Entertainment

“ছোটপর্দায় রামলীলা!” এইসব দৃশ্য পরিবারের সঙ্গে বসে দেখা যায় না!ফুলকি-রোহিতের ঘনিষ্ঠ দৃশ্য দেখে বিরক্তি প্রকাশ নেটিজেনদের

ধারাবাহিক(Serial)টি এমনই একটি জিনিস যেটা কম বেশি সকলেই দেখে। আবালবৃদ্ধবনিতা সকলেই পছন্দ করেন ধারাবাহিক দেখতে। সেই কারণেই ছোটপর্দা সেই আগের সময় থেকে এখন সমানতালে জনপ্রিয় ধারাবাহিকগুলো। নানাসময় ধারাবাহিকগুলোর নিয়ে এসেছে নানা চমক। সেটা স্টার জলসা হোক বা জি বাংলার পর্দাগুলো। বেশ জনপ্রিয়তাও পেয়েছে ধারাবাহিকগুলো।তবে বর্তমানে ধারাবাহিকের সময়ের সঙ্গে সঙ্গে কমেছে মান। ধারাবাহিকগুলোতে দেখানো হচ্ছে কুরুচিকর দৃশ্য।

যেটা পছন্দ হচ্ছে না অনেকেরই। কেন ধারাবাহিককের মতো শোগুলো যেটা ছোট থেকে বড় সকলে মিলে একসঙ্গে দেখে সেখানে কেন দেখানো হবে এই ধরনের দৃশ্য! একটি বাচ্চা এই দৃশ্য কিভাবে নেবে? পরিবারের বড়দের সঙ্গেই এরকম দৃশ্য দেখে অপ্রস্তুত হয়ে পড়বেন অনেকেই। তাহলে কেন ধারাবাহিককে দেখানো হচ্ছে এরকম দৃশ্য। তবে সেটা শুধু এখন বলে নয়, অনেকবছর ধরেই দেখানো হচ্ছে এরকম দৃশ্য ধারাবাহিককে। স্টার জলসার বোঝেনা সে বোঝেনা থেকে শুরু করে, ইচ্ছে নদী, ফাগুন বউ, কে আপন কে পর।

অথবা জি বাংলার রাশি(Rashi), আমার দুর্গা(Amar Durga) প্রভৃতি এই প্রত্যেকটি ধারাবাহিকই একসময় বেশ জনপ্রিয়তা পেয়েছিল টেলিভিশনের পর্দায়। তেমনই একইভাবে বর্তমানেও স্টার জলসার তোমাদের রানী, মন ফাগুন ওদিকে জি বাংলার কার কাছে কই মনের কথা (Kar Kache Koi Moner Kotha), নিম ফুলের মধু(Neem Phuler Modhu), ইচ্ছে পুতুল(Icche Putul), মন দিতে চাই(Mon Dite Chai) ধারাবাহিকগুলোও বেশ জনপ্রিয় পর্দায়। তবে এই সমস্ত ধারাবাহিকেই ভালোবাসার নামে দেখানো হয়েছে এরকম বোল্ড দৃশ্য। তবে এবার সমস্ত বাঁধ ভেঙেছে জি বাংলা(Zee Bangla) ধারাবাহিক ফুলকি (Phulki)। ধারাবাহিককে আজকের পর্বে দেখানো হবে এরকমই একটি পর্ব। যেখানে ভালোবাসায় মেতেছে রোহিত আর ফুলকি দুজনেই।

তবে ভালোবাসা দেখানো জন্য ধারাবাহিককের মতো একটি প্ল্যাটফর্মে কি এতটা বোল্ড দৃশ্য দেখানো খুব দরকার ছিল। দৃশ্যটি নেওয়া হয়েছে সঞ্জয় লীলা বানসালির নির্মিত সিনেমা রামলীলা থেকে। যেখানে অভিনেত্রী দীপিকা পাড়ুকোন (Deepika Padukon) এবং রণবীর সিং (Ranbir Singh)ও এরকমই একটি বোল্ড দৃশ্যে দেখা গেছিল। তবে একটি বাংলা ধারাবাহিক এবং একটি বলিউড সিনেমা কি সত্যি এক? দীপিকা এবং রণবীর সহ একাধিক বলিউড তারকাদের সিনেমা হয়ে থাকে ১৫ বছরের ঊর্ধ্বে মানুষের জন্য।

আরো পড়ুন:কামাল সৌমীতৃষার! ছোটপর্দা থেকে বড়পর্দায় এসেই ফিল্মফেয়ার পুরস্কারে সেরা নবাগতার দৌড়ে মিঠাই রানী!

এছাড়াও তাদের মূল দর্শকরা হলেন যুব সমাজ। কিন্তু একটি ধারাবাহিক বিশেষ করে বাংলা ধারাবাহিকের মূল দর্শক হল বাড়ির মা, কাকিমা, ঠাকুমা, দিদিমা এবং তার সঙ্গে তরুণরা এবং বাড়ির ছোটরাও তাহলে সেরকম একটি জায়গায় কেন দেখানো হচ্ছে এরকম একটি দৃশ্য। প্রশ্ন তুলেছেন একাধিক নেটিজেনরা। একজন লিখেছেন “এরকম একটি ধারাবাহিক যেটা কম বেশি সবাই দেখে, টিআরপি তার প্রণাম, এখানে কি এইসব নোংরামি দেখানো ঠিক!” তবে এইসবটাই করা হয় তরুণ সমাজের দৃষ্টি আকর্ষণের জন্য এবং ধারাবাহিকের টিআরপি বাড়াতে তবে সেক্ষেত্রে কি মর্যাদা এবং সীমারেখাটা বজায় রাখাটা উচিত নয়, প্রশ্ন তুলেছেন অনেকেই।

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।