Bangla Serial

চল্লিশ পেরিয়েও কেন অবিবাহিত শিমুলের কাকি শাশুড়ি? কেন বিয়ে করেননি রাজশ্রী? জানালেন নিজেই

তাঁকে নিয়ে গান বেঁধেছিলেন স্বনামধন্য গায়ক নচিকেতা (Nachiketa) ‘রাজশ্রী তোমার জন্য….’, এই রাজশ্রীই নাকি দায়ী সূর্য চাঁদে ডুবে যায়। রাজশ্রীর মুদ্রাস্ফীতি হয় অস্ট্রেলিয়ায়। নচিকেতার কাছের মানুষ কিন্তু অভিনেত্রী রাজশ্রী ভৌমিকের (Rajashree Bhoumick) জীবনের বিশেষ মানুষটির নাম আজও অজানা ভক্তদের। বাংলা সিনে দুনিয়ায় প্রায় তিন দশক কাটিয়ে ফেলেছেন অভিনেত্রী।

টেলিভিশনের দর্শকদের কাছে পরিচিত নাম রাজশ্রী। ‘ফাগুন বউ’, ‘অন্দরমহল’-এরপর এখন ‘কার কাছে কই মনের কথা’ ধারাবাহিকে দেখা মিলছে অভিনেত্রীর। গ্ল্যামার দুনিয়ায় প্রেম, বিয়ে ভাঙা-গড়া আম-ব্যাপার। তবে বরাবর উলটো পথের পথিক অভিনেত্রী রাজশ্রী ভৌমিক। ব্যক্তিগত জীবনের প্রসঙ্গ উঠলেই মুখে কুলুপ লাগে অভিনেত্রীর। ৪০-এর গণ্ডি পেরিয়েও অভিনেত্রী অবিবাহিতা। কেন সুন্দরী অভিনেত্রীর জীবনে কেউ এল না?

সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুললেন রাজশ্রী। এক সাক্ষাৎকারে অভিননেত্রী বলেন, ‘জীবন নিয়ে কোনও আক্ষেপ নেই। হেসে-খেলে কাটছে জীবন’। কবে বিয়ে করছেন রাজশ্রী? হাসিমুখে তাঁর জবাব, ‘দিদিকেও বলি। তোমাদেরও বলছি, আমায় ছেলে খুঁজে দাও। খুঁজে দিলে বিয়ে হয়ে যাবে। মনের মানুষ পেলাম না। বলা ভাল, মনের মানুষ খোঁজার চেষ্টা করিনি। বিয়ে করতেই হবে এর কোনও মানে নেই। আমার মনে হয়েছে বিয়ে করব না। বেশ ভাল আছি। বন্ধুদের সঙ্গে সময় কাটাচ্ছি’।

রাজশ্রীর আরও সংযোজন, ‘এখনকার জেনারেশন বিয়েতে বিশ্বাসী না! আমি খানিক পথপ্রদর্শক। তবে আমার মায়ের মনে আক্ষেপ আছে পুরো বিষয়টা নিয়ে। ওঁনার এক মেয়ে, একছেলে। মেয়ে বিয়ে করল না। তাই উনি জামাইষষ্ঠী করতে পারলেন না’।

অল্প বয়সে মায়ের হাত ধরে টলিউডে পা রেখেছিলেন অভিনেত্রী রাজশ্রী ভৌমিক। কেরিয়ারের শুরুটা হয়েছিল সিনেমায়। পরবর্তীতে টেলিদুনিয়ায় পা রাখেন রাজশ্রী। ‘রাজশ্রী’ গানটি নচিকেতা কি তাঁর জন্যই লিখেছিলেন? উত্তরে অভিনেত্রী বলেন, ‘‘নচিদা পৌলমী, নীলাঞ্জনা, শতাব্দী কত মেয়েদের নিয়ে লিখেছে। এই রাজশ্রীটা আমি হলে ভাল লাগবে। হয়ত রাজশ্রী নামের অন্য কেউ রয়েছে।আমি কি না আমি সিওর নই।’

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।