BollywoodEntertainmentTollywood

সাগর পাড়ে নিজেকে প্রতিষ্ঠিত করার পিছনে রয়েছে তীব্র সং’গ্রা’ম! অরিজিৎ সিংয়ের স্ট্রা’গ’লে’র কাহিনী আপনার চো’খে জ’ল আনবে!

২০১১ থেকে ২০২৪ টানা ১৩টা বছর বলিউডের প্রথম সারির গায়কদের মধ্যে নিজেকে সমানভাবে টিকিয়ে রাখা একবারেই সহ’জ ব্যাপার নয়। কিন্তু সেটাই সম্ভব করে দেখিয়েছেন জিয়াগঞ্জের অরিজিৎ সিং। চলতি সময়ে বাংলার সেরার সেরা গায়ক তিনি। তবে আর পাঁচ জন গায়ক-গায়িকাদের মতো রিয়ালিটি শো তাঁকে এনে দিতে পা’রে’নি সফলতা। কথায় বলে মনে থেকে চাইলে এবং ক’ঠো’র পরিশ্রম করলে ভগবানকেও পাওয়া সম্ভব। এক্ষেত্রেও ঘটে তাই। দীর্ঘ প্রতী’ক্ষা’র, ক’ঠো’র পরিশ্রম এবং অদ’ম্য ই’চ্ছা’শ’ক্তি’র ফল মিলল ২০১১ সালে।

মা’র্ডা’র সিনেমায় অরিজিৎ সিংয়ের কন্ঠে “ফির মহব্বত” শুনে তার সুরেলা কণ্ঠের প্রেমে পড়ে গেলেই দর্শকরা। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক হিট গান তিনি উপহার দিয়েছেন দর্শকদের। বর্তমানে তার খ্যাতি ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। তাঁর কনটেস্টে উ’প’চে পড়ে সঙ্গীত প্রেমীদের ভিড়, ব’ন্ধ হয়ে যা’ন চলা’চল। তরুণ থেকে মধ্যবয়সী, পুরুষ থেকে মহিলা, তাঁর ক্রে’জ বর্তমানে সর্বমহলে। তাঁর সঙ্গে তাঁর কোমল, শান্ত, নম্র স্বভাব মন ছুঁয়ে যায় সকলের।

তার ডাউন টু আর্থ স্বভাবের কথা কারোর কাছেই অজানা নয়। মহানগরী মুম্বাইয়ের কোন বি’লাসব’হুল আবাসস্থল নয়, আজও তার ঠিকানা জিয়াগঞ্জ। আর পাঁচজন ছেলেদের মতোই সকালে উঠে বাজারে যান তিনি। বিকেলে পাড়ার কাকাদের সঙ্গে চা খান একসঙ্গে। কোন মার্সেডিজ বা বিএমডাব্লু নয়, আর পাঁচটা বাবার মতোই নিজের স্কুটি করেন স্কুলে দিয়ে আসেন ছেলেকে। ২০২১ সালে মাকে হা’রি’য়ে’ছেন তিনি। সম্প্রতি প্র’য়া’ত হয়েছেন তার দি’দা। স্ত্রীকে নিয়ে স্কুটিতেই গিয়েছিলেন দিদার শে’ষকৃ’ত্য করতে।

Arijit

এছাড়াও জিয়াগঞ্জের জন্য অনেক কিছু করেছেন তিনি। ইংরেজি শিক্ষার বিকাশ, মায়ের নামে স্কুল প্রতিষ্ঠা, খেলার মাঠ সংস্করণ সবটাই নিজের দায়িত্ব করেছেন অরিজিৎ। হোলির দিনে পাড়ার সকলের সঙ্গেই রঙের উৎসবে মেতে ছিলেন গায়ক। কে বলবে এতবড় সঙ্গীত শিল্পী তিনি। তবে তার নাম, যশ আসেনি এমনি এমনি। তার পিছনে রয়েছে অরিজিৎ সিংয়ের অ’ক্লা’ন্ত পরি’শ্র’ম।

আরো পড়ুন: স্বামীর শেষ’কৃ’ত্যে পাশে ছিল না কেউ! ছোট মেয়েকে নিয়ে কাটিয়েছেন বি’ধ’বার জীবন! এখন কেমন আছেন টেলি অভিনেত্রী নবনীতা দে?

কিছুদিন আগেই আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর স্ট্রা’গে’লিং পিরিয়ডের একটি ভিডিও। কমলা রঙের একটি শার্ট, লম্বা চুল, হাতে একটি গিটার। খোলা প্রকৃতির সামনে বাড়ির ছাদে গাইছেন গান। না না নিজের নয়, ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত শাহরুখ খান এবং রানী মুখার্জী অভিনীত সিনেমা “কাভি আলবিদা না কহেনা”র জনপ্রিয় গান “মিতওয়া” গাইছেন তিনি। তার সুরেলা কন্ঠে এই গান শুনে আপ্লুত নেটিজেনরা। সাগরপাড়ে নিজেকে প্রতিষ্ঠা করতে নিদা’রু’ণ ক’ষ্ট করেছেন গায়ক!

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।