Bangla Serial

টিআরপির অভাবে ৫ই আগস্ট টিভিতে শেষ সম্প্রচার হবে জি বাংলার জনপ্রিয় এই সিরিয়ালের! মন খারাপ দর্শকদের

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা।

জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। টিআরপি-র লড়াইতে এগিয়ে থাকতে একের পর এক নতুন ধারাবাহিক নিয়ে আসছে চ্যানেল। পাশাপাশি কম টিআরপি যুক্ত ধারাবাহিককে বাদ দিয়ে দেওয়া হচ্ছে। এবার আরও এক খারাপ খবর এল চ্যানেলের তরফে।

আগেই শোনা গিয়েছিল, শেষ হতে চলেছে জি বাংলার (Zee Bangla) একটি জনপ্রিয় ধারাবাহিক ‘তোমার খোলা হাওয়া’ (Tomar Khola Hawa)। ধারাবাহিকে জুটি বেঁধেছিল শুভঙ্কর সাহা ও স্বস্তিকা দত্ত (Swastika Dutta)। শুরুর প্রথম থেকে আবির এবং ঝিলমিলের সম্পর্ক নিয়ে নানান টানা পড়েনের মাঝখান দিয়ে বর্তমানে তাদের সম্পর্কটা স্বাভাবিক স্বামী-স্ত্রীর মতো হয়ে উঠেছে। এমনকি ঝিলমিল নিজের পরিবারের প্রত্যেকটি সদস্যকে এক সুতোয় বাঁধতে সফল হয়েছে। ঠিক এমন সময়ে আবিরের আগের স্ত্রী অহনা রায় তাদের জীবনে ফিরে আসে।

তারপর সেই অহনাকে নিয়ে গল্প এগোয়। ধারাবাহিকের টিআরপি বাড়ানোর জন্য গল্পে আনা হয়েছিল নতুন মোড়। পরে স্লটও পরিবর্তন হয়। তবে বর্তমানে টিআরপি অনেকটাই কম থাকায় শেষ হতে চলেছে ধারাবাহিকটি। মেগাটি শুরু হয়েছিল গত বছর ১২ই ডিসেম্বর। অবশেষে সাত – আট মাসের মধ্যে বিদায় নিচ্ছে এই ধারাবাহিক। এবার জানা গেল কবে বন্ধ হচ্ছে উক্ত ধারাবাহিক।

স্লট চেঞ্জ হওয়ার পর কিছুদিন টিআরপিতে একটু এগোলেও টিকে থাকতে পারলো না। তাই বন্ধ করে দেওয়া হচ্ছে ‘তোমার খোলা হাওয়া’। শোনা যাচ্ছে, জুলাই-এর শেষ সপ্তাহেই শেষ হবে এই ধারাবাহিকের শুটিং। এবং টিভির পর্দায় ধারাবাহিকের লাস্ট সম্প্রচার ৫ই আগস্ট। উল্লেখ্য, তার সঙ্গে আরও এক নতুন ধারাবাহিক শেষ হবে। উক্ত ধারাবাহিকের নাম হল ‘মুকুট’। বহুদিন ধরেই এই মেগারও শেষ হওয়ার খবর শোনা যাচ্ছিল।

Ratna Adhikary