Entertainment

‘ওটিটিতে, ফেসবুকে আমাদের দারুণ জনপ্রিয়তা ছিল, কিন্তু কিছু লোক বন্ধ করে দিল!’, মিলির বন্ধ হওয়া নিয়ে ক্ষোভ অনুভব-খেয়ালীর!

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক মিলি (Mili)। সম্প্রতি ধারাবাহিকটি বিদায় নিয়েছে পর্দা থেকে। টলিপাড়ার একাধিক বড় বড় তারকা নিয়ে ২৫শে সেপ্টেম্বর ২০২৩ সালে জি বাংলার পর্দায় শুরু হয়েছিল ধারাবাহিক মিলি। উল্লেখ্য, এই ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা অনুভব কাঞ্জিলাল এবং খেয়ালি মণ্ডল। শুরু থেকেই নানা কারণে বিতর্কের সম্মুখীন হয়েছে ধারাবাহিকটি। মিলি শুরু হওয়ার মাস খানেক পরেই পরিবর্তন হয়ে যায় স্লট।

এবার মাত্র ৭ মাসের মধ্যেই পর্দা থেকে চিরতরে বিদায় নিয়ে নিয়েছে মিলি আর অর্জুনের জনপ্রিয় জুটি। ধারাবাহিকের মূল কাহিনী ছিল মিলিকে ঘিরে। বিয়ের দিন মিলিকে তুলে নিয়ে আসে অর্জুন। তারপর সময়ের ফেরে প্রেমে’র বন্ধনে আবদ্ধ হয় মিলি এবং অর্জুন। তারপরই তাদের জীবনে আসে নানা ঘাত প্রতি’ঘাত। তবে এই সব কিছুর পরেও পর্দায় নিজেদের অস্তিত্ব বজায় রাখতে ব্য’র্থ হয় মিলি। সম্প্রতি একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমে সাক্ষাৎকারে ধারাবাহিক নিয়ে কথা বলেছেন ধারাবাহিকের মুখ্য চরিত্রের অভিনেতা অনুভব এবং খেয়ালি।

অভিনেতা অনুভব জানিয়েছেন “ক্ষো’ভ, দুঃ’খ সবটাই আছে। কারণ আমাদের ধারাবাহিকটিকে সময়ই দেওয়া হল না ঠিক করে। সবে একটা নতুন ধারাবাহিক শুরু হয়েছে, সেখানে তুমি ১-২ সপ্তাহ ধরে দেখে কিভাবে এটা বিচার করতে পারো যে ধারাবাহিকটা চলবে কি চলবে না। এটা কিভাবে বলা যায়। আমার তো সেই সমস্ত খুদে ফ্যানদের জন্য খারাপ লাগছে যারা আমাদের ধারাবাহিকটা দেখতো। তারা এমন করে বলছে যেন আমরা মরে যাচ্ছি।”

অভিনেতা এও বলেছেন “টিআরপি নিরিখটাই আমার কাছে স্পষ্ট নয়। আমাদের ধারাবাহিকটা ফোন, ওটিটিতে যারা দেখছে সেটাকে কেন টিআরপিতে ধরা হয়না। ফেসবুকেও তো অনেকেই দেখে। তাহলে আমরা কিভাবে মেনে নেব যে আমাদের ধারাবাহিক জনপ্রিয় নয়। আমি ভবিষ্যতে মিলির মতো প্রজেক্ট পেলে করব নাহলে করব না। আর্ট ওই ভাবে হয়না। আমরা যা দেখাই তাই মানুষ দেখে। যদি আমরা ভালো দেখাই মানুষও দেখবে। এই সবটাই করে ওই ওপরে বসে থাকা মানুষগুলো। যারা কিছু টাকার লোভে যেরকম একটা কাহিনী করলেই হলো। তবে আমি লোকে যেরকম দেখবে সেরকম কাজ যদি করতে শুরু করি তাহলে কোনোদিনও কাজ করে শান্তি পাব না। ”

আরও পড়ুনঃ বৈশাখী হুল্লোড়! আলোর বাড়িতে শিমুল, বিপাশা, সুচরিতারা! জমজমাট পর্ব এক্কেবারে মিস করবেন না!

অভিনেত্রী খেয়ালি বলেছেন “আমার কাছেও মিলি খুব কাছের। আগের ধারাবাহিকের থেকেও। এখানে আমরা অনেক ভালোভাবে কাজ করার সুযোগ পেয়েছি। আমরা হয়ত ভবিষ্যতেও কাজ করবো কিন্তু কতগুলো ভালো ধারাবাহিক পাবো জানিনা। আসলে এখন কেউ ধারাবাহিক দেখতে চায়না। এখন কেউ লজ্জায় বলে না আমি ধারাবাহিক দেখি। সেটার কারণ আমরাই। ভালো কাহিনী খুব কম আসে। মিলির কাহিনীও ওটিটির ওয়েব সিরিজের মতো ছিল। আশা করব ভবিষ্যতে ধারাবাহিকের সংজ্ঞা মানুষের কাছে বদলাবে।” আপনাদের কি মনে হয় খেয়ালি আর অনুভব কি ঠিক বলেছেন?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।