Bangla Serial

Anurager Chhowa: দীপার মন পেতে নিজের হাতে রান্না সূর্যর! লুচি-ঘ্যাঁট খেয়ে দীপা কি ক্ষমা করে দেবে তাকে?

বাংলা টেলিভিশনের (Bengali Television) দুনিয়ায় এই মুহূর্তের সবথেকে জনপ্রিয় এবং ধামাকাদার ধারাবাহিক হচ্ছে ‘অনুরাগের ছোঁয়া’ (Anurager Chhowa)। বাংলা ধারাবাহিকের (Serial) যারা ভক্ত তারা কিন্তু এই ধারাবাহিকটি অবশ্যম্ভাবী দেখে থাকেন। আর দর্শকদের ভালোবাসাতেই এই ধারাবাহিকটি এতটা জনপ্রিয়তা পেয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘদিন ধরে এই ধারাবাহিকে একঘেয়ে প্লট চলছিল। খালি অপমান, অসম্মান, ঘৃণা, রাগ, বিচ্ছেদ, বিষাদ এই ধারাবাহিকের মুখ্য বিষয় হয়ে উঠেছিল। দর্শকরা চাইছিলেন নায়ক-নায়িকার মধ্যে যেন নূন্যতম ভালোবাসা, সৌজন্য ফিরিয়ে আনা হয়, কিন্তু এতদিন ধরে তার এক কণাও দেখতে পাননি দর্শকরা।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্পূর্ণ ভিন্ন বিষয়বস্তু নিয়ে এই ধারাবাহিকের পথ চলা শুরু হলে‌ও পথ চলতে চলতে বদলে যায় গল্প। ভালোবাসার বদলে জায়গা করে নেয় অবিশ্বাস, অনাস্থা। গাঢ় হয় বিচ্ছেদ। দীপার ওপর ভরসা, বিশ্বাস কিছুই রাখতে পারে না এই ধারাবাহিকের নায়ক সূর্য। দীর্ঘ এক বছরের‌ও বেশি সময় ধরে চূড়ান্ত বোকামির পরিচয় দেয় সে।

মিশকা যে দীপার ভালো চায় না তা জানার পরেও মিশকাকেই বিশ্বাস করে সূর্য। এই দুজনের মাঝে ভুল বোঝাবুঝি তৈরি করার মূল মাধ্যম হল মিশকা। সূর্যকে একটি ভুল রিপোর্ট দেখিয়ে বলেছিল সে নাকি কোনদিনও সন্তানের বাবা হতে পারবে না। কারণ তার মধ্যে সেই ক্ষমতাই নেই। আর তবে থেকেই সূর্য বিশ্বাস করা শুরু করে যে সোনা এবং রূপা ‌দীপা এবং কবীরের অবৈধ সম্পর্কের ফল। আর সেই ঘিরেই এগিয়ে চলে গল্প। বাড়তে থাকে দ্বন্দ, অশান্তি, অপমান। বিভিন্ন সময় সূর্যের ভুল ভাঙানোর চেষ্টা করলেও বোঝেনি সূর্য। সে সমানে অপমান করেছে দীপাকে।

আরও পড়ুনঃ ঈশাকে ফিরিয়ে আনতে তার বাড়ি যাবে সৃজন! পর্ণাকে তাড়াতে সৃজনকেও বশে আনল ঈশা

যদিও নিজের আত্মসম্মান একবারের জন্য‌ও বিসর্জন দেয়নি দীপা। সূর্যের শত অপমানের সামনেও ভেঙে পড়েনি সে। সম্প্রতি এই ধারাবাহিকের গল্পের মোড় ঘুরেছে। ডিএনএ টেস্টের মাধ্যমে সূর্য জানতে পেরে গেছে সোনা এবং রূপা তারই সন্তান। দীপা যে অসত্য বলেনি তাই এবার সে বুঝেছে আর তাই ক্ষমা চেয়েছে দীপার কাছে। কিন্তু না দীর্ঘদিনের এই অপমান ভুলতে পারেনি সূর্য। আর তাই এবার দীপার মন জিতে নিতে, নিজের হাতে রান্না করে দীপাকে খাইয়ে মন গলানোর চেষ্টা করছে সূর্য। সাম্প্রতিক একটি ভিডিওতে দেখা গেছে কার্যত নিজের হাতে লুচির চচ্চড়ি বানাচ্ছে সূর্য। সবাই সাহায্য করতে চাইলেও সে কারর সাহায্য নেবে না। সূর্যর হাতের লুচির ঘ্যাঁট খেয়ে দীপা কি ক্ষমা করে দেবে তাকে?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।