Entertainment

Fugla: ‘এত ছোট বাচ্চাকে দিয়ে ব্যবসা’! মার্কশিট এলো ফুগলার! নেটিজেনদের সপাটে চ’ড় মারলো ফুগলার আন্টি

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় এমন একটি প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে যেখানে মানুষ নানা ভাবে পয়সা ইনকাম করছে। তবে তার মধ্যে অন্যতম হলো কন্টেন্ট ক্রিয়েটার। এখন সোশ্যাল মিডিয়া খুললেই কয়েক হাজার কনটেন্ট ক্রিয়েটর আপনার চোখে পড়বে। আর তাদের মধ্যে কয়েকজনের জনপ্রিয়তা এতটাই আকাশছোঁয়া যে বড় বড় তারকাদেরও হার মানাবে।

প্রসঙ্গত তাদের মধ্যেই অন্যতম হলো ফুগলা। একদম ছোট বাচ্চা একটি। সবে পড়ে নার্সারিতে। পড়াশোনার শেষে তার আন্টির কাছে বসে সেই ভিডিও বানায় যা সোশ্যাল মিডিয়ায় মানুষ খুব পছন্দ করে। এমনকি কিছুদিন আগে দাদাগিরিতে এসে সে সৌরভ গাঙ্গুলীর মন জয় করে নিয়েছিল। তবে তার ভিডিওর কোন চিত্রনাট্য থাকে না। সে যা বলে সেটাই ভিডিও হিসেবে আপলোড করা হয়।

আর এই ছোট্ট ফুগলাকে সোশ্যাল মিডিয়ায় মানুষ ভালোবাসায় ভরিয়ে দেয়। তবে এর যেমন একটি ভালো দিক রয়েছে সে সঙ্গে রয়েছে খারাপ দিক। এত ছোট বাচ্চাকে দিয়ে ভিডিও বানানোর জন্য নেটিজেন্দের সোশ্যাল মিডিয়ায় আক্রমণের শিকার হয় ফুগলার আন্টি থেকে পরিবারের লোক।

Fugla: জানেন কি ভাইরাল হবার অনেক আগেই জী বাংলায় এসেছিলো ফুগলা! -  CINEBANGLA.IN

এবার সেই নিয়েই এটি পোস্ট করতে দেখা গেল ফুগলার আন্টিকে। তবে সম্প্রতি প্রকাশ পেয়েছে ফুগলার মার্কশিট। নার্সারিতে ৯৬.৬২ শতাংশ নম্বর পেয়েছে সে। তার প্রাপ্ত নম্বর দেখেই বোঝা যাচ্ছে যে, শুধু ভিডিয়ো নয়, পড়াশোনাও মনোযোগ সহকারে করে ফুগলা।

যাঁরা ফুগলার পড়াশোনা নিয়ে চিন্তিত তাঁদের উদ্দেশ্যে তাঁর আন্টি মার্কশিট সহ ফুগলার একটি ছবি পোস্ট করে লেখেন, “ফুগলার জীবনের প্রথম ফাইনাল মার্কশিট। ৯৬.৬২ %(নার্সারী) পেয়েছে। হ্যাঁ, জানি অনেকেই বলবেন ছোটো বেলায় সবাই এরকম পায়, কিন্তু ফুগলার তো এটা একটাই ছোটবেলা তাই না, আর এই প্রথম ফাইনাল পরীক্ষা দিয়ে এত্ত মার্কস পেয়ে নতুন ক্লাসে ওঠার আনন্দটাও একদম নতুন। আর সেটা ওর শুভাকাঙ্ক্ষীদের সাথে ভাগ করব না তা তো হয়না। যাইহোক ফুগলার আন্টি শুধু ভিডিও করেন না, সাথে একটু আধটু পড়াশোনাটাও শেখান, কি বলেন? আশীর্বাদ করবেন ফুগলা যাতে সবদিক সামলে এইভাবেই জীবনের পথে এগিয়ে যেতে পারে। শুধু ফুগলার আন্টি নয়, ফুগলার মা, বাবা দাদা এবং স্কুল এর প্রতিটি শিক্ষিকা ফুগলার পড়াশোনার ব্যাপারে যথেষ্ট যত্নবান। তাই যারা ‘ছেলেটার পড়াশোনা শেষ হয়ে গেল’, ‘ছেলেটা কে দিয়ে ব্যবসা করাচ্ছে’, ‘টাকা ইনকাম করে নিল কত’, এসব চিন্তা করে রাতদিন এক করে ফেললেন তাদের বলছি অযথা এসব ভেবে নিজের শরীর খারাপ করবেন না প্লিজ। চেষ্টা করুন আপনারও হবে।শুধু মনটা পরিষ্কার করে নেবেন একটু ।”

Priyam Ghose on Twitter: "With Bengal's youngest internet star... FUGLA!  And we both collaborated with Feluda! https://t.co/kKroslLaip" / Twitter

Nira