Bangla Serial

Serial End: আজ শেষ শুটিং জি বাংলার নতুন ধারাবাহিকের! এই খবর কেউ জানত না

বর্তমানে চ্যানেলগুলি একে অপরের সঙ্গে যেন যুদ্ধে নেমেছে। সম্প্রতি কিছুদিনেই চ্যানেলে একের পর এক ধারাবাহিক এসেছে। আর এই নতুন ধারাবাহিকের জন্য ইতির খাতায় নাম লিখিয়েছে বেশ কয়েকটি পুরোনো ধারাবাহিক। যেসকল ধারাবাহিকের টিআরপি কম থাকে, সেই ধারাবাহিকগুলোকে শেষ করে দেয় চ্যানেল। সম্প্রতি স্টার জলসায় (Star Jalsha) দুটি নতুন ধারাবাহিক এসেছে, ‘তোমাদের রানী’ (Tomader Rani) ও ‘লাভ বিয়ে আজকাল’ (Love Biye Aajkal)।

অন্যদিকে জি বাংলায় (Zee Bangla) আসতে চলেছে নতুন ধারাবাহিক ‘মিলি’ (Mili)। আর এই ধারাবাহিকের জন্য ইতির খাতায় নাম লেখাতে চলেছে ‘মুকুট’ (Mukut)। ধারাবাহিকটি আসার পর থেকেই টিআরপিতে তলানিতে থাকে এই ধারাবাহিক। চ্যানেল প্রোডাকশনকে বারংবার সিরিয়ালের টিআরপি ৫+ করার কথা বলেছে। কিন্তু লেখক গল্পে যতই পরিবর্তনই আনুক না কেন, টিআরপি বাড়ে না। শেষে পুজোর আগেই ইতির খাতায় নাম লেখাবে ‘মুকুট’।

জি বাংলার আসন্ন ধারাবাহিক ‘মিলি’ ক্রিস্টাল প্রোডাকশনের (Crystal Production) তরফে আসছে। ইতিমধ্যে ধারাবাহিকের প্রোমোও চলে এসেছে। সেখানে দেখা যায়, মিলির সঙ্গে রাহুল বলে একজনের বিয়ে হতে চলেছে। তবে রাহুলের মিলির প্রতি নয়, গয়নার প্রতি বেশি আগ্রহ। এদিকে মিলির ঠিক বিয়ের সময় মণ্ডপে বন্দুক হাতে এক আগন্তুক এসে মিলিকে সেখান থেকে তুলে নিয়ে যায়। মিলিকে সেই আগন্তুক বলে, মিলিকে সে সর্বনাশ থেকে বাঁচিয়েছে।

আগন্তুকের হঠাৎ মিলিকে তুলে নিয়ে যাওয়ার পেছনে কোন রহস্য লুকিয়ে রয়েছে? সেই সাসপেন্স নিয়েই শুরু হবে জি বাংলার এই ধারাবাহিকের গল্প। আগেই শোনা গিয়েছিল, এই নতুন ধারাবাহিকের জন্য শেষ হবে ‘মুকুট’। জানা গেল, আজ, ১৬ সেপ্টেম্বর শেষ শুটিং ধারাবাহিকের। ধারাবাহিকের টিআরপি তেমন না থাকলেও, গল্পটি বেশ ভালো। মুকুট আসলে একজন স্পেশাল টাস্ক ফোর্স। যে নিজের পরিচয় গোপনে রেখে আসল দোষীদের ধরার সুযোগ খুঁজে বেড়ায়।

মুকুটের স্বামী সামাজিক ন্যায়বিচারে উৎসাহী উকিল এবং নারী পাচারের বিরুদ্ধে লড়াই করে। মুকুট রায়ানকে বিয়ে করেছিল, নারী পাচার চক্রের আসল দোষীর হদিশ পেতে। ধারাবাহিকে নায়িকার চরিত্রে অভিনয় করছেন শ্রাবণী ভুইয়াঁ (Shrabani Bhunia) ও নায়ক অর্ঘ্য মিত্র (Argha Mitra)। স্নেহাশিস চক্রবর্তী (Snehasis Chakraborty) ‘মুকুট’এর গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন। ব্লুজ প্রোডাকশন (Blues Productions) হাউজের ব্যানারে ‘মুকুট’ এসেছে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।