জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

অশৌচ পালন করবেন বলেও উৎসবে যোগ দিয়েছিলেন শ্রুতি, এবার ভাইফোঁটায় নিলেন বড় সিদ্ধান্ত

সম্প্রতি অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das) পুজোর সময় এক বড় সিদ্ধান্ত নিয়েছেন। শ্বশুরবাড়ির পুজোর উৎসবে যোগ দেওয়ার জন্য সমালোচিত হলেও, শ্রুতি জানান তিনি পরিবার ও পুজোর প্রতি তার দায়িত্ব থেকে অংশ নিয়েছিলেন। অশৌচ পালনের পরও পুজোয় উপস্থিত হওয়ার কারণে তাকে নানান সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল। তবে এবার ভাইফোঁটা নিয়ে এক ভিন্ন পথে হাঁটলেন তিনি। অভিনেত্রী ঘোষণা করেছেন, এ বছর ভাইফোঁটায় তিনি আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের (Junior Doctors) ফোঁটা দিতে চান।

জুনিয়র ডাক্তারদের ভাইফোঁটা দেবেন শ্রুতি!

সমাজমাধ্যমে নিজের এই ইচ্ছার কথা জানিয়ে শ্রুতি দাস বলেন, “এ বছর আমার ভাই ও দাদারা ভাইফোঁটায় আমার সঙ্গে থাকতে পারছে না। তাই আমি কিঞ্জল নন্দ ও তার সহযোদ্ধা জুনিয়র চিকিৎসকদের ফোঁটা দিতে চাই।” যদিও তার সাথে জুনিয়র চিকিৎসকদের ব্যক্তিগত পরিচয় নেই, তবু এই বার্তা পৌঁছে দেওয়ার জন্য সমাজমাধ্যমে আর্জি জানান তিনি।

অভিনেত্রী জানালেন, “আমার সঙ্গে কারও আলাপ নেই, তাই বার্তাটা একটু পৌঁছে দেবেন, আমি সে দিন পৌঁছে যাব। বাকিটা ভাগ্যের ওপর নির্ভর করছে।” দুর্গাপুজোর সময় অভিনেত্রী শ্রুতি দাসের সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে চারিদিকে আলোচনা শুরু হয়েছিল। আর এবার ভাইফোঁটাতে নতুন পদক্ষেপ ‘রাঙাবউ’
শ্রুতির। ‌

শ্রুতি দাস আরজি কর-কাণ্ড (RG Kar Incident) নিয়ে বরাবরই সোচ্চার ছিলেন এবং মিছিলের সময়ও সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। যদিও মিছিলের প্রশংসা তার মনোতুষ্টি আনেনি, বরং তিনি বলেছেন, “মিছিল করার কারণ মর্মান্তিক। আমরা এই মিছিল করেছি যাতে এমন ঘটনা আর না ঘটে।” এই মন্তব্যের পরও, পুজোর সময় শ্বশুরবাড়ির উৎসবে যোগ দেওয়ার কারণে তিনি সমালোচিত হন এবং একপর্যায়ে নিজের একটি পুজো সংক্রান্ত পোস্ট সরিয়ে নিতে বাধ্য হন।

অভিনেত্রীর এই সিদ্ধান্ত যে শুধুমাত্র সামাজিক চেতনা নয়, বরং তার ব্যক্তিগত মূল্যবোধের প্রতিফলন, তা স্পষ্ট। শ্বশুরবাড়ির পুজোয় যোগ দিয়ে সমালোচনার মুখোমুখি হলেও, তিনি দেখিয়ে দিয়েছেন যে ব্যক্তিগত এবং সামাজিক দায়বদ্ধতা বজায় রাখা কতটা গুরুত্বপূর্ণ। জুনিয়র চিকিৎসকদের প্রতি তার সমর্থন এবং তাদের ফোঁটা দেওয়ার ইচ্ছা তার সামাজিক দায়িত্ববোধেরই প্রমাণ।

TollyTales NewsDesk