Bangla Serial

টিআরপি নয়, চ্যানেলের সঙ্গে ঝগড়া! আবার রাতারাতি বন্ধের মুখে জি বাংলার জনপ্রিয় সিরিয়াল

বাংলা টেলিভিশন জগতের জনপ্রিয় মুখ গৌরব চট্টোপাধ্যায় (Gourab Chatterjee)। একাধিক জনপ্রিয় সিরিয়ালের মুখ্য ভুমিকায় অভিনয় করেছেন তিনি। ‘ত্রিনয়নী’ ধারাবাহিকে তাঁর সঙ্গে জুটি বেঁধে ছিলেন অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das)। সেই জুটি এতটাই জনপ্রিয় হয়েছিল যে ফের জি বাংলায় (Zee Bangla) ‘রাঙা বউ’ (Ranga Bou) ধারবাহিকের মাধ্যমে ফিরিয়ে আনতে হয়। আর শুরু থেকেই টিআরপি তালিকায় ছক্কা হাঁকিয়েছে এই ধারাবাহিক।

এই ধারাবাহিকে গৌরবের পরিবারের আলতা সিঁদুরের ব্যবসা। সাময়িক স্মৃতিভ্রষ্ট হয়েছে নায়কের। এই অবস্থায় পাখির সঙ্গে বিয়ে হয় তাঁর। কিন্তু পরে স্মৃতি ফিরলে পাখিকে আর চিনতে পারেনা সে। বলা বাহুল্য, এরপর পাখির জীবনে কি অপেক্ষা করছে? উল্লেখ্য এই ধারাবাহিকটি কোনও কালো মেয়েকে কেন্দ্রে রেখে নয়। তবে শ্রুতির গায়ের রং যে ধারাবাহিকে রসদ হিসেবে ব্যবহার হয়েছে তা অস্বীকার করার উপায় নেই। কারণ গল্পের নায়িকা পাখি, কুশকে রূপে নয় গুণে ভোলাবে। ভালোবাসায় ভোলাবে নায়ককে।

একাধারে নতুন সিরিয়ালের হিড়িক, উল্টোদিকে বিভিন্ন চ্যানেলে বন্ধ হচ্ছে একের পর এক মেগা। আগে বাংলা বিনোদনের চ্যানেলগুলিতে কয়েকটি ধারাবাহিক দেখানো হতো। ফলত, ধারাবাহিকগুলির সম্প্রচার চলত বহুদিন। কিন্তু হালে বাংলা ধারাবাহিকের সংখ্যা দিনের পর দিন বেড়েই চলেছে। যার ফলে অল্প সময়ের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে একাধিক ধারাবাহিক। সম্প্রতি জি বাংলায় নাকি শেষ হতে চলেছে একটি জনপ্রিয় ধারাবাহিক।

কিন্তু, টিআরপিতে ভাল ফল করার পরও বন্ধের মুখে জনপ্রিয় এই ধারাবাহিক। স্টুডিও পাড়া সূত্রে খবর, ‘রাঙা বউ’-এর স্লটে আসছে নতুন ধারাবাহিক। ইতিপূর্বে, আমরা জেনেছি শ্বেতা ও রণজয় অভিনীত আসন্ন ধারাবাহিক ‘কোন গোপনে মন ভেসেছে’ রিপ্লেস করবে রাঙা বউ-কে। কারণ, জি বাংলার সঙ্গে মতান্তর চলছে ক্রেজি আইডিয়া প্রযোজনা সংস্থার। স্টুডিও পাড়ায় জোর জল্পনা ‘রাঙা বউ’-এর দায়িত্ব টেন্ট সিনেমা না নিলে খুব শীঘ্রই শেষ হবে এই ধারাবাহিক। খবর চাউর হতেই শোরগোল বাঁধে নেটদুনিয়ায়। এখনই পাখি-কুশকে বিদেয় দিতে নারাজ সিরিয়ালপ্রেমীরা। তাই মন খারাপ তাঁদের।

আরও পড়ুনঃ ফের সুখবর! জি বাংলার নতুন সিরিয়ালে ফিরছে সবচেয়ে জনপ্রিয় জুটি

সিরিয়াল প্রেমীদের অনুমান ডিসেম্বরের শেষ দিকেই আসছে জি বাংলার নিজস্ব প্রযোজনা হাউসের ধারাবাহিক। তবে কি ‘রাঙা বৌ’-এর স্লটেই হবে ওই ধারাবাহিকের আগমন? টিআরপি ভাল হওয়া সত্বেও অভ্যন্তরীন সমস্যার বন্ধ হয়ে যাবে এই সিরিয়াল?

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র।