Bollywood

তীব্র অর্থকষ্টে কাটছিল দিন! রাস্তার ধার থেকে উদ্ধার জনপ্রিয় এই অভিনেতার মৃতদেহ! শোকস্তব্ধ ইন্ডাস্ট্রি

অনেকেই বলে থাকেন অভিনয় পেশা বড়ই অনিশ্চিত। এখানে আর্থিক নিশ্চয়তা একেবারেই নেই। আজ কাজ আছে ভালো সময় চলছে মানে এমনটা নয় যে ভবিষ্যতেও তেমনটাই হবে। হয়তো ভবিষ্যতে এমন ঘটনা ঘটে যেতে পারে যা আজকে আপনাকে খ্যাতির মঞ্চ থেকে সরাসরি রাস্তায় নিয়ে গিয়ে ফেলবে।

ভারতীয় বিনোদন দুনিয়ায় বহু অভিনেতা- অভিনেত্রীর ক্ষেত্রেই এমনটা হতে দেখা গেছে। একটা সময় যারা ছিলেন তারকা তাদেরকেই নেমে আসতে হয়েছে রাস্তায়‌। করতে হয়েছে ভিক্ষা। দেখতে হয়েছে চরম দারিদ্র। সহ্য করতে হয়েছে খিদের দুঃসহ জ্বালা-যন্ত্রণা। অসহায় এই পরিস্থিতি থেকে মৃত্যু হয়েছে অনেকের।‌ কিন্তু একজন শিল্পীর এমন অবস্থা তো হওয়ার কথা ছিল না!

সম্প্রতি আরও এক অভিনেতার এইরকমই কষ্টকর মৃত্যু হয়েছে। তিনি তামিল অভিনেতা মোহন। যিনি আট এবং নয়ের দশকের শেষের দিকের তামিল চলচ্চিত্রের একজন জনপ্রিয় কৌতুকাভিনেতা ছিলেন। তামিলনাড়ুর মাদুরাইয়ের তিরুপারাকুন্দ্রম এলাকার একটি রাস্তায় তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

Table of Contents

কিভাবে মারা গেলেন এই অভিনেতা?

জানা গেছে এই অভিনেতা বেশ কিছুদিন ধরেই তীব্র দারিদ্র্যতার সঙ্গে লড়াই করছিলে।‌ এমনকী নতুন করে অভিনয় দুনিয়ায় ফেরার চেষ্টাও করছিলেন। এই অভিনেতার স্ত্রী কয়েক বছর আগে মারা গেছেন এবং তারপর থেকে বেশিরভাগ সময়‌ই ভিক্ষা করে নিজের জীবিকা নির্বাহ করতেন এই অভিনেতা। অবশেষে দীর্ঘ লড়াইয়ের কাছে হার মানলেন তিনি।

জানা গেছে, এই অভিনেতা নিজের শহর ছেড়ে কিছু বছর আগে তিরুপারাকুন্দ্রম চলে এসেছিলেন। অভিনয় দুনিয়ায় আর সেই ভাবে কাজ না পেয়ে ভিক্ষাবৃত্তি শুরু করেন। ‌ এইরকমই একদিন তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন স্থানীয়রা। জানা যায়, তার অবস্থা এমন ছিল যে, তাঁকে চেনাও যাচ্ছিল না। পুলিশ তাঁর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদুরাই সরকারী হাসপাতালে পাঠায়। অভিনেতা দীর্ঘদিন ধরেই অসুস্থতার সঙ্গে লড়াই করছিলেন। যদিও অস্বাভাবিক মৃত্যুর কারণ দায়ের করা হয়েছে।

Actor Mohan of Apoorva Sagondhargal fame found dead on a Madurai street | Tamil News - The Indian Express

Titli Bhattacharya