জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Bollywood

রূপে লক্ষ্মী, গুণে সরস্বতী! অভিনয়ের পাশাপাশি দক্ষ গায়িকা ছেলেদের নয়া ক্রাশ টুয়লভথ ফেল খ্যাত অভিনেত্রী মেঘা শঙ্কর

মনোজ কুমার শর্মা আর শ্রদ্ধা যোশীর প্রেমকাহিনী এখন লোকের মুখে মুখে। ১২ ফেল এক তরুণের কঠিন জীবন সংগ্রাম জয় করে আইপিএস হয়ে ওঠার গল্প রীতিমত ঝড় তুলেছে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে (Disney Hotstar)। বিধু বিনোদ চোপড়ার ছবি ’12th Fail’ এখন আলোচিত নানা মহলে।

ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন বিক্রান্ত মেসি ও মেধা শঙ্কর। বিক্রান্তের পাশাপাশি বহুল প্রশংসিত শ্রদ্ধা যোশীর চরিত্রে অভিনয় করা মেধা শঙ্করের অভিনয়। এই মুহূর্তে রশ্মিকা আর তৃপ্তি ডিমরিকে ভুলে মেধা শঙ্করই নেটদুনিয়ায় নয়া ক্রাশ। চেনেন কি এই মেধা শঙ্করকে?

উত্তরপ্রদেশের নয়ডার মেয়ে মেধা। সিনে দুনিয়ায় পা দিয়েছিলেন মডেলিং এবং বিজ্ঞাপনী ছবিতে অভিনয় করে। নয়ডাতেই নিজের স্কুলের পড়াশোনা শেষ করেছেন তিনি। তারপর দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করেন। স্নাতকোত্তর করেছেন দিল্লির ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি থেকে। তাঁর বিষয় ছিল ফ্যাশন স্টেটমেন্ট।

মেধার মা রচনা রাজ শঙ্কর পেশায় একজন নৃত্যশিল্পী এবং কোরিয়োগ্রাফার। ২০১৯ সালে প্রথম রুপোলি পর্দায় অভিষেক হয় নায়িকার। ব্রিটিশ টেলিভিশন সিরিজ ‘বিচম হাউজ’-এ রোশেনারার চরিত্রে অভিনয় দিয়েই তাঁর অভিনয়ে হাতেখড়ি। একুশে ‘শাস্তিদান’ বলে একটি ছবিতে অভিনয় করে পরিচিতি লাভ করেন অভিনেত্রী। এই ছবিতে কীর্তি কুলহারি এবং কে কে মেননের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছিলেন মেধা। তারপর সিরিজ ‘দিল বেকারার’-এও অভিনয় করতে দেখা যায় নায়িকাকে ।

মজার হোক বা সিরিয়াস যে কোনো চরিত্র পর্দায় ফুটিয়ে তুলতে সাবলীল অভিনেত্রী। ২০২২ সালে ‘ম্যাক্স, মিন অ্যান্ড মিয়োজাকি’ ছবিতে অভিনয় করেন মেধা। এই ছবিই জীবনের মোড় ঘুরিয়ে দেয় মেধার। তাঁর অভিনয় প্রশংসিত হয় আন্তর্জাতিক মহলেও। তবে মেধার জীবনের ব্রেক থ্রু বিধু বিনোদ চোপড়ার ’12th Fail’। তবে শুধু অভিনয় নয়। গানের গলাও চমৎকার অভিনেত্রীর। তালিম নেওয়া দক্ষ সঙ্গীতশিল্পী তিনি। একজন দক্ষ সঙ্গীতশিল্পী হিসেবে এই ছবিতে নিজের গলায় গানও গাইতে দেখা গিয়েছে নায়িকাকে।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।