের একমাত্র মেয়ে মিষ্টি হাসিখুশি হলেও তার জীবনে একটাই সমস্যা, সে না কথা বলে পারে না কানে শুনতে পারে। তবুও ইসারাও সবটাই বুঝে যায় সে। ধারাবাহিকে এই চরিত্রে অভিনয় করছে দেবাঙ্গনা, ডাকনাম গুনগুন। ধারাবাহিকে তার চরিত্রটি একেবারেই অন্যরকমের। এত ছোট বয়স হলেও সে সবকিছুই খুব বুঝদার।

বাবা মায়ের সমস্যা সবটাই মিটিয়ে দেওয়ার চেষ্টা করে সে। এমনকি যখন উৎসব, দেবুদা, মেনেন্দি সকলে মিলে তাকে বলেছিল তার বাবা মা একা থাকবে, বাবা মায়ের খুশির জন্যও বাড়ি ছেড়েও চলে গেছিল কাঁকন। তবে তাকে যখন উৎসব আর দেবু দা মিলে কিডন্যাপ করার চেষ্টা করে তখন সেই নিজস্ব বুদ্ধিকে কাজে লাগিয়ে বাসন বিক্রেতাদের মাধ্যমে সংবাদ পাঠিয়ে ছিল জগদ্ধাত্রীর কাছে। পরিবারের সকলে তার সঙ্গে ভালো ব্যবহার না করলেও সে কখনও কোনও বড়দের সঙ্গে খারাপ ব্যবহার করেনি।

এমনকি মেননের মতো একজন দাগী অপরাধীকেও সে তার ভালো মানসিকতা দিয়ে ভালো করে তুলেছে, তার ভালোবাসা দিয়ে তার হৃদয় পরিবর্তন করেছে যেকারনেই পরবর্তী সময়ে ধরা পড়েছে উৎসব। ধারাবাহিকে তার মিষ্টি অথচ এত কঠিন অভিনয় বারবার মুখ করেছে দর্শকদের। সকলেই প্রত্যাশা করেছিল গতবছরের মতোই এইবছরও সেরা খুদে শিল্পীর পুরস্কার পাবে সেই। প্রসঙ্গ সূত্রে জানিয়ে রাখি সম্প্রতি ২৫শে ডিসেম্বর হয়ে গেছে জি বাংলার সোনার সংসার ২০২৪ এর মূল অনুষ্ঠান।

জগদ্ধাত্রী থেকেও প্রায় ১০ টা পুরস্কার পেয়েছে জগদ্ধাত্রী। সকলেই খুশি হয়েছে এই ফলাফল দেখে কিন্তু ধারাবাহিকের অনুরাগীদের দুঃখ হয়েছে অন্য জায়গায়। এই বছরের সোনার সংসারের সেরা খুদে শিল্পীর পুরস্কার পেয়েছে আলোর কোলে ধারাবাহিকের পুপুল এবং নিম ফুলের মধু ধারাবাহিকে বুবাই। কিন্তু সে যোগ্য হওয়ায় শর্তেও তাকে দেওয়া হয়নি পুরস্কার। সেই নিয়েই আক্ষেপ জানিয়েছেন অনেকেই।

নেটিজেনদের মধ্যে একান্তের মত “একটা ছোট বাচ্চা হয়ে একজন বোবা কালার মতো এত কঠিন অভিনয় এত সহজে করছে মেয়েটা। সকলের সঙ্গে পাল্লা দিয়ে নিজের চরিত্রটাকে সকলের কাছে আকর্ষণীয় করে তুলেছে। তার চরিত্রের গুরুত্ব বুঝিয়েছে সকলকে যেটা সব বাচ্চারা করে উঠতে পারে না কিন্তু তাকেই এবার পুরস্কার দেওয়া হল না একটা কি ঠিক হল?” অনেকেই আবার বলেছে “একটা ছোট বাচ্চা এত করে অভিনয় করছে সকলেরই উচিত তাকে উৎসাহ দেওয়া আর সে সত্যিই একজন যথার্থ অভিনয় করে কাঁকনের চরিত্রকে ফুটিয়ে তুলেছে। শুধু একজন খুদি চরিত্র হিসেবে একটা পৃথক মহিলা চরিত্র হিসেবে আর সেই পুরস্কার পেল না এটা কি করে হয়।”

আরও পড়ুনঃ মেঘ-ময়ূরী থেকে নীলু-রাই জি বাংলায় বোনেদের মধ্যে চলছে জামাইবাবু নিয়ে কাড়াকাড়ি! এই দ্বন্দ্ব কি আদৌ বাস্তবেও ঘটে?

কমেন্টে আবার অনেকেই প্রশংসায় পঞ্চমুখ কাঁকনের। অনেকেই বলেছে ‘সে যেভাবে অভিনয় করছে অনেক বড়রাও পারে না।” তাহলে এই বিষয়ে আপনাদের কি মত জগদ্ধাত্রীর কাঁকন কি সত্যিই যোগ্য জি বাংলার সোনার সংসার খুদে শিল্পীর পুরস্কারের? একাধিক নেটিজেনরা তাদের ক্ষোভ প্রকাশ করেছেন জি বাংলার ওপর।

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।