Bangla Serial

Bengali Serial : প্রোডাকশান বলেছে ‘না’! জি বাংলায় আসছে না নামকরা প্রোডাকশন হাউসের নতুন সিরিয়াল,

জি বাংলায় (Zee Bangla) আসছে একের পর এক নতুন ধারাবাহিক। কয়েকদিন আগেই শুরু হয়েছে তিনটি নতুন ধারাবাহিক। আলোর কোলে (Alor Kole), মিঠিঝোরা (Mithijhora), কোন গোপনে মন ভেসেছে (Kon Gopone Mon Veseche)। স্টুডিও পাড়া সূত্রে খবর, জি বাংলা ফের আনছে নতুন এক সিরিয়াল। আর এবার নতুন সিরিয়ালটি প্রযোজনার দায়িত্ব দেওয়া হয়েছে ব্লুজ প্রোডাকশনকে। কিন্তু প্রযোজনা সংস্থা জানিয়েছে, জানুয়ারি মাসের আগে কোনো মতেই শেষ করা যাবে না এই ধারাবাহিকের কাজ।

হালেফিলে টেলিভিশন জগতে একাধিক সমস্যার সৃষ্টি হচ্ছে। বন্ধের মুখে একাধিক সিরিয়াল। কিছু ধারাবাহিকতো শুরুর মাত্র কয়েকদিনের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে। সিরিয়ালের বন্ধের পিছনে এতদিন টিআরপিকেই দায়ী করা হত। কিন্তু এখন সামনে আসছে এক অন্য খবর।

এখন নাকি কলাকুশলীদের টাকা দিতে না পেরে বন্ধ হয়ে যাচ্ছে একাধিক জনপ্রিয় ধারাবাহিক। সূত্রের খবর, প্রযোজকরা নাকি অভিনেতা অভিনেত্রীদের পারিশ্রমিক দিতে পারছেন না। লক্ষ লক্ষ টাকা বাকি। একাধিক বার টাকা চেয়েও নাকি টাকা পাননি তারা। পুরনো থেকে নতুন সব শিল্পীদেরই এক সমস্যার সম্মুখীন হচ্ছে।

তবে শুধু কলাকুশলীদের বকেয়া নয়, শুটিং ফ্লোরের ভাড়াও দীর্ঘদিনের ধরে বকেয়া পরে আছে। এমনটাই অভিযোগ নামজাদা এক প্রযোজনার সংস্থার বিরুদ্ধে একাধিক অভিযোগ আছে। ফলত, বন্ধের মুখে এই প্রযোজনার সংস্থার একাধিক ধারাবাহিক। চলতি বছরেই নাকি এক এক করে বন্ধ হয়ে যাবে সেগুলি।

এই প্রসঙ্গে, এখনও প্রযোজনা সংস্থার তরফ থেকে কেউ স্পিকটি নট। প্রযোজকও এই প্রসঙ্গে কথা বলতে নারাজ। তবে তার থেকে যে বহু অভিনেতা অভিনেত্রী টাকা পান একথা স্বীকার করেছেন। সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কিছু সমস্যা থাকার কারনেই তিনি টাকা মেটাতে পারেননি। কিন্তু শীঘ্রইই সকলের টাকা মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

কয়েকদিন আগেই বন্ধ হয়েছিল তিনটি জনপ্রিয় ধারাবাহিকের শুটিং। জি বাংলার ক্রিস্টাল জেমস প্রোডাকশনের ‘মিলি’। কালার্স বাংলার ‘টুম্পা অটোওয়ালি’ এবং সান বাংলার ‘দ্বিতীয় বসন্ত’ সিরিয়ালের। কিন্তু কেন বন্ধ হয়ে যাচ্ছে জনপ্রিয় তিন সিরিয়াল?

সূত্রের খবর, এই মুহূর্তে প্রযোজনা সংস্থার আর্থিক অবস্থা ভালো না থাকায় বন্ধের মুখে তিনটি ধারাবাহিক। তাই অভিনেতা ও অন্যান্য কলাকুশলীদের পারিশ্রমিক দিতে পারছে না এই প্রযোজনা সংস্থা। যতদিন না পারিশ্রমিক দেওয়া হচ্ছে ততদিন বন্ধ থাকবে এই তিনটি সিরিয়ালের শুটিং।তবে এই মুহূর্ত যাবতীয় ঝামেলা মিটিয়ে শুরু হয়েছে ‘মিলি’ ও ‘টুম্পা অটোওয়ালি’র শুটিং।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।