Bangla Serial

ঘোড় বিপদের মুখে বাংলার ধারাবাহিক!! অসময়েই বন্ধ হয়ে গেলো জি বাংলা, ষ্টার জলসার জনপ্রিয় সিরিয়ালগুলি! 

ইতিমধ্যেই স্টার জলসা (Star Jalsha) এবং জি বাংলায় (Zee Bangla) রাজত্ব করছে বেশ কয়েকটি ধারাবাহিক। স্টার জলসা জনপ্রিয় ধারাবাহিকগুলোর মধ্যে রয়েছে ধারাবাহিক জি বাংলার নিজস্ব প্রযোজনা সংস্থার ধারাবাহিক নিম ফুলের মধু, ফুলকি এবং জগদ্ধাত্রী এবং স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিকগুলি হল ধারাবাহিক ব্লুজ প্রযোজনা সংস্থার ধারাবাহিক গীতা LLB, অনুরাগের ছোঁয়া, হরগৌরী পাইস হোটেল প্রভৃতি।

এছাড়াও সম্প্রতি টিআরপি কারণে শেষ হয়েছে বেশ কয়েকটি একসময়কার জনপ্রিয় ধারাবাহিক। যেমন স্টার জলসার পর্দা থেকে ইতিমধ্যেই চিরতরে বিদায় নিয়েছে ম্যাজিক মোমেন্টসের ধারাবাহিক সন্ধ্যাতারা। টিআরপি শুরুর থেকে ধারাবাহিকটি প্রতিপক্ষ চ্যানেল জি বাংলার ধারাবাহিক ফুলকির সঙ্গে পেরে উঠছিল না টিআরপি। তাই শেষমেশ মাত্র ৮ মাসের মধ্যেই ধারাবাহিকটিকে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় চ্যানেল।

এই একই হাল হয়েছে জি বাংলার ধারাবাহিকেরও। জি বাংলার অর্গানিক স্টুডিওর প্রযোজিত ধারাবাহিকের ইচ্ছে পুতুল শুরুতে টিআরপিতে ভালো ফল করলেও সময়ের সঙ্গে সঙ্গে কমতে থাকে ধারাবাহিকের টিআরপি। তার ফলেই পরিবর্তন করা হয় ধারাবাহিকের স্লট। কিন্তু লাভ হয়নি তাতেও। স্টার জলসার ধারাবাহিক তোমাদের রানীর কাছে বারবার হেরে যেতে থাকে ধারাবাহিকটি। ফলেই শেষে চ্যানেল ১ বছর ২ মাসেই ধারাবাহিকটিকে জানায় বিদায়।

তবে সেই স্থানেই চ্যানেলগুলো নিয়ে এসেছে নতুন ধারাবাহিকও। জি বাংলায় শুরু হয়েছে ব্লুজ প্রযোজনা সংস্থার ধারাবাহিক যোগমায়া এবং স্টার জলসায় শুরু হয়েছে টেন্ট সিনেমার নতুন ধারাবাহিক বঁধুয়া। ধারাবাহিক বঁধুয়া ধীরে ধীরে টিআরপিতে ভালো ফল করলেও প্রথম সপ্তাহে সেরকম ভালো ফল হয়নি যোগমায়ার। এছাড়াও ব্লুজ প্রযোজনা সংস্থার যে ধারাবাহিকটি এতদিন সেরার ছিল অর্থাৎ জগদ্ধাত্রী হঠাৎ তাদের টিআরপি নেমে তারা পৌঁছে গেছেন তৃতীয় স্থানে।তবে শুধু তাই হয় স্টার জলসার ব্লুজ প্রযোজনা সংস্থার আরও একটি ধারাবাহিক গীতা LLB প্রতিবারের মতোই এই সপ্তাহের চ্যানেল টপার হলেও তাদেরও ২ পয়েন্ট টিআরপি কমেছে।

আরো পড়ুন: ননদের বিপদে তাকে উদ্ধার করতে ব্যর্থ হল পর্ণা! অর্ণবের সঙ্গেই গাঁটছড়া বাঁধল বর্ষা! হেরে গেল পিকলুর ভালোবাসা! পর্ব দেখে হতবাক নেটিজেনরা

শেষবারের টিআরপিতে সেই কারণেই ধারাবাহিকগুলোর নিয়ে কড়া সিদ্ধান্ত নিলেন প্রযোজনা সংস্থা। গত বৃহস্পতিবার এই তিনটি ধারাবাহিকের টিআরপি কমে যাওয়ায় প্রয়োজন সংস্থা হঠাৎ মাঝপথেই বন্ধ করে দেয় ধারাবাহিকের শুটিং। হঠাৎ শুটিংয়ে প্যাক আপ হয়ে যাওয়ায় ধারাবাহিকের কলাকুশলীরা সবাই খুব অবাক হয়ে গেছেন কারণ এরকম পরিস্থিতি তারা আগে কখনও দেখেনি। তাহলে কি মনে হয় আপনাদের এবার কি ব্লুজের আগের কয়েকটি ধারাবাহিকের মতোই কি হঠাৎ বন্ধ হয়ে যাবে এই ধারাবাহিকগুলোর?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।