Bangla Serial

Icche Putul: নীলের সামনে ভোল বদল ময়ূরীর! মেঘ মাথায় বন্দুক ঠেকিয়ে সমস্ত মিথ্যা কথা বলতে বাধ্য করেছে

বাংলা টেলিভিশনের পর্দায় এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ইচ্ছে পুতুল (Icche Putul)। তবে এই ধারাবাহিকের টিআরপি নেই বললেই চলে। কিন্তু টিআরপি না থাকলেও এক শ্রেণীর দর্শক রয়েছে যারা এই ধারাবাহিকটি দেখতে ভালোবাসেন। আর সেই কারণেই একেবারে বন্ধের তালিকায় নাম ঢুকিয়ে ফেলেও এখনও রমরমিয়ে চলছে এই ধারাবাহিকটি।

ইচ্ছে পুতুল ধারাবাহিকটিতে মূলত দুই বোনের হিংসা এবং বিদ্বেষ মূলক সম্পর্ক এবং সেইসঙ্গে তাদের জীবনে আসা এক পুরুষকে ঘিরে এগিয়ে চলেছে। শুরুতে এই ধারাবাহিকটিকে ইচ্ছেনদী ধারাবাহিকের নকল বলে মনে করা হলেও এই ধারাবাহিকটি কিন্তু ধীরে ধীরে গল্প পরিবর্তন করে দর্শকদের কাছে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে।

মেঘ একেবারে শান্ত সহজ সরল সাধাসিধে একটি মেয়ে। কিন্তু তারই দিদি ময়ূরী একেবারে তার বিপরীত ধর্মী মানুষ। হিংসা বিদ্বেষ তার মধ্যে ভরে ভরে রয়েছে। ‌সে শুধুমাত্র চায় মেঘের ক্ষতি করতে‌।মেঘ-ময়ূরী এবং নায়ক সৌরনীলের ত্রিকোণ প্রেমের সম্পর্ককে ঘিরে এই মুহূর্তে এই ধারাবাহিকের গল্প আবর্তিত হচ্ছে। এই ধারাবাহিকে‌ দেখানো হচ্ছে ময়ূরীর ছোট বোন মেঘ। আর বেঁচে থাকার জন্য এই মেঘের রক্তেরই প্রয়োজন ময়ূরীর। কিন্তু বোনের থেকে রক্ত নিলেও তার প্রতি কৃতজ্ঞতা দেখায় না ময়ূরী।

সে হিংসে করে নিজের ছোট বোন মেঘকে। ময়ূরী মেঘের থেকে সব কেড়ে নিয়ে তাকে নিঃস্ব করে দিতে চায় সে। মেঘের জীবন থেকে তার স্বামীকেও ইতিমধ্যেই কেড়ে নিয়েছে সে। বোনের জীবনের সুখ, শান্তি, স্বামীর ভালোবাসা সবকিছু কেড়ে নিজের করে নিতে চায় সে। কারণ ময়ূরীর শারীরিক অসুস্থতার কথা জানতে পেরে সৌরনীল ময়ূরীকে বিয়ের মন্ডপে ছেড়ে মেঘকে বিয়ে করে নেন। সেই ক্ষোভ এখন‌ও রয়েছে ময়ূরীর মধ্যে। আর তাই প্রতিটা মুহূর্তে মেঘ থেকে নীলের সামনে অপদস্থ করে মেঘকে নীলের জীবনে বিষিয়ে দিয়েছে সে।

সৌরনীলের বোনের হবু বর রূপ একজন লম্পট, চরিত্রহীন আর তা বিভিন্ন সময়ে বোঝানোর চেষ্টা করে মেঘ। উল্টে সবার সামনে রূপের সঙ্গে মেঘের মিথ্যা সম্পর্কের কথা বলে মেঘকে চূড়ান্ত অপদস্থ করেছে ময়ূরী। দূরত্ব এতটাই বেড়ে গেছে যে মেঘ এবং সৌরনীল বিচ্ছেদের পথে হেঁটেছে। কিন্তু নিজেকে নির্দোষ প্রমাণিত করতে বদ্ধপরিকর মেঘ ময়ূরীকে বলে সে যদি রূপ সম্পর্কে সৌরনীলের সামনে সমস্ত সত্যি কথা না বলে তাহলে সে রক্ত দেবে না তাকে। ভয় পেয়ে গিয়ে তখন সমস্ত সত্যি কথা বলে দিলেও রক্ত পেয়ে যাওয়ার পর ভোল বদলেছে ময়ূরী। রূপের সত্যি প্রকাশ্যে আসার পর সৌরনীল বাড়ির লোকেরা ময়ূরীকে প্রশ্ন করলে সে বলে মেঘ নাকি তার মাথায় বন্দুক ঠেকিয়ে সমস্ত মিথ্যা কথা বলতে বাধ্য করেছে! নীল কি ফের একবার ময়ূরীর মিথ্যে কথার জালে পা দেবে?

Titli Bhattacharya