Bollywood

3 Idiots Actor: আচমকাই চলে গেলেন ‘থ্রি ইডিয়টস’ নায়ক! ডুকরে কাঁদছে গোটা বলিউড

আচমকাই চলে গেলেন ‘থ্রি ইডিয়টস’এর (3 Idiots) নায়ক, যাঁর অভিনয়ে ছোট থেকে বড় সকলেই মুগ্ধ। তাঁর অকাল মৃত্যুতে বলিউডে (Bollywood) শোকের ছায়া নেমে এল। ২০০৯ সালে সকলের প্রিয় হিন্দি ছবির মাস্টারবাস্টার হিট মুভি ‘থ্রি ইডিয়টস’ (3 Idiots)। সেখানেই প্রধান এক চরিত্রে অভিনয় করেছিলেন প্রয়াত অভিনেতা। শুধু থ্রি ইডিয়টসই নয়, বলিউডের একাধিক হিট ছবিতে তাঁকে আমরা দেখেছি। মঙ্গলবার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আচমকাই তাঁর মৃত্যুতে অবাক সকলেই। রান্নাঘরে একটি জরুরি দরকারে টুলের উপর উঠেছিলেন তিনি। সেই সময়ই আচমকাই তিনি পড়ে যান।

দুর্ঘটনার সাথে সাথে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁকে আর বাঁচানো যায়নি। সূত্রের খবর, রক্তচাপ সংক্রান্ত সমস্যার কারণে অনেকদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। হাতপাতালে শত চেষ্টা করেও চিকিৎসকরা অভিনেতাকে বাঁচাতে পারেননি। হাসপাতালের মধ্যে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সব শেষ। জানা গিয়েছে, যখন অভিনেতা কাজটি করতে গিয়ে দুর্ঘটনায় আক্রান্ত হন, তখন বাড়িতে ছিলেন না প্রয়াত অভিনেতার স্ত্রী।

তাঁর স্ত্রী একটি শ্যুটিংয়ের জন্য হায়দ্রাবাদে গিয়েছিলেন। সেখানেই এই দুঃসংবাদ পেয়ে তড়িঘড়ি ছুটে আসেন তিনি। হঠাৎ তাঁর এই চলে যাওয়ার কথা যেন বিশ্বাস করতে পারছেন না পরিজনরা। কিছুক্ষন আগেই তিনি জলজ্যান্ত ঘুরে বেড়াচ্ছিলেন। একটা ছোট্ট ঘটনার ফলেই সব শেষ হয়ে গেল। অভিনেতা অখিলের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। ময়নাতদন্তের পর তাঁর দেহ দাহ করা হবে, পরিবারের তরফে দাহর প্রস্তুতি নেওয়া চলছে।

উল্লেখ্য, ‘থ্রি ইডিয়টসে’ তাঁর চরিত্রটা ছিল বেশ মজাদার। তাঁর ঝুলিতে রয়েছে জনপ্রিয় জনপ্রিয় ধারাবাহিক- উত্তরণ, উড়ান, মেরা দিল দিওয়ানা, পরদেশ মেমিলা কই আপনা, হাতিম,কসৌটি জিন্দেগি কি, সি হকস। তাঁর কেরিয়ারের উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে অন্যতম কিছু হল- খোয়াইশেন অ্যায়সি, মেরে দোস্ত পিকচর আভি বাকি হ্যায়, শিকার, ক্যালকাটা মেইল, করীব, ধ্যাত তেরি কী-র মতো বেশ কিছু ছবি।

আরও পড়ুনঃ ‘এটা একটা বিরাট খেলা! শিমুলের শাশুড়ির চরিত্রটা করতে গিয়ে কষ্ট হয়’! অকপট দজ্জাল শাশুড়ি

এই ছবিতে তিনি ‘দুবে’ চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। একজন গ্রন্থাগারিকের ভূমিকায় দর্শকদের মন জয় করে নিয়েছিলেন অভিনেতা। তিনি হলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা অখিল মিশ্র (Akhil Mishra)। দুবের সেই চরিত্রে অখিলের অসাধারণ অভিনয় চিরদিন মনে রাখবেন দর্শক। সিরিয়ালেও অখিলের উল্লেখযোগ্য অবদান রয়েছে। প্রসঙ্গত, ২০০৯ -এর ৩ ফেব্রুয়ারি জার্মান অভিনেত্রী সুজান বার্নাটকে বিয়ে করেন অভিনেতা অখিল মিশ্র।

1227053980 akhil mishra passes away emotional netizens recall his dialogue permanent hoon sir from aamir kha 1 202309

তারপর ২০১১-এর ৩০ সেপ্টেম্বর আরও একবার সামাজিক নিয়মে ধুমধাম করে বিয়ে করেন তাঁরা। করম আর মেরা দিল দিওয়ানাতে সুজানের সঙ্গে কাজ করেছিলেন অভিনেতা। ২০১৯- এর শর্ট ফিল্ম ‘মঞ্জু কী জুলিয়েট’ ছবির চিত্রনাট্য লেখা থেকে নির্দেশনা ও অভিনয় সবটাই করেছিলেন থ্রি ইডিয়টসের অভিনেতা ‘দুবে’ ওরফে অখিল মিশ্র। এমন একজনকে হারিয়ে সকলেরই মন খারাপ।

Ratna Adhikary