Bangla Serial

Jagadhatri: কৌশিকীকে শ্বশুরবাড়ি পাঠাতে ব্যস্ত মুখার্জি পরিবার! আবার নতুন করে সমরেশের হাত ধরে সংসার জীবনে পা রাখবে কি কৌশিকী? উত্তেজক পর্ব আসছে

বাংলা টেলিভিশনে (Bengali Television) এই মুহূর্তে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক জগদ্ধাত্রী (Jagadhatri)। টিআরপি তালিকাতে সমানে দাপট দেখিয়ে চলেছে জি বাংলার এই ধারাবাহিকটি। মাঝখানে একটু টালমাটাল পরিস্থিতি তৈরি হলেও আবারও নিজের হৃত স্থান পুনরুদ্ধার করেছে জগদ্ধাত্রী।

এই ধারাবাহিকটি বিশেষভাবে নারীকেন্দ্রিক একটি ধারাবাহিক। জগদ্ধাত্রী এবং স্বয়ম্ভু এই ধারাবাহিকের নায়ক নায়িকা হলেও এই ধারাবাহিকের অন্যতম শক্তিশালী চরিত্র জগদ্ধাত্রীর ননদ কৌশিকী মুখার্জী। এই ধারাবাহিকে নায়িকার যেমন শত্রু রয়েছে তেমনই সমানভাবে কৌশিকীরও শত্রু রয়েছে।

বলা যায় এই ধারাবাহিকে জ্যাসের কৌশল, বুদ্ধি, সেইসঙ্গে কৌশিকীর বুদ্ধিমত্তা, ব্যক্তিত্ব মিলেমিশে একাকার হয়ে গেছে। দর্শকদের কাছে অন্যতম পছন্দের চরিত্র কৌশিকী মুখার্জির চরিত্রটি। অসম্ভব নারীবাদী, দাপুটে, প্রভাবশালী এই চরিত্রটি খুব অল্প সময়ের মধ্যেই দর্শকদের মনে আলাদা ছাপ ফেলেছে।

জগদ্ধাত্রী যেরকম নিজের কাজের জায়গায় সেরা। সেই রকম ভাবেই কৌশিকী‌ও নিজের কাজের জায়গায় অপ্রতিরোধ্য। মুখার্জি পরিবারের ব্যবসার রাশ নিজের হাতে ধরে রেখেছিল কৌশিকী। আর সেই ক্ষমতার দিকেই লোভ তার ভাই এবং ভাইয়ের বউ উৎসব এবং মেহেন্দির। আসলে মুখার্জি পরিবারের সবাই বিশ্বাস করে কৌশিকীর থেকে ভালো করে আর কেউ মুখার্জি বাড়ির ব্যবসা বোধহয় সামলাতে পারে না। যদিও মেহেন্দি সবসময় কৌশিকীর ক্ষতি সাধন করতে তৎপর।

আবারও একবার কি সমরেশের হাত ধরবেন কৌশিকী?

পেশাগত জীবনে চরম সাফল্যমণ্ডিত হলেও কৌশিকীর ব্যক্তিগত জীবন কিন্তু খুবই কষ্টের। তার মেয়ে কথা বলতে পারে না। সে বিবাহ বিচ্ছিন্না। তার লেখক স্বামীর থেকে তার বিচ্ছেদ হয়ে গেছে অনেক দিন। যদিও কোথাও না কোথাও রয়ে গেছে আত্মিক টান, ভালোবাসা। আজও সমরেশ ভালোবাসে কৌশিকীকে। ফিরে পেতে চায় নিজের স্ত্রী, মেয়েকে। জগদ্ধাত্রী ধারাবাহিকের সাম্প্রতিক পর্বে দেখানো হয়েছে সমরেশের পরিবারের তরফে লোকেরা এসেছে মুখার্জি পরিবারে। নিজেদের বাড়ির বউকে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য। তাদের এই প্রস্তাবে রাজি কৌশিকীর মা-বাবা সহ মুখার্জি বাড়ির সবাই। এবার দেখার আবার নতুন করে সমরেশের হাত ধরে সংসার জীবনে কি ফিরবেন ব্যক্তিত্বময়ী কৌশিকী?

Titli Bhattacharya