জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

“বড়লোকেরা ফু’লেফেঁ’পে উঠছে আর গরিবের দু’বেলা অন্নসংস্থান করতে কা’লঘা’ম ছুটছে!” আমজনতার জন্য মুখ খুললেন অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু!

দিনে দিনে বাংলায় বাড়ছে পারদ। ৪৫শের দোরগোড়ায় কলকাতা সহ সংলগ্ন এলাকা তাপমাত্রা। আর সেইসঙ্গেই সারা পশ্চিমবঙ্গ (West Bengal) জুড়ে বেজে উঠেছে ভোটের দামা’মা। সামনেই আসন্ন লোকসভার ভোট। গরমকে উপেক্ষা করেই ইতিমধ্যেই জোর কদমে শুরু হয়ে গেছে ভোটের প্রচার। লাল, সবুজ, কমলার ল’ড়াই। টানটান উত্তেজনা সারা পশ্চিমবঙ্গবাসীর মধ্যে।

তাঁর সঙ্গেই পাল্লা দিয়ে একের পর এক তারকারা যুক্ত হচ্ছেন রাজনীতির সঙ্গে। সম্প্রতি রাজনীতিতে যুক্ত হয়েছেন জি বাংলার দিদি নম্বর ১ অর্থাৎ জনপ্রিয় অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে সকলের মুখেই চর্চার বিষয় হয়ে উঠেছেন তিনি। তাঁর সাক্ষাৎকার, বক্তব্য ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

কেউ তাঁকে রাজনীতিতে জানিয়েছেন স্বাগতম আবার কেউ করেছেন তিরস্কার। সব মিলিয়ে পরিবেশ হয়ে উঠেছে আরও খানিকটা উ’ষ্ণ। সম্প্রতি বর্তমানে টলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু। বর্তমানে বাংলা সিনেমায় প্রথম সারির নবাগতাদের অভিনেত্রীদের মধ্যে ইতিমধ্যেই নিজের নাম দাখিল করেছেন সৌমীতৃষা।

জি বাংলার মিঠাই ধারাবাহিক সৌমীতৃষাকে এনে দিয়েছিল বিপুল জনপ্রিয়তা। এরপরই তিনি সুযোগ পান বাংলা সিনেমায় অভিনয়ের। দেবের সঙ্গে প্রধান সিনেমায় সৌমীতৃষার রুমি চরিত্রে অভিনয় প্রশংসিত হয়েছিল দর্শক মহলে। প্রথম সিনেমা প্রধানেই কারণেই বাংলা ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডের নবাগতা অভিনেত্রীদের তালিকাতেও সামিল ছিলেন সকলের প্রিয় মিঠাই রানী।

আরো পড়ুন: খা’রাপ খবর! কিঞ্জলের চরিত্রে মু’খ বদল! আর ধারাবাহিকে দেখা যাবে না উদয় প্রতাপ সিং’কে! কিন্তু কেন ধারাবাহিক ছা’ড়লেন অভিনেতা?

সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যম গিয়েছিল অভিনেত্রীর সাক্ষাৎকার নিতে। সেখানেই অভিনেত্রীকে বর্তমানে ভোটের পরিস্থিতি এবং রাজনীতি নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন “এখন যা পরিস্থিতি বড়লোকেরা আরও ফুলে’ফেঁ’পে উঠছেন। অন্যদিকে, গরিবের দু’বেলার অ’ন্নসং’স্থান করতে কা’লঘা’ম ছুটছে। বিলাসিতা নাই বা পেলাম জীবনে, তবে অন্ন, বস্ত্র, বাসস্থানটা যেন নিশ্চিত করতে পারে সরকার। এটাই আমার মনে হয় সরকারের কাছে সকলের চাওয়া।“ অভিনেত্রীর মতে একজন মানুষ যাতে শান্তিতে বাঁচতে পারে, দু’বেলা খেতে পায় সেটাই সরকারের সর্বপ্রথম দেখা উচিত। যদি জীবন ধারণের প্রাথমিক সামগ্রীই না থাকে তাহলে এরা ওটা করে বিলাসিতা, প্রচুর কিছু হয়েছে দেখিয়ে লাভ কি? আপনারা কারা কারা সহমত সৌমীতৃষার সঙ্গে?

Piya Chanda