Tollywood

“পাহাড়ে ওঠার সময় পেরেক ফুটে পায়ে রক্ত বেরোনোটা কেউ দেখে না!” “আমার সমালোচকরাই আমার ফ্যান!” মুখ খুললেন সৌমীতৃষা

বাংলা বিনোদন জগতের একজন অতি জনপ্রিয় অভিনেত্রী তিনি। খুব কম বয়সেই বারবার নিজে অভিনয়ের মাধ্যমেই তিনি নিজেকে মেলে ধরেছেন দর্শকদের সামনে। ২০১৭ সালে কালার্স বাংলার এ আমার গুরুদক্ষিণা ধারাবাহিক দিয়ে তিনি পা রেখেছিল অভিনয়ের দুনিয়ায়। তারপর জয় কালী কলকাত্তাওয়ালি, লৌকিক অলৌকিক, কনে বউ ধারাবাহিকের বিভিন্ন চরিত্রে মাধ্যমে তিনি বারবার নিজেকে দর্শকদের সামনে প্রমাণ করেছেন তার অভিনয়ের দক্ষতা। তিনিই হলেন অভিনেত্রী সৌমীতৃষা কুণ্ডু (Soumitrisha Kundu)

যদিও সৌমীতৃষাকে জনপ্রিয়তা শীর্ষে পৌঁছে দিয়েছিল জি বাংলার মিঠাই। ধারাবাহিকে তারা অনবদ্য অভিনয় মন জয় করেছিল দর্শকদের। এখনও একইভাবে মিঠাই চরিত্রটি জনপ্রিয় দর্শকদের কাছে। তবে বর্তমানে সৌমীতৃষার পরিচয় বদলেছে খানিকটা। এখন শুধু মিঠাই নয়, তিনি খ্যাত রুমি নামেও। সুপারস্টার দেবের অভিনীত সিনেমা প্রধান তার স্ত্রীর রুমির চরিত্রে অভিনয় করে সৌমীতৃষা তাক লাগিয়ে দিয়েছেন দর্শকদের।

সিনেমায় একজন সহজ, সরল, শান্ত কিন্তু অত্যন্ত বুঝদার চরিত্র রুমি। মিঠাইয়ের থেকে একদম আলদা একটি চরিত্রে। তাকে এই চরিত্রে দেখে প্রথমে অবাক হয়েছিল অনেকেই। তবে পরে সেই চমক বদলে গেছে প্রশংসায়। অনেকেই বলেছেন দেবের সঙ্গে দারুন মানিয়েছে তাকে। আবার অনেকের মত, বড়পর্দায় তার এরকম অভিনয় দেখেন হতবাক হয়েছেন তারা। বর্তমানে গোটা টলিপাড়াই তার অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ। এই বছর তাই ফ্লিমফেয়ার আওয়ার্ডে সেরা নবাগতার দৌড়ে সামিল হয়েছিলেন তিনি।

সম্প্রতি প্রধানের ১০০ দিনের সফলার কারণে বাকি কলাকুশলীদের সঙ্গেই উৎযাপনে উপস্থিত ছিলেন তিনি। কর্মজীবনের নানা খুঁটিনাটি তথ্য সেদিন তিনি তুলে ধরেছেন সংবাদ মাধ্যমের সামনে। তিনি জানিয়েছেন “মিঠাই শেষ হওয়া আর প্রধানের মুক্তির মধ্যেই কিছু মাসেরই গ্যাপ ছিল। একটু তো চিন্তা ছিলই যে মানুষ মেনে নেবে কিনা। কিন্তু তারা সৌমীতৃষাকে ভালোবেসেছে। প্রথম সিনেমায় ১০০দিন সত্যিই সিরিব্রেট করার মতোই।” অভিনেত্রী এও জানিয়েছেন “ওরকম মনে হয় যে একের পর এক সিরিয়াল তারপর সিনেমা কিন্তু এর পিছিয়ে অনেক কঠোর পরিশ্রম থাকে। আমি সিঁড়ি দিয়ে ওঠাতে বিশ্বাস করি, লিফটে নয়। সবাই দেখছে পাথরে উঠতে কিন্তু প্রতিটা পদক্ষেপে পেরেক আছে, রক্ত বেরোচ্ছে সেটা কেউ দেখে না।”

আরো পড়ুন: দাদা তো নয় আস্ত শ’য়’তা’ন! অয়নের মুখ থেকে সব কথা শুনে পর্ণার রাগটা বর্ষার ওপর দিয়ে তুলল নবনীতা! এবার কী কান্ড ঘটাবে পর্ণা?

আসন্ন কাজ নিয়ে তিনি জানিয়েছেন “একটু একটু করে কাজ শিখছি। এখন সিনেমার দর্শকরাও আমায় ভালোবাসছেন। সেক্ষেত্রে কাজ নেওয়ার আগে একটু ভেবে নিতেই হয়। কয়েকটা সুযোগ এসেছে কিন্তু আমি আমার পছন্দ মতো কাজের অপেক্ষায় আছি। কাজ করতে হবে এমনটা নয়, তবে ভালো কাজ করতে হবে। আমার অনুরাগীরা আমার পরিবার। তারা সবসময় আমার পাশে থেকেছে। তবে যারা আমার সমালোচনা করেন তারাও আমায় নিয়ে ভাবেন, আমার কাজ দেখেন তো কোথাও না কোথাও তারাও আমার ফ্যান। কারণ আমায় পছন্দ না হলে দেখবে কেন, ইগনোর করবে।” সবচেয়ে অভিনেত্রী অনেক ভালোবাসা জানিয়েছেন দর্শকদের। তাহলে আপনাদের সৌমীতৃষাকে কেমন লাগে?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।