জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

‘পুজোয় চাঁদা চাইতে এলে বলবেন অশৌচ, আমাদের বোন মারা গেছে!’ এবার পুজো আনন্দের নয় শোকের! মানুষের কাছে আর্জি শ্রুতির

টেলিভিশন (Television) জগতের পরিচিত মুখ শ্রুতি দাস (Shruti Das)। বরাবরই আরজি কর (RG Kar News) নিয়ে প্রতিবাদে সোচ্চার অভিনেত্রী। মিছিলে পা মেলানোর পাশাপাশি, সমাজমাধ্যমেও প্রতিবাদ জানিয়ে ছিলেন কৃষ্ণকলী খ্যাত অভিনেত্রী। সম্প্রতি আরও একবার আরজি করের পড়ুয়া ডাক্তার ধর্ষণ ও খুনের মামলার প্রতিবাদে সমাজমাধ্যমে পোস্ট করেছেন শ্রুতি।

সমাজমাধ্যমে কী লিখছেন শ্রুতি দাস

সমাজমাধ্যে একটি পোস্ট করেছেন অভিনেত্রী। শ্রুতি লিখছেন, ‘আজ আমার এক বান্ধবী একটা খুব ভালো কথা বলেছে শেয়ার করছি। এবার পুজোয় চাঁদা চাইতে এলে বলবি অশৌচ।আমাদের এক ছোটবোন মারা গেছে। রাষ্ট্রীয় শোক।’ যদিও লেখাটি সংগৃহীত বলে উল্লেখ করেছেন অভিনেত্রী।

WhatsApp Image 2024 09 02 at 3.38.10 PM

শ্রুতি পোস্টে কমেন্টে আরজি কর নিয়ে সরব নেটিজেনরাও। একজন লিখছেন, ‘খুব ভালো। তা সেই বান্ধবী পুজোর সময় ঠাকুর দেখা, অষ্টমীর অঞ্জলী, সন্ধিপূজা, বিসর্জন, হাউজ পার্টি – ক্লাব যাওয়া এসবের ছবি দিল কিনা জানিও। অশৌচে এইগুলোও তো লোকে করে না।’ ওই নেটিজেনের কমেন্টের উত্তরে চুপ থাকেননি শ্রুতি।

অভিনেত্রী পাল্টা লিখছেন, ‘আসলে এই পোস্টটি সংগৃহীত। তাই পোস্টটি যার, বান্ধবীও তার। কিন্তু তুমি একটা দায়িত্ব যখন দিয়েছো আমি অবশ্যই তার সঙ্গে যোগাযোগ করে ব্যাপারগুলো জেনে, তুমি যখন পুজোয় উটকো কাজগুলো করবে, তখন একটু কষ্ট করে ফোনটা ধরো। যদি পরিস্থিতি থাকে কথা বলার তবে খবর দেব।’ শ্রুতি আরও লিখছেন, ‘আর যারা যারা তোমার কমেন্টে রিপ্লাই দিয়েছে, তাদেরও খবর দেব।’

আরও এক নেটিজেন লিখছেন, ‘এই কথাটা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা খুব সহজ। তাতে অনেক লাইক কমেন্ট পাওয়া যায়। কিন্তু বাস্তবটা খুব কঠিন। যিনি পোস্ট করেছেন, তিনিও নতুন জামা কাপড় পরে সারারাত হৈ হুল্লোড় করে বেড়াবেন। তখন ওই বোনের কথা মনে থাকবে না, এটা কিন্তু বাস্তব। এই দুর্গা পুজোর উপরে নির্ভর করে থাকে বাংলার অনেক পরিবার। তাই পুজো পুজোর মতো হোক আন্দোলন প্রতিবাদ প্রতিবাদের মতো হোক।’

TollyTales NewsDesk