জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

নতুনত্বের মোড়কে এবার ওটিটিতে মহালয়া! মুখ্য ভূমিকায় টলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী

রেডিও থেকে ছোটপর্দা। সময়ের সঙ্গে সঙ্গে মহালয়ার (Mahalaya) অনুষ্ঠানের বিবর্তন স্পষ্ট। এবছর বাঙালির মহালয়া আরও এক ধাপ এগোলো নতুনত্বের সন্ধানে। এবার ওটিটিতে (OTT) হতে চলেছে দুর্গা দর্শন। নতুন এই মহালয়া হতে চলেছে ওয়েব সিরিজ়ের ধাঁচে।

আদিশক্তি মহামায়াকে কেন্দ্র করে আবর্তিত হবে মহালয়া স্পেশাল এই সিরিজ়। দেবী মহামায়া দুষ্টের দমন করে মর্ত্যলোকে কী ভাবে শান্তি ফিরিয়ে আনেন, সেই যাত্রাকেই তুলে ধরা হবে এই নয়া নিবেদনে। নির্মাতা সূত্রে খবর, এই সিরিজ়ে থাকছে দেবীর বিভিন্ন রূপ। যেমন বিন্ধ্যবাসিনী, দুর্গা এবং মহিষাসুরমর্দিনী ইত্যাদি।

সূত্রের খবর বলেছে, থাকতে পারে আরও একাধিক চমক। দেবী দুর্গার ঘোড়াসুর এবং মহিষাসুর বধ। এ ছাড়াও সতীর দেহ খণ্ডন এবং শিবের তাণ্ডব আসন্ন সিরিজ়টির অন্যতম আকর্ষণ। নির্মাতারা আরও দাবি করছেন, সৃষ্টি এবং বিবর্তনের মাধ্যমে নারীশক্তিকে বর্তমান প্রেক্ষাপটে তুলে ধরা হয়েছে।

প্রথমবার ওটিটিতে ‘মহিষাসুরমর্দিনী’

মহালয়ার এই সিরিজ় নতুন প্রজন্মকে বাঙালির সুদীর্ঘ সংস্কৃতির প্রতি আকৃষ্ট করবে বলে আশা করছেন নির্মাতারা। আগামী ২রা অক্টোবর মুক্তি পাবে ‘মহিষাসুরমর্দিনী’। দেখা যাবে বাঙালির পছন্দের তালিকায়ে এক নম্বর ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’-এ (Hoichoi)।

এই প্রথম কোনও ওটিটিতে তৈরি হলো মহালয়ার অনুষ্ঠান। তাও আবার ওয়েব সিরিজ়ের ধাঁচে। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রাজনন্দিনী। ইতিপূর্বে, রাজনন্দিনীর বেশ কয়েকটি হিট সিনেমা ও সিরিজ় রয়েছে। তালিকা দীর্ঘ। যদিও সম্পুর্না, অসুর, এক যে ছিল রাজা, অসুর ইত্যাদি আলাদাভাবে উল্লেখের দাবি রাখে। ‘মহিষাসুরমর্দিনী’র পরিচালনায় রয়েছেন সায়ন্তন মুখোপাধ্যায়।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।